সর্বশেষ আপডেট : ৮ ঘন্টা আগে
শনিবার, ১১ জুলাই ২০২০ খ্রীষ্টাব্দ | ২৭ আষাঢ় ১৪২৭ বঙ্গাব্দ |

DAILYSYLHET
Fapperman.com DoEscorts

যাত্রীবাহী ট্রেন চালুর সুযোগ নেই : রেলমন্ত্রী

গণপরিবহন চলাচল বন্ধ রাখতে সরকারি যে সিদ্ধান্ত কার্যকর আছে, তা তুলে না নেওয়া পর্যন্ত যাত্রীবাহী ট্রেন চলাচলের সুযোগ নেই বলে জানিয়েছেন রেলপথ মন্ত্রী নূরুল ইসলাম সুজন।

শনিবার দুপুরে রেলমন্ত্রী তার নির্বাচনী এলাকা পঞ্চগড়ের দেবীগঞ্জ সরকারি কলেজ মাঠে করোনাভাইরাসের প্রাদুর্ভাবের কারণে কর্মহীন হয়ে পড়া শ্রমিক ও অসহায়দের মাঝে সরকারি ত্রাণ বিতরণকালে এ কথা জানান।

এর আগে, গতকাল শুক্রবার থেকে মালামাল ও পচনশীল কৃষিপণ্য বহনের জন্য ঢাকার সঙ্গে চট্টগ্রাম, খুলনা ও দেওয়ানগঞ্জের মধ্যে তিন জোড়া লাগেজ ভ্যান চালুর সিদ্ধান্ত নেয় রেলপথ মন্ত্রণালয়।

এর পরিপ্রেক্ষিতে আজ রেলপথ মন্ত্রী বলেন, রেলপথে শাক-সবজিসহ বিভিন্ন পণ্য পরিবহণের জন্য আরও ৫০টি তাপানুকূল লাগেজ ভ্যান আমদানির পরিকল্পনা রয়েছে। এসব লাগেজ ভ্যানে মাছ, মাংস, দুধ, ডিম, শাক-সবজিসহ বিভিন্ন খাদ্যপণ্য পরিবহন করা যাবে।

তিনি বলেন, কৃষকেরা যাতে তাদের উৎপাদিত পণ্যের ন্যায্য মূল্য পান এবং কেউ যাতে ভোগ্যপণ্যের কৃত্রিম সংকট সৃষ্টি করতে না পারে সেজন্য রেলওয়ে প্রথম পর্যায়ে তিনটি লাগেজ ভ্যান (মালবাহী ট্রেন) চালু করেছে। প্রয়োজন অনুযায়ী এর সংখ্যা বাড়ানো হবে।

রেলপথ মন্ত্রী নূরুল ইসলাম সুজন বলেন, প্রধানমন্ত্রী নির্দেশ দিয়েছেন, আমাদের কৃষি জমির সর্বোচ্চ ব্যবহার নিশ্চিত করতে হবে। বেশি বেশি শাক-সবজিসহ খাদ্যশস্য চাষ করতে হবে। এক টুকরো জমিও ফেলে রাখা যাবে না।

এ সময় টমেটো, তরমুজসহ বিভিন্ন শাক-সবজি ট্রেনের লাগেজ ভ্যানে স্বল্প ভাড়ায় পরিবহন করার জন্য ব্যবসায়ীদের প্রতি আহ্বান জানান নূরুল ইসলাম।

এ বিভাগের অন্যান্য খবর

নোটিশ : ডেইলি সিলেটে প্রকাশিত/প্রচারিত সংবাদ, আলোকচিত্র, ভিডিওচিত্র, অডিও বিনা অনুমতিতে ব্যবহার করা বেআইনি -সম্পাদক

© সর্বস্বত্ব স্বত্বাধিকার সংরক্ষিত

২০১১-২০১৭

সম্পাদকমন্ডলীর সভাপতি: মকিস মনসুর আহমদ
সম্পাদক ও প্রকাশক: খন্দকার আব্দুর রহিম, নির্বাহী সম্পাদক: মারুফ হাসান
অফিস: ৯/আই, ব্লু ওয়াটার শপিং সিটি, ৯ম তলা, জিন্দাবাজার, সিলেট।
ফোন: ০৮২১-৭২৬৫২৭, মোবাইল: ০১৭১৭৬৮১২১৪
ই-মেইল: [email protected]

Developed by: