fbpx

সর্বশেষ আপডেট : ৪ ঘন্টা আগে
মঙ্গলবার, ২৬ মে ২০২০ খ্রীষ্টাব্দ | ১২ জ্যৈষ্ঠ ১৪২৭ বঙ্গাব্দ |

DAILYSYLHET
Fapperman.com DoEscorts

ত্রাণের দাবিতে যশোরে আজও মহাসড়ক অবরোধ

ত্রাণের দাবিতে যশোরে আজও কয়েকশ মানুষ মহাসড়ক অবরোধ করে বিক্ষোভ করেছেন। বৃহস্পতিবার বেলা ১১টার দিকে যশোর কেন্দ্রীয় বাস টার্মিনালের পাশে খুলনা-বেনাপোল মহাসড়ক অবরোধ করে বিক্ষোভে নামেন এলাকাবাসী। এ সময় মহাসড়কের দুপাশে পণ্যবাহী গাড়ির লম্বা লাইন পড়ে যায়। পরে প্রশাসনের কর্মকর্তারা ও জনপ্রতিনিধিরা এসে ত্রাণ দেয়ার আশ্বাসে অবরোধ তুলে দেন।

প্রত্যক্ষদর্শীরা জানিয়েছেন, বৃহস্পতিবার বেলা ১১টার দিকে শংকরপুর এলাকায় কেন্দ্রীয় বাস টার্মিনালের পাশে অবস্থান নেন শ্রমজীবী মানুষেরা। এক পর্যায়ে কয়েকশ লোক জড়ো হলে তারা ত্রাণের দাবিতে খুলনা-বেনাপোল মহাসড়ক অবরোধ করে যান চলাচল বন্ধ করে দেন।

বিক্ষোভকারীরা জানান, লকডাউনের কারণে তারা কাজে যেতে পারছেন না। অথচ তাদের ঘরে খাবার ফুরিয়ে গেছে। কোনো খাদ্য সহায়তাও তারা পাচ্ছেন না। এই অবস্থায় তাদের রাস্তায় নামা ছাড়া কোনো উপায় নেই।

পরে খবর পেয়ে জেলা প্রশাসনের কর্মকর্তা, সেনাবাহিনী, পুলিশ ও র্যাব সদস্যরা ঘটনাস্থলে হাজির হন। প্রশাসনিক কর্মকর্তারা তাদের ত্রাণ সহযোগিতা প্রদানের আশ্বাস দিলে অবরোধকারীরা মহাসড়ক ছেড়ে দেন।

যশোরের এনডিসি প্রিতম সাহা জানান, এলাকাবাসী ত্রাণের দাবিতে সড়ক অবরোধ করেন। খবর পেয়ে চার পাঁচটি মোবাইল টিম ঘটনাস্থলে গিয়ে পরিস্থিতি সামাল দেয়।

তবে তিনি আরও জানান, কর্মহীন মানুষের মাঝে খাবার সংকট আছে। এটা ঠিক। কিন্তু রাস্তায় দাঁড়িয়ে বিক্ষোভ করার মতো পরিস্থিতি হয়নি। ধারণা করা হচ্ছে একটি মহলের উসকানিতে এ ঘটনা ঘটেছে।

যশোর সদরের সহকারী ভূমি কমিশনার সৈয়দ জাকির হাসান বলেন, মানুষের পেটে খিদে আছে এটা ঠিক। তবে দেশের এই সংকটময় মুহূর্তে রাস্তায় দাঁড়িয়ে বিক্ষোভ করবে এটা ঠিক না। উসকানিদাতাদের চিহ্নিত করা হবে।

যশোর সদরের ইউএনও কামরুজ্জামান বলেন, খবর শুনে ঘটনাস্থলে এসে পরিস্থিতি নিয়ন্ত্রণ করা হয়েছে। পৌরসভার সচিব ও রামনগর ইউনিয়নের চেয়ারম্যানকে বলা হয়েছে কর্মহীন অনাহারিদের সাধ্য অনুযায়ী খাবার পৌঁছে দিতে।

এর আগে বুধবার বিকেলে যশোর সদর উপজেলার পুলেরহাট এলাকায় সরকারি ত্রাণ না পেয়ে রাস্তা অবরোধ করে বিক্ষোভ করেন হাজারো অসহায় কর্মহীন মানুষ।

নোটিশ : ডেইলি সিলেটে প্রকাশিত/প্রচারিত সংবাদ, আলোকচিত্র, ভিডিওচিত্র, অডিও বিনা অনুমতিতে ব্যবহার করা বেআইনি -সম্পাদক

© সর্বস্বত্ব স্বত্বাধিকার সংরক্ষিত

২০১১-২০১৭

সম্পাদকমন্ডলীর সভাপতি: মকিস মনসুর আহমদ
সম্পাদক ও প্রকাশক: খন্দকার আব্দুর রহিম, নির্বাহী সম্পাদক: মারুফ হাসান
অফিস: ৯/আই, ব্লু ওয়াটার শপিং সিটি, ৯ম তলা, জিন্দাবাজার, সিলেট।
ফোন: ০৮২১-৭২৬৫২৭, মোবাইল: ০১৭১৭৬৮১২১৪
ই-মেইল: [email protected]

Developed by: