fbpx

সর্বশেষ আপডেট : ৩ ঘন্টা আগে
সোমবার, ১ জুন ২০২০ খ্রীষ্টাব্দ | ১৮ জ্যৈষ্ঠ ১৪২৭ বঙ্গাব্দ |

DAILYSYLHET
Fapperman.com DoEscorts

ওসমানী হাসপাতালের ৭৮ ইন্টার্ন চিকিৎসক কোয়ারেন্টাইনে

সিলেট এমএজি ওসমানী মেডিকেল কলেজ হাসপাতালের একজন শিক্ষানবীশ (ইন্টার্ন) চিকিৎসক নভেল করোনাভাইরাসে আক্রান্ত হওয়ার পর হাসপাতালটির ৭৮ শিক্ষানবীশ চিকিৎসককে কোয়ারেন্টাইনে রাখা হয়েছে। এদের মধ্যে বৃহস্পতিবার ৮ জনের নমুনা পরীক্ষা করা হয়। বাকিদের ধাপে ধপে পরীক্ষা করা হবে।

শুক্রবার ওসমানী মেডিকেল কলেজ হাসপাতালের উপ-পরিচালক ডা. হিমাংশু লাল রায় এ তথ্য জানিয়ে বলেন, কোয়ারেন্টাইনে থাকা সবাইকে ওসমানী হাসপাতালের ইন্টার্ন হোস্টেলে কোয়ারেন্টাইনে করে রাখা হয়েছে।

গত বুধবার এ হাসপাতালের এক শিক্ষানবীশ চিকিৎসক করোনা আক্রান্ত হিসেবে শনাক্ত হন। তিনিও হাসপাতালের ইন্টার্ন হোস্টেলেই রয়েছেন। এর আগে গত ১৩ এপ্রিল এ হাসপাতালের গাইনী ওয়ার্ডে চিকিৎসাধীন সুনামগঞ্জের এক প্রসূতি নারীর করোনা শনাক্ত হলে হাসপাতালটির ১৯ চিকিৎসক ও ১৪ সেবিকাসহ ৪৪ জনকে কোয়ারেন্টাইন করা হয়।

এদিকে, গতকাল বৃহস্পতিবার ওসমানী হাসপাতালের গাইনী ওয়ার্ডে চিকিৎসাধীন আরেক প্রসূতির করোনা শনাক্ত হয়। ওই নারীর সংস্পর্শে যেসব চিকিৎসক ও স্বাস্থ্যকর্মীরা এসেছেন তাদেরও কোয়ারেন্টাইন করা হবে বলে জানান হিমাংশু লাল রায়।

জানা যায়, করোনা শনাক্ত হওয়া ওসমানীর ওই শিক্ষানবীশ চিকিৎসক সম্প্রতি গাজীপুর থেকে সিলেট ফেরেন। সিলেটে আসার পর সন্দেহবশত তার করোনা পরীক্ষা করা হয়। পরীক্ষায় তার রিপোর্ট পজিটিভ আসে।

শহীদ শামসুদ্দিন হাসপাতালের স্টোর কিপারের করোনা শনাক্তের পর তাকে হোম কোয়ারেন্টাইনে রাখা হয়েছে। একই সঙ্গে তার পরিবারের ৩ সদস্যে নমুনা সংগ্রহ করে পরীক্ষার করানো হয়েছে।

অন্যদিকে, সিলেট বিভাগে গত ২৪ ঘণ্টায় হোম কোয়ারেন্টাইনে নেয়া হয়েছে আরও ৪৫৬ জনকে। আর এ ২৪ ঘণ্টায় বিভাগে কোয়ারেন্টাইন থেকে ছাড়পত্র দেয়া হয়েছে ২৪৪ জনকে। ১৪ দিনের হোম কোয়ারেন্টাইনে শেষে ছাড়পত্র পেয়েছেন তারা।

এ তথ্য নিশ্চিত করেছেন স্বাস্থ্য অধিদপ্তর সিলেটের বিভাগীয় কার্যালয়ের সহকারী পরিচালক ডা. আনিসুর রহমান। তিনি জানান, গত ২৪ ঘণ্টায় হোম কোয়ারেন্টাইনে রাখাদের মধ্যে সিলেটে ২৬ জন, সুনামগঞ্জে ২৯৬ জন, হবিগঞ্জে ১১৫ জন এবং মৌলভীবাজারে ১৯ জন রয়েছেন। আর কোয়ারেন্টাইনে থেকে ছাড়পত্র পাওয়াদের মধ্যে সিলেটে ১৮ জন, সুনামগঞ্জে ১৫৯ জন, হবিগঞ্জে ৩৪ জন এবং মৌলভীবাজারে ৩৩ জন রয়েছেন।

প্রসঙ্গত, সিলেট বিভাগে এ পর্যন্ত মোট ৪৯ জনের করোনা আক্রান্ত হয়েছেন।

নোটিশ : ডেইলি সিলেটে প্রকাশিত/প্রচারিত সংবাদ, আলোকচিত্র, ভিডিওচিত্র, অডিও বিনা অনুমতিতে ব্যবহার করা বেআইনি -সম্পাদক

© সর্বস্বত্ব স্বত্বাধিকার সংরক্ষিত

২০১১-২০১৭

সম্পাদকমন্ডলীর সভাপতি: মকিস মনসুর আহমদ
সম্পাদক ও প্রকাশক: খন্দকার আব্দুর রহিম, নির্বাহী সম্পাদক: মারুফ হাসান
অফিস: ৯/আই, ব্লু ওয়াটার শপিং সিটি, ৯ম তলা, জিন্দাবাজার, সিলেট।
ফোন: ০৮২১-৭২৬৫২৭, মোবাইল: ০১৭১৭৬৮১২১৪
ই-মেইল: [email protected]

Developed by: