fbpx

সর্বশেষ আপডেট : ৯ ঘন্টা আগে
বৃহস্পতিবার, ৪ জুন ২০২০ খ্রীষ্টাব্দ | ২১ জ্যৈষ্ঠ ১৪২৭ বঙ্গাব্দ |

DAILYSYLHET
Fapperman.com DoEscorts

সিলেট আদালতের কার্যক্রম চলবে সীমিত পরিসরে

সিলেট জেলা ও দায়রা জজ আদালতের কার্যক্রম সীমিত পরিসরে চলবে। প্রধান বিচারপতির নির্দেশনায় আগামী সপ্তাহ অর্থাৎ, রোববার থেকে কার্যক্রম শুরু হবে। করোনার সংকটকালে জেলা ও মহানগর দায়রা জজের অধীন আদালত সপ্তাহে দুদিন চালু রাখার সিদ্ধান্ত নেওয়া হয়েছে।

সিলেটের পাবলিক প্রসিকিউটর, সিনিয়র অ্যাডভোকেট নিজাম উদ্দিন ও মহানগর দায়রা জজ আদালতের পাবলিক প্রসিকিউটর অ্যাডভোকেট নওশাদ আহমদ চৌধুরী এ তথ্য নিশ্চিত করেছেন।

তারা জানান, সিলেট জেলা ও মহানগর উভয় দায়রা জজ আদালতের কার্যক্রম প্রতি সপ্তাহের সোমবার ও বুধবার চালু থাকবে। এছাড়া জেলা জজের অধীন চিফ জুডিশিয়াল ম্যাজিস্ট্রেট (সিজেএম) আদালতসহ ম্যাজিস্ট্রেট আদালতগুলোর কার্যক্রম চলবে প্রতি সপ্তাহের রোববার ও মঙ্গলবার। একজন সিনিয়র ম্যাজিস্ট্রেট সবগুলো ম্যাজিস্ট্রেট আদালতের দায়িত্বে থাকবেন। এছাড়া মহানগর আদালতের অধীন চিফ মেট্টোপলিটন ম্যাজিস্ট্রেট (সিএমএম) আদালত বুধ ও বৃহস্পতিবার চলবে।

জেলা জজ আদালতে প্রতিটি মামলার জন্য বিবাদীপক্ষের একজন আইনজীবী প্রবেশ করতে পারবেন। বাদীপক্ষের কোনো আইনজীবী থাকবেন না, রাষ্ট্রপক্ষ না পিপি-এপিপি বাদীপক্ষের প্রতিনিধিত্ব করবেন। তবে এজলাসকক্ষে আইনজীবীদেরও সামাজিক দূরত্ব বজায় রেখে বসতে হবে। আইনজীবীদের জন্য মাস্ক ও হ্যান্ডগ্লাভস পরা বাধ্যতামূলক। আইনজীবী ছাড়া অন্য কেউ মূল ভবনে প্রবেশ করতে পারবেন না।

সিলেটের জেলা ও দায়রা জজ আদালতের পাবলিক প্রসিকিউটর অ্যাডভোকেট নিজাম উদ্দিন এ তথ্য নিশ্চিত করে বলেন, জেলা ও দায়রা জজ আদালতে শুধু জামিন সংক্রান্ত বিবিধ মোকদ্দমা ও জরুরি ইনজাংশন সংক্রান্ত দেওয়ানি পিটিশন শুনানি অনুষ্ঠিত হবে।

মহানগর দায়রা জজ আদালতেও একই নিয়ম অনুসরণ করে মহানগর দায়রা জজ আদালত ও অধীন কোর্ট পরিচালিত হবে বলে জানিয়েছেন সিলেট মহানগর দায়রা জজ আদালতের পাবলিক প্রসিকিউটর, সিনিয়র অ্যাডভোকেট নওশাদ আহমদ চৌধুরী।

নোটিশ : ডেইলি সিলেটে প্রকাশিত/প্রচারিত সংবাদ, আলোকচিত্র, ভিডিওচিত্র, অডিও বিনা অনুমতিতে ব্যবহার করা বেআইনি -সম্পাদক

© সর্বস্বত্ব স্বত্বাধিকার সংরক্ষিত

২০১১-২০১৭

সম্পাদকমন্ডলীর সভাপতি: মকিস মনসুর আহমদ
সম্পাদক ও প্রকাশক: খন্দকার আব্দুর রহিম, নির্বাহী সম্পাদক: মারুফ হাসান
অফিস: ৯/আই, ব্লু ওয়াটার শপিং সিটি, ৯ম তলা, জিন্দাবাজার, সিলেট।
ফোন: ০৮২১-৭২৬৫২৭, মোবাইল: ০১৭১৭৬৮১২১৪
ই-মেইল: [email protected]

Developed by: