fbpx

সর্বশেষ আপডেট : ৮ ঘন্টা আগে
বুধবার, ৩ জুন ২০২০ খ্রীষ্টাব্দ | ২০ জ্যৈষ্ঠ ১৪২৭ বঙ্গাব্দ |

DAILYSYLHET
Fapperman.com DoEscorts

ছাতকে করোনাকালে ব্যতিক্রমী এক ডাক্তার

বৈশ্বিক মহামারি করোনাভাইরাসের সংক্রমণের ভয়ে দেশজুড়ে যখন সরকারি বেসরকারি হাসপাতালের অনেক চিকিৎসক নানা অজুহাতে চেম্বার রেখে স্বেচ্ছায় হোম কোয়ারেন্টিনে চলে গেছেন।

ঠিক সেই মুহূর্তে ছাতকের কৈতক ২০ শয্যা হাসপাতালের আবাসিক মেডিক্যাল অফিসার (আরএমও) ডাক্তার মোজহারুল ইসলাম হাসপাতালের ডিউটি শেষে নিজ চেম্বারে নিয়মিত চিকিৎসাসেবা দিয়ে যাচ্ছেন।

দায়িত্বতো পালন করছেনই, পাশাপাশি অসহায় মানুষের পাশে দাঁড়িয়েছেন। সাহায্য পৌঁছে দিচ্ছেন মানুষের ঘরে ঘরে। থেমে থাকেননি এখানেই। টেলিমেডিসিন সেবা দিচ্ছেন ফ্রিতেই। তাঁকে ফোন করলেই মিলছে প্রয়োজনীয় চিকিৎসা পরামর্শ।

করোনাভাইরাস প্রতিরোধে সরকার নির্দেশনা জারি করেছে। সাধারণ ছুটি ছাড়াও দেশের বিভিন্ন অঞ্চলে লকডাউন ঘোষণা করা হয়েছে। ভয়াবহ পরিস্থিতি উন্নয়নে তেমনি ছাতক উপজেলা প্রশাসন ও পুলিশের পাশাপাশি মাঠে কাজ করছেন সেনাবাহিনীর সদস্যরাও।

এমন সংকটময় মুহূর্তে অনেক বিশেষজ্ঞ ডাক্তার যারা ছাতক উপজেলার বিভিন্ন ফার্মেসী বা ডায়াগনস্টিক সেন্টারে নিয়মিত চিকিৎসাসেবা দিতেন, তাদের অধিকাংশরাই চেম্বার বন্ধ করে দিলেও ব্যতিক্রমী শুধু ডা. মোজহারুল ইসলাম।

তিনি সরকারি হাসপাতালে ডিউটি শেষে নিজ চেম্বারে চিকিৎসাসেবা অব্যাহত রেখেছেন। জীবনের ঝুঁকি নিয়ে চিকিৎসাসেবা দিয়ে যাওয়ায় আর্তপীড়িত জনগোষ্ঠীসহ এলাকার সচেতন মহল সন্তোষ প্রকাশ করেছেন।

ডা. মোজহারুল ইসলাম বলেন, মানবসেবা সবচাইতে বড় ধর্ম। তার এই পেশায় আসার প্রধান কারণই হলো মানবসেবায় নিজেকে উৎসর্গ করা। তাই মানুষ যাতে চিকিৎসাসেবা থেকে বঞ্চিত না হয় সেজন্য তিনি সংকটময় সময়েও দায়িত্ব পালন করে যাচ্ছেন। এছাড়া তিনি তার সাধ্যমত উপজেলার গরিব ও অসহায় আর্তপীড়িতদের বিনামূল্যে চিকিৎসাসেবা দিচ্ছেন।

এ বিভাগের অন্যান্য খবর

নোটিশ : ডেইলি সিলেটে প্রকাশিত/প্রচারিত সংবাদ, আলোকচিত্র, ভিডিওচিত্র, অডিও বিনা অনুমতিতে ব্যবহার করা বেআইনি -সম্পাদক

© সর্বস্বত্ব স্বত্বাধিকার সংরক্ষিত

২০১১-২০১৭

সম্পাদকমন্ডলীর সভাপতি: মকিস মনসুর আহমদ
সম্পাদক ও প্রকাশক: খন্দকার আব্দুর রহিম, নির্বাহী সম্পাদক: মারুফ হাসান
অফিস: ৯/আই, ব্লু ওয়াটার শপিং সিটি, ৯ম তলা, জিন্দাবাজার, সিলেট।
ফোন: ০৮২১-৭২৬৫২৭, মোবাইল: ০১৭১৭৬৮১২১৪
ই-মেইল: [email protected]

Developed by: