fbpx

সর্বশেষ আপডেট : ৮ ঘন্টা আগে
বৃহস্পতিবার, ৪ জুন ২০২০ খ্রীষ্টাব্দ | ২১ জ্যৈষ্ঠ ১৪২৭ বঙ্গাব্দ |

DAILYSYLHET
Fapperman.com DoEscorts

সৌদিতে করোনায় একদিনে আক্রান্ত ১৫৫২ জন, ৮১ শতাংশই প্রবাসী

সৌদি আরবে লাফিয়ে লাফিয়ে বাড়ছে করোনায় আক্রান্তের সংখ্যা। গত ২৪ ঘণ্টায় দেশটিতে নতুন করে আরও ১ হাজার ৫৫২ জন আক্রান্ত হয়েছেন। এদের ৮১ শতাংশই বাংলাদেশ, ভারত, পাকিস্তান থেকে যাওয়া প্রবাসী।

দেশটির স্বাস্থ্য মন্ত্রণালয়ের মুখপাত্র ড. মুহাম্মদ আল আবদেল আলীর বরাত দিয়ে রোববার এ তথ্য জানিয়েছে সৌদি প্রেস এজেন্সি (এসপিএ)।

ড. মুহাম্মদ আল আবদেল আলী জানিয়েছেন, রোববার দেশটির বন্দর নগরী জেদ্দায় ২৪৫ জন করোনা রোগী শনাক্ত হয়েছে। মক্কা মুকাররমায় শনাক্ত হয়েছে ২২১ জন, জুবাইল ১৫৬ জন ও দাম্মামে ১৫০ জন। আর এসব আক্রান্তের ৮১ শতাংশই প্রবাসী। মাত্র ১৯ শতাংশ সৌদি নাগরিক।

রোববার রাত ১টা পর্যন্ত আন্তর্জাতিক জরিপ সংস্থা ওয়ার্ল্ডওমিটারে দেয়া তথ্যানুযায়ী, এখন পর্যন্ত দেশটিতে মোট আক্রান্তের সংখ্যা ২৭ হাজার ১১ জন। হাসপাতালে চিকিৎসাধীন রয়েছেন ২২ হাজার ৬৯৩ জন। এদের মধ্যে ১৩৯ জনের অবস্থা আশঙ্কাজনক। এ পর্যন্ত দেশটিতে ৩ লাখ ৫২ হাজার ৫৫৫ জনের নমুনা পরীক্ষা করা হয়েছে।

তবে মৃত্যুর সংখ্যায় অনেকটা ইতিবাচক অবস্থানে রয়েছে মধ্যপ্রাচ্যের এই দেশ। একদিনে আক্রান্তের সংখ্যা দেড় হাজার ছাড়িয়ে গেলেও এতে মৃত্যু হয়েছে আরও ৮ জনের। এ নিয়ে মোট মৃত্যুর সংখ্যা বেড়ে দাঁড়াল ১৮৪ জনে। ২৪ ঘণ্টায় আরও ৩৬৯ জন সুস্থ হয়েছে। এখন পর্যন্ত মোট সুস্থের সংখ্যা ৪ হাজার ১৩৪ জন।

এমন করোনা ঝুকিতেও সম্প্রতি সৌদি সরকার সকাল ৯টা থেকে বিকাল পাঁচটা পর্যন্ত কারফিউ তুলে নেয় এবং এ সময়ে শপিংমল খোলার অনুমতি দেয়।

এমন শিথিলতার পর করোনা ঝুঁকি নিয়েই প্রবাসীদের নিজের কর্মক্ষেত্রে দেখা গেছে।

এ বিভাগের অন্যান্য খবর

নোটিশ : ডেইলি সিলেটে প্রকাশিত/প্রচারিত সংবাদ, আলোকচিত্র, ভিডিওচিত্র, অডিও বিনা অনুমতিতে ব্যবহার করা বেআইনি -সম্পাদক

© সর্বস্বত্ব স্বত্বাধিকার সংরক্ষিত

২০১১-২০১৭

সম্পাদকমন্ডলীর সভাপতি: মকিস মনসুর আহমদ
সম্পাদক ও প্রকাশক: খন্দকার আব্দুর রহিম, নির্বাহী সম্পাদক: মারুফ হাসান
অফিস: ৯/আই, ব্লু ওয়াটার শপিং সিটি, ৯ম তলা, জিন্দাবাজার, সিলেট।
ফোন: ০৮২১-৭২৬৫২৭, মোবাইল: ০১৭১৭৬৮১২১৪
ই-মেইল: [email protected]

Developed by: