সর্বশেষ আপডেট : ৪ মিনিট ২২ সেকেন্ড আগে
বুধবার, ১৫ জুলাই ২০২০ খ্রীষ্টাব্দ | ৩১ আষাঢ় ১৪২৭ বঙ্গাব্দ |

DAILYSYLHET
Fapperman.com DoEscorts

খাওনের অভাবে নারায়ণগঞ্জ ছাড়তাছি

বুধবার (১৫ এপ্রিল) রাত সাড়ে ১১টা। ফতুল্লা রেলস্টেশনে ট্রাকের ওপরে নারী-পুরুষ শিশুসহ ৫০ জন গাদাগাদি করে বসেছেন। আকাশে তখন বৃষ্টির পূর্বাভাস। বিদ্যুৎ চমকালেও সেদিকে খেয়াল নেই কারো। কারণ রাতের আঁধারেই নারায়ণগঞ্জ ছাড়তে হবে। কিন্তু মুহূর্তেই পুলিশ এসে হাজির। তাদের আটক করে বুঝিয়ে-শুনিয়ে পাঠানো হয় যেখান থেকে এসেছিল সেখানেই।

এ সময় নারায়ণগঞ্জ ছাড়ার কারণ জানান অনেকেই। সবার কণ্ঠে একটাই কথা- ক্ষুধার যন্ত্রণার কারণেই ছাড়তে হচ্ছে নারায়ণগঞ্জ। নিজের জন্মভূমিতে গেলে একটা ব্যবস্থা হবে।

বুধবার (১৫ এপ্রিল) রাত সাড়ে ১১টার দিকে নারায়ণগঞ্জের ফতুল্লা রেলস্টেশন থেকে কিশোরগঞ্জের মিঠামইন যাওয়ার সময় ফতুল্লা থানা পুলিশের হাতে আটক হন ওই ৫০ জন।

এ সময় একজন নারী পুলিশকে বলেন, কয়েকদিন ধরে বাসায় খাবার নাই। ঘর ভাড়া দিতে পারতাছি না। কোনো কাজকর্ম নাই। ঠিকমত খাইতে পারতাছি না। পেট তো চালাইতে হইবো। মাইয়াডার চেহারাটা একটু দেখেন স্যার। গর্ভবতী কিন্তু খাওয়াতে পারছি না। আমরা কি সাধে যাইতাছি। এখানে থাকলে আমরা না খাইয়া মইরা যামু। স্যার আপনি কি আমাদের না খাইয়া মরতে কন।

আটক কয়েকজন জানান, তারা ফতুল্লার আলীগঞ্জ ও রেলস্টেশন এলাকায় বসবাস করেন। দিনমজুর, লোড আনলোড, রিকশা চালিয়ে জীবিকা নির্বাহ করেন। কিন্তু তাদের এলাকায় খাবার দেয়া হচ্ছে না।

এদিকে রাতে ফতুল্লা রেলস্টেশন, তক্কারমাঠসহ বিভিন্ন এলাকায় অভিযান চালিয়ে ৩/৪ টি ট্রাকে থাকা প্রায় ১৩০ জনকে আটক করা হয়। পরে তারা যেখান থেকে এসেছেন তাদেরকে সেখানে পৌঁছে দেয়া হয়।

ফতুল্লা মডেল থানা পুলিশের ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) আসলাম হোসেন বলেন, বুধবার রাত সাড়ে ১১টা দিকে ফতুল্লা রেলস্টেশন এলাকায় একটি ট্রাক থেকে ৫০ জন নারী পুরুষ শিশুকে উদ্ধার করা হয়। তারা কিশোরগঞ্জ জেলার মিঠামইন থানা এলাকার বাসিন্দা। তাদের বুঝিয়- শুনিয়ে বাসায় ফেরত পাঠানো হয়েছে।

এছাড়াও ফতুল্লার তক্কার মাঠসহ কয়েকটি এলাকায় অভিযান চালিয়ে বেশ কিছু লোকজনকে আটক করে যেখান থেকে এসেছেন সেখানে পৌঁছে দেয়া হয়। তাদেরকে বুঝানো হচ্ছে আপনারা যেখানে আছেন সেখানেই থাকেন। সরকারিভাবে আপনাদের খাদ্যের ব্যবস্থা করা হবে।

ওসি আরও বলেন, ইতোমধ্যে করোনার কারণে নারায়ণগঞ্জকে লকডাউন করা হয়েছে। নারায়ণগঞ্জে প্রবেশ-প্রস্থান বন্ধ করা হয়েছে। নারায়গঞ্জকে করোনার হটস্পট ঘোষণা করা হয়েছে। কারণ দেশের বিভিন্ন জেলায় নারায়ণগঞ্জ থেকে লোকজন গিয়ে করোনা ছড়াচ্ছে। তারপরও রাতের আঁধারে মালবাহী গাড়ি কিংবা ট্রাক ভাড়া করে নারায়ণগঞ্জ ছাড়ছে মানুষ। সে কারণে পুলিশ নিয়মিত অভিযান চালাচ্ছে।

এর আগে গত ১৪ এপ্রিল রাতে নারায়ণগঞ্জ ছেড়ে গ্রামের বাড়ি যাওয়ার সময় কয়েকশ নারী-পুরুষকে আটক করে পুলিশ। পরে তাদেরকে নারায়ণগঞ্জের বাসায় পৌঁছে দেয়া হয়। এ সময় সাতটি পিকআপ, একটি ট্রাক ও একটি বাল্কহেড আটক রাখা হয়।সূত্র : জাগো নিউজ

নোটিশ : ডেইলি সিলেটে প্রকাশিত/প্রচারিত সংবাদ, আলোকচিত্র, ভিডিওচিত্র, অডিও বিনা অনুমতিতে ব্যবহার করা বেআইনি -সম্পাদক

© সর্বস্বত্ব স্বত্বাধিকার সংরক্ষিত

২০১১-২০১৭

সম্পাদকমন্ডলীর সভাপতি: মকিস মনসুর আহমদ
সম্পাদক ও প্রকাশক: খন্দকার আব্দুর রহিম, নির্বাহী সম্পাদক: মারুফ হাসান
অফিস: ৯/আই, ব্লু ওয়াটার শপিং সিটি, ৯ম তলা, জিন্দাবাজার, সিলেট।
ফোন: ০৮২১-৭২৬৫২৭, মোবাইল: ০১৭১৭৬৮১২১৪
ই-মেইল: [email protected]

Developed by: