সর্বশেষ আপডেট : ১ ঘন্টা আগে
মঙ্গলবার, ২৪ নভেম্বর ২০২০ খ্রীষ্টাব্দ | ১০ অগ্রহায়ণ ১৪২৭ বঙ্গাব্দ |

DAILYSYLHET
Fapperman.com DoEscorts

জরুরি অবস্থার মেয়াদ বাড়ল স্পেনে

জরুরি অবস্থার সময় বাড়িয়েছে স্পেন। দেশটির পার্লামেন্টে জরুরি অবস্থার সময় বাড়ানোর পক্ষে ভোট দেওয়া হয়েছে। এ নিয়ে তৃতীয়বারের মতো দেশজুড়ে জরুরি অবস্থা জারি করল স্পেন। করোনাভাইরাসের বিস্তার ঠেকাতেই এমন পদক্ষেপ নেওয়া হলো।

আগামী ৯ মে পর্যন্ত দেশটিতে জরুরি অবস্থা জারি থাকবে। দেশটিতে লোকজনকে বাড়ির বাইরে বের না হওয়ার নির্দেশ দেওয়া হয়েছে। ফলে আট সপ্তাহ ধরে লোকজনকে বাড়িতেই অবস্থান করতে হচ্ছে।

গত ১৪ মার্চ প্রথম জরুরি অবস্থা জারি করা হয়। সে সময় চলাফেরা ও ব্যবসা-বাণিজ্যে কড়াকড়ি আরোপ করা হয়। স্থানীয় সময় বুধবার সকালে জরুরি অবস্থার মেয়াদ বাড়ানোর পক্ষে বক্তব্য দেন স্পেনের প্রধানমন্ত্রী পেদ্রো স্যানচেজ।

তিনি সতর্ক করে বলেন, জীবন-যাপন স্বাভাবিক অবস্থায় ফিরিয়ে আনার প্রক্রিয়া কিছুটা ধীর গতিতে করতে হবে। সেক্ষেত্রে নিরাপত্তার বিষয়টি মাথায় রাখতে হবে।

বহিরাগতদের মাধ্যমে যেন করোনাভাইরাসের প্রকোপ বাড়তে না পারে সেজন্য স্পেনের ভেতরে ও বাইরে লোকজনের চলাফেরা কঠোরভাবে নিয়ন্ত্রণ করছে স্পেন।

তিনি বলেন, আমরা যদি এখন কোনো ভুল করি, কোন চ্যালেঞ্জ নিতে ব্যর্থ হই তবে তার জন্য আমাদের সামনের সময় গুলো বা সামনের বছরগুলোতে কড়া মাশুল দিতে হবে।

এখন পর্যন্ত বিশ্বে ২১০টি দেশ ও অঞ্চলে করোনার প্রকোপ ছড়িয়ে পড়েছে। করোনায় আক্রান্ত ও মৃত্যুর সংখ্যা সব দেশের শীর্ষে রয়েছে যুক্তরাষ্ট্র। এরপরে স্পেনের অবস্থান।

দেশটিতে এখন পর্যন্ত ২০ লাখ ৮ হাজার ৩৮৯ জন প্রাণঘাতী করোনাভাইরাসে আক্রান্ত হয়েছে। করোনায় প্রাণ হারিয়েছে ২১ হাজার ৭১৭ জন। ইতোমধ্যেই সুস্থ হয়ে উঠেছেন ৮৫ হাজার ৯১৫ জন। তবে ৭ হাজার ৭০৫ জনের অবস্থা আশঙ্কাজনক।

নোটিশ : ডেইলি সিলেটে প্রকাশিত/প্রচারিত সংবাদ, আলোকচিত্র, ভিডিওচিত্র, অডিও বিনা অনুমতিতে ব্যবহার করা বেআইনি -সম্পাদক

© সর্বস্বত্ব স্বত্বাধিকার সংরক্ষিত

২০১১-২০১৭

সম্পাদকমন্ডলীর সভাপতি: মকিস মনসুর আহমদ
সম্পাদক ও প্রকাশক: খন্দকার আব্দুর রহিম, নির্বাহী সম্পাদক: মারুফ হাসান
অফিস: ৯/আই, ব্লু ওয়াটার শপিং সিটি, ৯ম তলা, জিন্দাবাজার, সিলেট।
ফোন: ০৮২১-৭২৬৫২৭, মোবাইল: ০১৭১৭৬৮১২১৪
ই-মেইল: [email protected]

Developed by: