সর্বশেষ আপডেট : ২ ঘন্টা আগে
সোমবার, ৬ জুলাই ২০২০ খ্রীষ্টাব্দ | ২২ আষাঢ় ১৪২৭ বঙ্গাব্দ |

DAILYSYLHET
Fapperman.com DoEscorts

সৌদিতে করোনায় ২৪৬ জনের প্রাণহানি, আক্রান্ত প্রায় ৪০ হাজার

সৌদি আরবে মহামারি করোনাভাইরাসে এখন পর্যন্ত ২৪৬ জনের মৃত্যু হয়েছে। আর এতে আক্রান্ত হয়েছে ৩৯ হাজার ৪৮ জন। রোববার (১০ মে) সৌদি স্বাস্থ্য মন্ত্রণালয় এসব তথ্য জানিয়েছে।

মন্ত্রণালয় জানায়, মধ্যপ্রাচ্যের এই দেশটিতে গত ২৪ ঘণ্টায় সর্বোচ্চ ১ হাজার ৯১২ জন করোনাভাইরাসে আক্রান্ত হয়েছে। মৃত্যু হয়েছে আরও ৭ জনের। আর সুস্থ হয়ে উঠেছেন ১৩১৩ জন।

আক্রান্ত অঞ্চলগুলোর মধ্যে মক্কা মুকাররমায় সর্বোচ্চ ৪৩৮ জন শনাক্ত হয়েছে। এছাড়া বন্দর নগরী জেদ্দায় ৩৭৪ জন, রাজধানী রিয়াদে ৩৬৩ জন, মদিনা মুনাওয়ারায় ২৪৮ জন, দাম্মামে ১০৪ জন, হুফুপে ৭২ জন, ক্বনফুদায় ৫২ জ, হাদ্দায় ৪০ জন জুবাইলে ৩০ জন ও তাইপে ২৮ জনের করোনা শনাক্ত করা হয়েছে।

এদিকে সৌদি আরবে সকাল ৯টা থেকে বিকেল ৫টা পর্যন্ত মক্কা ও ২৪ ঘণ্টা লকডাউন ঘোষণা দেয়া এলাকাগুলো ছাড়া কারিফউ তুলে নেয়া এবং শপিংমল খোলা রাখার অনুমতি দেয়ায় করোনা ঝুঁকিতেও প্রায় প্রবাসীদের তাদের কর্মস্থলে দেখা গেছে।

জেদ্দার কয়েকটি শপিংমলে কর্মরত বেশ কয়েকজন প্রবাসী বাংলাদেশির সঙ্গে কথা বলে জানা গেছে, করোনা ঝুঁকি এবং দেশের প্রশাসনিক কড়াকড়ির মধ্যেও তাদের কাজে যোগদানের প্রধান কারণ হলো- কিছুদিন কাজ করে কিছু আয় রোজগার করতে পারলে অবস্থা স্বাভাবিক না হওয়া পর্যন্ত নিজের জীবিকা নির্বাহের খরচ জোগানো গেল। বিশ্ব মুসলিমদের প্রধান ধর্মীয় উৎসব পবিত্র ঈদুল ফিতর উপলক্ষে বাড়িতে নিজের পরিবার-পরিজনের জন্য টাকা পাঠানো যাবে। এছাড়া অবস্থা স্বাভাবিক হলে বিদেশ-বিভুইয়ে নিজের কর্মস্থলতো ঠিক রাখতে হবে, তাই ঝুঁকি নিয়ে হলেও কাজে যোগ দেয়া।।

গত ডিসেম্বরের শেষের দিকে চীনের উহান থেকে ছড়িয়ে পড়া করোনাভাইরাস এখন বিশ্ব মহামারিতে রূপ নিয়েছে। প্রাণঘাতী এ ভাইরাসে এখন পর্যন্ত ৪১ লাখ ৫১ হাজার ৮৯১ জন আক্রান্ত হয়েছেন। আর এতে বিশ্বব্যাপী প্রাণ হারিয়েছে ২ লাখ ৮২ হাজার ৫১৫ জন। এদিকে সুস্থ হয়ে বাড়ি ফিরেছেন ১৪ লাখ ৬৫ হাজারেরও বেশি মানুষ।

এ বিভাগের অন্যান্য খবর

নোটিশ : ডেইলি সিলেটে প্রকাশিত/প্রচারিত সংবাদ, আলোকচিত্র, ভিডিওচিত্র, অডিও বিনা অনুমতিতে ব্যবহার করা বেআইনি -সম্পাদক

© সর্বস্বত্ব স্বত্বাধিকার সংরক্ষিত

২০১১-২০১৭

সম্পাদকমন্ডলীর সভাপতি: মকিস মনসুর আহমদ
সম্পাদক ও প্রকাশক: খন্দকার আব্দুর রহিম, নির্বাহী সম্পাদক: মারুফ হাসান
অফিস: ৯/আই, ব্লু ওয়াটার শপিং সিটি, ৯ম তলা, জিন্দাবাজার, সিলেট।
ফোন: ০৮২১-৭২৬৫২৭, মোবাইল: ০১৭১৭৬৮১২১৪
ই-মেইল: [email protected]

Developed by: