লকডাউনে ঘরে খাবার নেই, ৫ স’ন্তানকে নদীতে ফেলে দিলেন মা!

ভারতে ক্রমশ ভয়ংকর হয়ে ওঠা মহামারি করোনার বিস্তার ঠেকাতে দেশজুড়ে ২১ দিনের লকডাউন চলছে। এরই মধ্যে গতকাল শনিবার লকডাউনের সময়সীমা আরও দুই সপ্তাহ বাড়িয়েছে নরেন্দ্র মোদির সরকার।

এদিকে করোনা আতঙ্কের মধ্যে ভারতে নতুন খেতে না পেয়ে মারা যাওয়ার আতঙ্ক তৈরি হয়েছে। টানা গৃহবন্দী থেকে অসহায় হয়ে পড়েছেন নিম্ন আয়ের শ্রমজীবী মানুষেরা। অনেকের ঘরেই খাবার নেই। ঘটছে নানা হৃদয়বিদারক ঘটনা। সমস্যা কতটা চরমে পৌঁছেছে, তা আজকের এই ঘটনা প্রমাণ দিলো।

ভারতীয় সংবাদমাধ্যম ইন্ডিয়া টাইমসর এক প্রতিবেদনে বলা হয়, লকডাউনে কারণে ঘরে খাবার না থাকায় পাঁচ সন্তানকে গঙ্গা নদীতে ফেলে দিয়েছেন এক মা! আজ রোববার ভারতের উত্তরপ্রদেশের ভডোহি জেলায় চমকে দেওয়ার মতো এই ঘটনাটি ঘটেছে।

খবর পেয়ে পুলিশ উদ্ধারকাজ শুরু করেছে এবং ওই নারীকে গ্রেপ্তার করা হয়েছে। পুলিশ বলছে, ওই নারীকে মানসিকভাবে অসুস্থ বলে মনে হয়েছে।

তবে ওই নারী জানান, তিনি দিনমজুর। লকডাউনের কারণে কাজ না থাকায় উপার্জন বন্ধ হয়ে গেছে। তাই তিনি এবং তার সন্তানরা খাবার পাচ্ছে না।

এ বিষয়ে স্থানীয় এক পুলিশ কর্মকর্তা বলেন, আমরা আগে পাঁচ শিশুকে উদ্ধার করার কাজ চালিয়ে যাচ্ছি। পরে অন্যান্য তদন্ত করব। সূত্র : আমাদের সময়

সাম্প্রতিক সংবাদ

  • জাতীয়

দেড় বছর আগের ক্ষোভ থেকে আন্দোলনে চা-শ্রমিকরা

১৯ আগষ্ট ২০২২, ১০:৩০ অপরাহ্ন
  • চট্টগ্রাম

৪২ টাকার ডিম ৫১ টাকা বিক্রি, তিন প্রতিষ্ঠান‌কে জরিমানা

১৯ আগষ্ট ২০২২, ১০:২৫ অপরাহ্ন
  • রাজনীতি

বাড়াবাড়ি করলে ‘মা গো’ বলার সময় পাবেন না: শামীম ওসমান

১৯ আগষ্ট ২০২২, ১০:১৯ অপরাহ্ন