সর্বশেষ আপডেট : ৪ ঘন্টা আগে
বৃহস্পতিবার, ২৯ অক্টোবর ২০২০ খ্রীষ্টাব্দ | ১৪ কার্তিক ১৪২৭ বঙ্গাব্দ |

DAILYSYLHET
Fapperman.com DoEscorts

সশস্ত্র বাহিনীর বর্তমান-সাবেক ৩৪৫ সদস্য আক্রান্ত, মৃত্যু ৬

করোনাভাইরাসে (কোভিড -১৯) আক্রান্ত হয়ে এখন পর্যন্ত ঢাকা সিএমএইচে সশস্ত্র বাহিনীতে কর্মরত ও অবসরপ্রাপ্ত মোট ৩৪৫ জন সামরিক/অসামরিক সদস্য ও তাদের পরিবারের সদস্য ভর্তি হয়েছেন। তাদের মধ্যে ৬ জন মারা গেছেন। যাদের ৪ জন অবসরপ্রাপ্ত ও বয়স ৭০ বছরের বেশি এবং অপর ২ জন কর্মরত সেনাসদস্য, যারা প্রত্যেকেই অনিরাময়যোগ্য বিভিন্ন শারীরিক জটিলতায় ভুগছিলেন।

এছাড়া এ পর্যন্ত সশস্ত্র বাহিনীর ৮৮ আক্রান্ত রোগী সম্পূর্ণ সুস্থ হয়ে স্ব-স্ব আবাসস্থলে প্রত্যাবর্তন করেছেন। ভর্তিরত অপর সব রোগীও সুস্থ আছেন।

দেশে করোনা সংক্রমণ শুরুর সঙ্গে সঙ্গেই আক্রান্ত সশস্ত্র বাহিনী সদস্যদের চিকিৎসা ব্যবস্থার জন্য সেনাবাহিনীর পক্ষ থেকে পর্যাপ্ত ব্যবস্থা নেওয়া হয়েছে। এই পরিপ্রেক্ষিতে ঢাকা সিএমএইচসহ সব সেনানিবাসের সিএমএইচসমূহে প্রয়োজনীয় পদক্ষেপ নেওয়া হয়।

বাংলাদেশ সশস্ত্র বাহিনীর প্রাধিকৃত সদস্য ও তাদের পরিবারের সদস্যদের করোনাভাইরাস পরীক্ষার জন্য আর্মড ফোর্সেস ইনস্টিটিউট অব প্যাথলজিতে (এএফআইপি) ৩টি এবং অন্যান্য সেনানিবাসে অবস্থিত সিএমএইচে ১০টি আরটি-পিসিআর (RT-PCR) মেশিন বিদ্যমান আছে।

এখন পর্যন্ত এএফআইপিতে নিজস্ব ব্যবস্থাপনায় ৩ হাজার ১৯৪টি নমুনা পরীক্ষা করা হয়েছে। এছাড়া সব সিএমএইচে পর্যাপ্ত পরিমাণ পিপিই, মাস্ক, গ্লাভস এবং প্রয়োজনীয় ওষুধপত্রসহ আনুষঙ্গিক চিকিৎসা সরঞ্জামাদি মজুদ রয়েছে। পাশাপাশি সিএমএইচসমূহে পরিকল্পিতভাবে সার্বক্ষণিক প্রশিক্ষণপ্রাপ্ত চিকিৎসকদের উপস্থিতি নিশ্চিত করা হচ্ছে। আইএসপিআর।

নোটিশ : ডেইলি সিলেটে প্রকাশিত/প্রচারিত সংবাদ, আলোকচিত্র, ভিডিওচিত্র, অডিও বিনা অনুমতিতে ব্যবহার করা বেআইনি -সম্পাদক

© সর্বস্বত্ব স্বত্বাধিকার সংরক্ষিত

২০১১-২০১৭

সম্পাদকমন্ডলীর সভাপতি: মকিস মনসুর আহমদ
সম্পাদক ও প্রকাশক: খন্দকার আব্দুর রহিম, নির্বাহী সম্পাদক: মারুফ হাসান
অফিস: ৯/আই, ব্লু ওয়াটার শপিং সিটি, ৯ম তলা, জিন্দাবাজার, সিলেট।
ফোন: ০৮২১-৭২৬৫২৭, মোবাইল: ০১৭১৭৬৮১২১৪
ই-মেইল: [email protected]

Developed by: