সর্বশেষ আপডেট : ১৬ মিনিট ১৭ সেকেন্ড আগে
রবিবার, ২৬ জুন ২০২২ খ্রীষ্টাব্দ | ১২ আষাঢ় ১৪২৯ বঙ্গাব্দ |

DAILYSYLHET
Fapperman.com DoEscorts

কুমিল্লায় একদিনে চিকিৎসক ও সাংবাদিকসহ ২৮ জনের করোনা শনাক্ত

কুমিল্লার মুরাদনগরে একই পরিবারের সাতজন ও কুমিল্লা সদর হাসপাতালের একজন সিনিয়র চিকিৎসক, সাংবাদিকসহ নতুন করে শুক্রবার রাত থেকে শনিবার পর্যন্ত ২৮জন করোনা ভাইরাসে আক্রান্ত হয়েছেন। এ নিয়ে কুমিল্লা জেলায় করোনা আক্রান্তের সংখ্যা দাঁড়াল ১৫০ জনে। শনিবার (৯ মে) দুপুরে কুমিল্লার ডেপুটি সিভিল সার্জন মো. সাহাদাত হোসেন এ তথ্য জানিয়েছেন।

সিভিল সার্জন কার্যালয় সূত্রে জানা গেছে, শনিবার দুপুরে দেবীদ্বার পৌরসভার ছোট আলমপুর এলাকার একই পরিবারের পাঁচজনসহ ছয়জন, বরুড়া উপজেলায় তিনজন, কুমিল্লা সিটি করপোরেশন এলাকায় দুজন, আদর্শ সদর উপজেলায় একজন করোনাভাইরাসে আক্রান্ত হন। গতকাল রাতে মুরাদনগর উপজেলার একই বাড়ির সাতজন, দেবীদ্বার উপজেলায় সাংবাদিক, ব্যবসায়ীসহ চারজন, কুমিল্লা সিটি করপোরেশন এলাকায় চিকিৎসকসহ তিনজন ও লালমাই উপজেলায় দুজনের শরীরে করোনাভাইরাসের উপস্থিতি পাওয়া যায়। নাঙ্গলকোট উপজেলায় এখনো কোনো করোনা রোগী শনাক্ত হয়নি। এ নিয়ে কুমিল্লা জেলায় আক্রান্ত রোগীর সংখ্যা দাঁড়াল ১৫০। এর মধ্যে মারা গেছেন সাতজন। সুস্থ হয়ে বাড়ি ফিরেছেন ২৭ জন।

জেলা সিভিল সার্জন কার্যালয় সূত্রে আরও জানা গেছে, কুমিল্লার বুড়িচং উপজেলার জিয়াপুরে প্রথম গত ৯ এপ্রিল দুই শিশুর করোনা শনাক্ত হয়। ৯ থেকে ২৮ এপ্রিল পর্যন্ত এ জেলায় ১৯ দিনে ৫২ জনের শরীরে করোনাভাইরাস শনাক্ত হয়েছে। আবার ২৯ এপ্রিল থেকে ৮ মে পর্যন্ত মাত্র ১০ দিনে ৯৮ জন করোনাভাইরাসে আক্রান্ত হয়েছেন। দ্রত সংক্রমণের সংখ্যা বাড়ছে। জেলা স্বাস্থ্য বিভাগ সূত্রে জানা গেছে, কুমিল্লার ১৭টি উপজেলার মধ্যে ১৬টি উপজেলায় ১৫০ জনের করোনা শনাক্ত হলো। এর মধ্যে দেবীদ্বারে ৪১ জন, মুরাদনগরে ১৯, লাকসামে ১৩, চান্দিনায় ১১, তিতাসে ১১, আদর্শ সদর উপজেলায় ১১ (সিটি করপোরেশনে ১০, গ্রামাঞ্চলে ১ জন ), বরুড়ায় ১০, দাউদকান্দিতে ৯, বুড়িচংয়ে ৮, মনোহরগঞ্জ উপজেলায় ৫, সদর দক্ষিণে ৩, লালমাই , হোমনা, ব্রাহ্মণপাড়া ও মেঘনায় ২ জন করে এবং চৌদ্দগ্রাম উপজেলায় ১ জন। এর মধ্যে দেবীদ্বারের ছয়জন ও চান্দিনার একজন করোনা রোগী মারা গেছেন।

এ বিষয়ে কুমিল্লার ডেপুটি সিভিল সার্জন মো. সাহাদাত হোসেন বলেন, এক দিনে ২৮ জনের করোনা শনাক্ত হওয়া কুমিল্লা জেলার জন্য রেকর্ড। কুমিল্লার বিভিন্ন কমিউনিটিতে এটি ছড়িয়ে পড়েছে। এ জন্য মানুষকে নিজের সুরক্ষার ব্যাপারে ভাবতে হবে। ঘর থেকে বের হওয়া যাবে না।

সংবাদটি ভালো লাগলে শেয়ার করুন

Comments are closed.

নোটিশ : ডেইলি সিলেটে প্রকাশিত/প্রচারিত সংবাদ, আলোকচিত্র, ভিডিওচিত্র, অডিও বিনা অনুমতিতে ব্যবহার করা বেআইনি -সম্পাদক

© সর্বস্বত্ব স্বত্বাধিকার সংরক্ষিত

২০১১-২০১৭

সম্পাদকমন্ডলীর সভাপতি: মকিস মনসুর আহমদ
সম্পাদক ও প্রকাশক: খন্দকার আব্দুর রহিম, নির্বাহী সম্পাদক: মারুফ হাসান
অফিস: ৯/আই, ব্লু ওয়াটার শপিং সিটি, ৯ম তলা, জিন্দাবাজার, সিলেট।
ফোন: ০৮২১-৭২৬৫২৭, মোবাইল: ০১৭১৭৬৮১২১৪
ই-মেইল: [email protected]

Developed by: