fbpx

সর্বশেষ আপডেট : ১১ ঘন্টা আগে
মঙ্গলবার, ২৬ মে ২০২০ খ্রীষ্টাব্দ | ১২ জ্যৈষ্ঠ ১৪২৭ বঙ্গাব্দ |

DAILYSYLHET
Fapperman.com DoEscorts

রাজশাহী বিভাগে আরও ১০ জনের করোনা, হটস্পট নওগাঁ

রাজশাহী বিভাগে আরও ১০ জনের করোনা সংক্রমিত কোভিড-১৯ রোগী শনাক্ত হয়েছেন। বৃহস্পতিবার থেকে শুক্রবার পর্যন্ত তারা শনাক্ত হন। এ নিয়ে বিভাগের আট জেলায় এ পর্যন্ত ১৮৫ জন শনাক্ত হলেন। এর মধ্যে নওগাঁতেই আক্রান্তের সংখ্যা ৬০ জন। গোটা বিভাগে নওগাঁ এখন করোনার হটস্পটে পরিণত হয়েছে।

গত ২৩ এপ্রিল প্রথম নওগাঁর রাণীনগর উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সের এক নার্সের করোনা শনাক্ত হয়। এরপর ২ মে নওগাঁ-২ (পত্নীতলা-ধামইরহাট) আসনের সরকারদলীয় সংসদ সদস্য শহীদুজ্জামান সরকারের করোনা শনাক্ত হয় ঢাকায়। ২৮ এপ্রিল তিনি নির্বাচনি এলাকা থেকে ঢাকা যান।

প্রায় ৬৫ বছর বয়সী এই সংসদ সদস্যের করোনা শনাক্ত হওয়ার পর নওগাঁর প্রায় শতাধিক ব্যক্তিকে কোয়ারেন্টাইনে পাঠানো হয়। এদের নমুনা পরীক্ষা শুরু হলে ৫ মে এক দিনেই তিন চিকিৎসক ও দুই পুলিশ কর্মকর্তাসহ ৩২ জনের করোনা শনাক্ত হয়। শুক্রবার সংখ্যাটি বেড়ে হয়েছে ৬০।

বিভাগীয় স্বাস্থ্য পরিচালক ডা. গোপেন্দ্র নাথ আচার্য্য নিশ্চিত করেছেন, গত ২৪ ঘণ্টায় বিভাগে ১০ জনের করোনা শনাক্ত হয়েছে। এর মধ্যে চাঁপাইনবাবগঞ্জে তিনজন এবং নওগাঁয় সাতজন। এর আগের দিন ২২ জনের করোনা শনাক্ত হয়। এর মধ্যে চাঁপানবাবগঞ্জে নয়জন, নওগাঁয় চারজন, জয়পুরহাটে চারজন এবং বগুড়ায় পাঁচজন। সবমিলিয়ে এই অঞ্চলে করোনা আক্রান্তের সংখ্যা ১৮৫ জন।

গোপেন্দ্র নাথ জানান, এ পর্যন্ত রাজশাহী এবং নাটোরে একজন করে করোনায় মারা গেছেন। বাকিরা বাড়িতেই আইসোলেশনে আছেন। তাদের চিকিৎসা চলছে। কয়েকজন ইতোমধ্যে সুস্থও হয়েছেন।

স্বাস্থ্য অধিদপ্তর জানিয়েছে, বিভাগের আট জেলার মধ্যে সর্বোচ্চ ৬০ জনের করোনা শনাক্ত হয়েছে নওগাঁয়। দ্বিতীয় সর্বোচ্চ ৩৮ জনের করোনা শনাক্ত হয়েছে জয়পুরহাটে। বগুড়ায় করোনা রোগীর সংখ্যা এখন ৩০ জন।

গত চার দিন করোনা সংক্রমণ ধরা পড়েনি রাজশাহী, নাটোর, পাবনা ও সিরাজগঞ্জে। এ পর্যন্ত রাজশাহীতে ১৭ জন, নাটোরে ১০ জন, পাবনায় ১৩ জন এবং সিরাজগঞ্জে তিনজনের করোনা শনাক্ত হয়েছে।

বিভাগীয় স্বাস্থ্য পরিচালক ডা. গোপেন্দ্রনাথ আচার্য্য বলেন, করোনা থেকে বাঁচতে এখন প্রত্যেককে সর্বোচ্চ সর্তক থাকতে হবে। বিনা প্রয়োজনে ঘরের বাইরে বের হওয়া যাবে না। সামাজিক দূরত্ব বজায় রাখতে হবে। বাইরে বের হওয়ার সময় অবশ্যই মাস্ক ব্যবহার করতে হবে। বার বার সাবান দিয়ে হাত ধুতে হবে। আর করোনার কোনো উপসর্গ থাকলে নমুনা পরীক্ষা করতে হবে।

নোটিশ : ডেইলি সিলেটে প্রকাশিত/প্রচারিত সংবাদ, আলোকচিত্র, ভিডিওচিত্র, অডিও বিনা অনুমতিতে ব্যবহার করা বেআইনি -সম্পাদক

© সর্বস্বত্ব স্বত্বাধিকার সংরক্ষিত

২০১১-২০১৭

সম্পাদকমন্ডলীর সভাপতি: মকিস মনসুর আহমদ
সম্পাদক ও প্রকাশক: খন্দকার আব্দুর রহিম, নির্বাহী সম্পাদক: মারুফ হাসান
অফিস: ৯/আই, ব্লু ওয়াটার শপিং সিটি, ৯ম তলা, জিন্দাবাজার, সিলেট।
ফোন: ০৮২১-৭২৬৫২৭, মোবাইল: ০১৭১৭৬৮১২১৪
ই-মেইল: [email protected]

Developed by: