সর্বশেষ আপডেট : ৫ ঘন্টা আগে
মঙ্গলবার, ২৮ জুন ২০২২ খ্রীষ্টাব্দ | ১৪ আষাঢ় ১৪২৯ বঙ্গাব্দ |

DAILYSYLHET
Fapperman.com DoEscorts

চাল চুরিতে হাতেনাতে আটক চেয়ারম্যানের পক্ষে আদালতে এমপি

২২৯ বস্তা সরকারি ভিজিএফর চালসহ হাতেনাতে আটক ও পরে থানায় দায়েরকৃত মামলায় গ্রেপ্তার পাবনার বেড়া উপজেলার ঢালারচর ইউপি চেয়ারম্যান এবং ইউনিয়ন আওয়ামী লীগের সভাপতি কোরবান আলী সরদারের পক্ষে অবস্থান নিয়েছেন পাবনা-২ আসনের সংসদ সদস্য ও জেলা আওয়ামী লীগের সাংগঠনিক সম্পাদক আহমেদ ফিরোজ কবীর এবং বেড়া উপজেলা আওয়ামী লীগ সভাপতি ও বেড়া পৌরসভার মেয়র আব্দুল বাতেন।

চাল চুরির ঘটনায় কেন্দ্রীয় আওয়ামী লীগের নির্দেশনায় জেলা আওয়ামী লীগ কোরবান আলী সরদারকে প্রাথমিক সদস্যপদসহ দলীয় সকল সদস্যপদ থেকে বহিষ্কার করেছে এবং ভিজিএফর চাল চুরিতে অভিযুক্ত ইউপি চেয়ারম্যানের পক্ষে অবস্থান নেয়ায় কেন্দ্রের নির্দেশে পাবনার বেড়া উপজেলা আওয়ামী লীগের সভাপতি আব্দুল বাতেনকে দলীয় পদ থেকে অব্যাহতি দিয়েছে। তবে বিষয়টিকে ষড়যন্ত্র দাবি করে কোরবান সরদারকে ফাঁসানো হয়েছে বলে সাফাই গেয়েছেন আহমেদ ফিরোজ কবীর এমপি এবং আব্দুল বাতেনসহ তাদের পরিবারের লোকজন।

মঙ্গলবার কোরবান আলী সরদারের পক্ষে জামিনের জন্যে নিজ নেতাকর্মীদের নিয়ে পাবনা চিফ জুডিশিয়াল ম্যাজিস্ট্রেট আদালতে আসেন আহমেদ ফিরোজ কবীর এমপি। এ সময় তিনি বলেন, ঢালারচর একটি সন্ত্রাস ও চরমপন্থী অধ্যুষিত এলাকা। নিরপত্তার স্বার্থে চেয়ারম্যান কোরবান আলী সরদার চালের বস্তা ইউনিয়ন পরিষদে না রেখে নিজ গুদামে মজুদ করছিলেন। বরাবরই তিনি এখান থেকে ইউনিয়ন পরিষদের সকল কার্যক্রম পরিচালনা করতেন। তার আত্মসাতের কোন উদ্দেশ্য ছিল না। এটা সবাই জানে। কোন একটি মহল তাকে ফাঁসানোর চেষ্টা করছে।

তবে, র্যাব-১২ পাবনা থেকে পাঠানো সংবাদ বিজ্ঞপ্তিতে চেয়ারম্যান কোরবান আলী সরদার উদ্ধারকৃত চাল কালোবাজারে বিক্রির চেষ্টা করছিলেন বলে জানানো হয়েছে। র্যাব-১২ পাবনা ক্যাম্পের কমান্ডার আমিনুল কবীর তরফদার জানান, গোপন সংবাদের ভিত্তিতে সোমবার র্যাব জানতে পারে বেড়া উপজেলার ঢালারচর ইউপি চেয়ারম্যান কোরবান আলী সরদার ভিজিডির চাল কালোবাজারে বিক্রির উদ্দেশ্যে ইউনিয়ন পরিষদ ভবনে না রেখে গভীর রাতে রূপপুর ইউনিয়নের বাঁধেরহাট বাজারে নিজ ব্যবসায়িক প্রতিষ্ঠানের গুদাম ঘরে মজুদ করছেন। সোমবার রাত ১০টার দিকে র্যাব হাতেনাতে এই চাল উদ্ধার করে এবং চেয়ারম্যানকে জিজ্ঞাসাবাদে প্রাথমিক সত্যতা পাওয়ায় তাকে আটক করে। রাতে আমিনপুর থানায় মামলা দায়েরের পর মঙ্গলবার আদালতের মাধ্যমে কারাগারে পাঠানো হয়েছে।

বেড়া উপজেলা নির্বাহী কর্মকর্তা আসিফ আনাম সিদ্দিকী বলেন, ত্রাণের চাল কোনভাবেই ব্যক্তিগত গুদামে রাখার সুযোগ নেই। কোরবান আলী সরদার ইউনিয়নের সীমানার বাইরে বেআইনিভাবে নিজ ব্যবসা প্রতিষ্ঠানে ইউনিয়ন পরিষদের অস্থায়ী কার্যালয় স্থাপন করে কার্যক্রম পরিচালনা করছিলেন। সেখানে ত্রাণের চাল মজুদ করার বিষয়েও তিনি প্রশাসনকে অবহিত করেননি।

এদিকে, ত্রাণের চাল চুরির অভিযোগে গ্রেফতার হওয়ায় সভাপতি কোরবান আলী সরদারকে আজীবনের জন্য আওয়ামী লীগের সকল পদ থেকে বহিষ্কার করা হয়েছে। এ ছাড়া চাল চুরিতে অভিযুক্ত ইউপি চেয়ারম্যানের পক্ষে অবস্থান নেয়ায় কেন্দ্রের নির্দেশে বেড়া উপজেলা আওয়ামী লীগের সভাপতি আব্দুল বাতেনকে দলীয় পদ থেকে অব্যাহতি দিয়েছে জেলা আওয়ামী লীগ।

পাবনা জেলা আওয়ামী লীগের ভারপ্রাপ্ত সভাপতি ও পাবনা জেলা পরিষদ চেয়ারম্যান রেজাউল রহিম লাল এবং সাধারণ সম্পাদক গোলাম ফারুক প্রিন্স এমপি বলেন, করোনা দুর্যোগের এই সময়ে এমন ন্যাক্কারজনক ঘটনা কোনমতেই মেনে নেওয়া সম্ভব নয়। প্রধানমন্ত্রী শেখ হাসিনার নির্দেশে ত্রাণের চাল আত্মসাৎকারীদের বিরুদ্ধে আওয়ামী লীগ কঠোর অবস্থানে রয়েছে। এ ব্যাপারে ছাড় দেওয়ার কোন সুযোগ নেই। স্থানীয় সংসদ সদস্যের অভিযুক্ত চেয়ারম্যানের পক্ষে অবস্থান তার ব্যক্তিগত বিষয়।

সংবাদটি ভালো লাগলে শেয়ার করুন

Comments are closed.

এ বিভাগের অন্যান্য খবর

নোটিশ : ডেইলি সিলেটে প্রকাশিত/প্রচারিত সংবাদ, আলোকচিত্র, ভিডিওচিত্র, অডিও বিনা অনুমতিতে ব্যবহার করা বেআইনি -সম্পাদক

© সর্বস্বত্ব স্বত্বাধিকার সংরক্ষিত

২০১১-২০১৭

সম্পাদকমন্ডলীর সভাপতি: মকিস মনসুর আহমদ
সম্পাদক ও প্রকাশক: খন্দকার আব্দুর রহিম, নির্বাহী সম্পাদক: মারুফ হাসান
অফিস: ৯/আই, ব্লু ওয়াটার শপিং সিটি, ৯ম তলা, জিন্দাবাজার, সিলেট।
ফোন: ০৮২১-৭২৬৫২৭, মোবাইল: ০১৭১৭৬৮১২১৪
ই-মেইল: [email protected]

Developed by: