সর্বশেষ আপডেট : ৩ ঘন্টা আগে
রবিবার, ২৬ সেপ্টেম্বর ২০২১ খ্রীষ্টাব্দ | ১১ আশ্বিন ১৪২৮ বঙ্গাব্দ |

DAILYSYLHET
Fapperman.com DoEscorts

খাসিয়া কন্যা ব্লেসমী বাড়ে’র করোনাভাইরাস পরিস্থিতিতে কর্মযজ্ঞ

সাইফুল ইসলাম সুমন ::বিশ্বজুড়ে করোনা ভাইরাস আক্রান্তদের সংখ্যা বাড়ছে। ইতিমধ্যে বিশ্বের বিভিন্ন দেশে লকডাউন করা হয়েছে। বাংলাদেশেও করোনা পরিস্থিতি মোকাবিলায় নানা ধরনের পদক্ষেপ নিয়েছে সরকার। সশস্ত্র বাহিনী নামানো হয়েছে মাঠে। সকল শিক্ষা প্রতিষ্ঠান বন্ধ রয়েছে। সাধারণ ছুটি ও গণপরিবহনে যাতায়াতের ক্ষেত্রেও নিষেধাজ্ঞা দেওয়া হয়েছে। এমন পরিস্থিতিতে নিজের পুঞ্জির লোকদের এই মহামারি থেকে বাঁচাতে নিরলস ভাবে কাজ করছেন এক খাসিয়া কন্য। নাম তার ব্লেসমী বাড়ে।

মৌলভীবাজারের বড়লেখা উপজেলায় এক চা-বাগানের পাশ ঘেঁষে ছোট ছোট টিলাঘেরা বেরেঙ্গা খাসিয়া পুঞ্জি। পুঞ্জিপ্রধান অলমি পতামের কন্যা তিনি। এ পুঞ্জিতেই তার বেড়ে উঠা। সে বর্তমানে অনার্স ৩য় বর্ষের শিক্ষার্থী। শৈশব-কৈশর পেরিয়ে বর্তমানে এই তরুনী সমাজকর্মী হিসেবে স্ব-প্রণোদিত হয়ে কাজ করছেন নিজেদের লোকজনকে বাঁচাতে। দিনরাত যেন তার একই চিন্তা। এই মহামারিকে ডুকতে দেবেনা তার পুঞ্জিতে। এজন্য এই মহামারির কবল থেকে রক্ষা করতে তিনি নিজ উদ্যোগে পুঞ্জির ঘরে-ঘরে গিয়ে সচেতন করছেন পরিবারগুলোকে। করোনাভাইরাসে করনিয় ও বর্জনীয় বিষয়ক তার হাতের লেখা প্লেকার্ড টানিয়ে দিচ্ছেন। সবাইকে মাস্ক ও সাবান বিতরণ করছেন। পরিবারগুলোর স্বাস্থ্য বিষয়ক খোঁজ-খবর নিচ্ছেন। এ যেন মহামারির সাথে যুদ্ধরত এক সাহসী যোদ্ধা। তার এ কর্মকান্ডে সহযোগিতা করছেন তার বড় বোন মানবাধিকার সংস্থা অভিযান এর সমন্বয়কারী বিশিষ্ট মানবাধিকার কর্মী তামলিমন বারে ও ছোট বোন ফিবি বাড়ে। সরেজমিনে না দেখলে এ চিত্র জানা যেত না। তার এই কাজের প্রশংসায় পঞ্চমূখ পুঞ্জির সবাই।

পুঞ্জির বাসিন্দা সিম পলং মুখিম, রলি বামন, হসপিতাল বাড়ে ও এবারসন লামিন বলেন, বর্তমানের পরিস্থিতির উপর ব্লেসমী বাড়ে আমাদের সচেতন করছেন। আমাদের খোঁজ-খবর নিচ্ছেন। মাস্ক ও সাবান দিয়েছেন। তাছাড়া সে ও তার পরিবার সব সময় আমাদের পাশে থাকে।
ব্লেসমী বাড়ে জানান, আমি মনেকরি পুঞ্জির সব মানুষই আমার আত্মার আত্মীয়। তারা কোন বিষয়ে কষ্ট পেলে তা আমার হৃদয়ে লাগে। তাদের হাসি-খুশিই আমার হাসি-খুশি। বর্তমান পরিস্থিতিতে আমি এ পুঞ্জির বাসিন্দাদের নিয়ে টেনশন করছি। তাই তাদের ঘরে-ঘরে গিয়ে সচেতন করছি। সরকারি সকল নির্দেশনা মেনে চলার জন্য অনুরুধ করে যাচ্ছি। আশির্বাদ করবেন যেন আমরা এই পরিস্থিতির মোকাবেলায় যুদ্ধ করে টিকে থাকতে পারি।

সংবাদটি ভালো লাগলে শেয়ার করুন
  •  
  •  
  •  
  •  
  •  
  •  
  •  
  •  

এ বিভাগের অন্যান্য খবর

নোটিশ : ডেইলি সিলেটে প্রকাশিত/প্রচারিত সংবাদ, আলোকচিত্র, ভিডিওচিত্র, অডিও বিনা অনুমতিতে ব্যবহার করা বেআইনি -সম্পাদক

© সর্বস্বত্ব স্বত্বাধিকার সংরক্ষিত

২০১১-২০১৭

সম্পাদকমন্ডলীর সভাপতি: মকিস মনসুর আহমদ
সম্পাদক ও প্রকাশক: খন্দকার আব্দুর রহিম, নির্বাহী সম্পাদক: মারুফ হাসান
অফিস: ৯/আই, ব্লু ওয়াটার শপিং সিটি, ৯ম তলা, জিন্দাবাজার, সিলেট।
ফোন: ০৮২১-৭২৬৫২৭, মোবাইল: ০১৭১৭৬৮১২১৪
ই-মেইল: [email protected]

Developed by: