fbpx

সর্বশেষ আপডেট : ২ ঘন্টা আগে
শনিবার, ৩০ মে ২০২০ খ্রীষ্টাব্দ | ১৬ জ্যৈষ্ঠ ১৪২৭ বঙ্গাব্দ |

DAILYSYLHET
Fapperman.com DoEscorts

করোনার উৎপত্তিস্থল হুবেইয়ে লকডাউন প্রত্যাহার

করোনাভাইরাসের উৎপত্তিস্থল চীনের মধ্যাঞ্চলীয় হুবেই প্রদেশ থেকে লকডাউন আরও কিছুটা শিথিল করা হয়েছে। গত ডিসেম্বরের শেষদিকে প্রাদেশিক রাজধানী উহানে প্রথম করোনা রোগী শনাক্ত হওয়ার পর প্রাণঘাতী এই ভাইরাসের বিস্তার ঠেকাতে হুবেইজুড়ে লকডাউন ঘোষণা করেছিল বেইজিং কর্তৃপক্ষ।

কাতারভিত্তিক সংবাদমাধ্যম প্রতিবেদন অনুযায়ী, দেশটির সরাকারি ঘোষণা অনুযায়ী, শনিবার থেকে লকডাউন শিথিল সংক্রান্ত এই নির্দেশনা কার্যকর হবে। এতদিন হুবেই প্রদেশে সর্বোচ্চ সতর্কতা সংক্রান্ত নির্দেশনা জারি ছিল। আগামীকাল ২ মে থেকে তা নামিয়ে দ্বিতীয় সর্বোচ্চ সতর্কতায় জারি করার ঘোষণা দেওয়া হয়েছে।

হুবেইয়ের প্রাদেশিক স্বাস্থ্য কমিশন শুক্রবার চীনে সামাজিক যোগাযোগের মাধ্যম উই চ্যাটে এ সংক্রান্ত ঘোষণাটি প্রকাশ করে। চীনে সবশেষ প্রদেশ হিসেবে হুবেইয়ে জারিকৃত জরুরি কার্যক্রম সংক্রান্ত নির্দেশনা শিথিল করা হলো; যা মহামারি করোনার বিরুদ্ধে লড়াইয়ে চীনের জন্য মাইলফলক হিসেবে বিবেচনা করা হচ্ছে।

ডিসেম্বরের শেষে উহানের একটি বন্যপ্রাণীর বাজার থেকে প্রাদুর্ভাব শুরু হয় নভেল করোনাভাইরাসের। এরপর বিশ্বের দুই শতাধিক দেশ ও অঞ্চলে ছড়িয়ে পড়েছে ভাইরাসটি। যাতে আক্রান্ত মানুষের সংখ্যা ৩৩ লাখের বেশি। আর কোভিড-১৯ আক্রান্ত হয়ে প্রাণ হারিয়েছেন ২ লাখ ৩৭ হাজারের বেশি মানুষ।

তবে চীনে প্রাদুর্ভাব শুরু হলেও করোনার বিস্তার রোধে দেশটি যেসব পদক্ষেপ তাৎক্ষণিকভাবে গ্রহণ করে তা অনেকটা সফল হয়েছে। প্রকোপ শুরুর পর প্রথমে উহান এরপর গোটা হুবেই প্রদেশ লকডাউন করে দেয় চীন। ফলে কোনো মানুষ ঘর থেকে বের হওয়ায় নিষেধাজ্ঞা আরোপ হয়। এছাড়া হুবেই প্রদেশ হয়ে যায় বিচ্ছিন্ন একটি দ্বীপ।

নোটিশ : ডেইলি সিলেটে প্রকাশিত/প্রচারিত সংবাদ, আলোকচিত্র, ভিডিওচিত্র, অডিও বিনা অনুমতিতে ব্যবহার করা বেআইনি -সম্পাদক

© সর্বস্বত্ব স্বত্বাধিকার সংরক্ষিত

২০১১-২০১৭

সম্পাদকমন্ডলীর সভাপতি: মকিস মনসুর আহমদ
সম্পাদক ও প্রকাশক: খন্দকার আব্দুর রহিম, নির্বাহী সম্পাদক: মারুফ হাসান
অফিস: ৯/আই, ব্লু ওয়াটার শপিং সিটি, ৯ম তলা, জিন্দাবাজার, সিলেট।
ফোন: ০৮২১-৭২৬৫২৭, মোবাইল: ০১৭১৭৬৮১২১৪
ই-মেইল: [email protected]

Developed by: