fbpx

সর্বশেষ আপডেট : ৪ ঘন্টা আগে
সোমবার, ১ জুন ২০২০ খ্রীষ্টাব্দ | ১৮ জ্যৈষ্ঠ ১৪২৭ বঙ্গাব্দ |

DAILYSYLHET
Fapperman.com DoEscorts

বৃহস্পতি ও শুক্রবার শাহজালাল (র.) দরগাহ বন্ধ

 

পবিত্র শবে বরাতে জনসমাগম এড়াতে আগামী বৃহস্পতি ও শুক্রবার (৯ ও ১০ এপ্রিল) সিলেটের হযরত শাহজালাল (র.) এর দরগাহ বন্ধ থাকবে। এই সময়ে কেউ দরগাহ এলাকায় প্রবেশ বা জিয়ারত করতে পারবেন না। দরগাহ মসজিদে বাইরের কেউ নামাজও আদায় করতে পারেবন না।

এমন তথ্য জানিয়ে দরগাহে হজরত শাহজালাল (রহ.) মাজারের খাদেম সামুন মাহমুদ খান এ প্রতিবেদককে বলেন, আমরা ইতোমধ্যে দুদিনের বন্ধ ঘোষণা করে মাজারের ফটকগুলোতে ব্যানার টানিয়ে দিয়েছি। এ্ই দুদিন কেউ মাজার এলাকায় প্রবেশ করতে পারবেন না। শুক্রবার জুমার নামাজের সময়ও বাইরের মুসল্লীরা দরগাহ মসজিদে নামাজ আদায় করতে পারবেন না।

তিনি বলেন, মূলত শবে বরাতের ভিড় এড়াতেই এমন উদ্যোগ নেওয়া হয়েছে। প্রতি শবে বরাতের রাতে শাহজালাল (র.) লাখো মানুষ জিয়ারতে আসেন। এবার করোনাভাইরাস সংক্রমনের প্রেক্ষিতে এভাবে লোকজন জড়ো হওয়া খুব ঝুঁকিপূর্ণ। তাই আমরা মাজার দুদিনের জন্য বন্ধ ঘোষণা করেছি।

বাইরের মুসল্লীদের মসজিদে নামাজ আদায় বন্ধের প্রসঙ্গ টেনে সামুন মাহমুদ বলেন, আমাকে আজকেও কয়েকজন প্রশ্ন করেছেন, আজানের সময় নামাজ আদায়ে মসজিদে আসার আহ্বান জানানো হচ্ছে। কিন্তু মসজিদে আসতে দেওয়া হচ্ছে না। মসজিদের ফটক বন্ধ করে দেওয়া হচ্ছে। এটি পরষ্পরবিরোধী আচরণ হয়ে যাচ্ছে।

আমি তাদের কোনো জবাব দিতে পারিনি। বিষয়টি আমি সিলেটের জেলা প্রশাসককে জানিয়েছি। তিনি ইসলামি স্কলারদের সাথে আলোচনা করে হয়তো এর একটা জবাব বের করতে পারবেন।- যুক্ত করেন সামুন।

প্রসঙ্গত, ৯ এপ্রিল বৃহস্পতিবার দিবাগত রাতে পবিত্র শবে বরাত পালিত হবে।

নোটিশ : ডেইলি সিলেটে প্রকাশিত/প্রচারিত সংবাদ, আলোকচিত্র, ভিডিওচিত্র, অডিও বিনা অনুমতিতে ব্যবহার করা বেআইনি -সম্পাদক

© সর্বস্বত্ব স্বত্বাধিকার সংরক্ষিত

২০১১-২০১৭

সম্পাদকমন্ডলীর সভাপতি: মকিস মনসুর আহমদ
সম্পাদক ও প্রকাশক: খন্দকার আব্দুর রহিম, নির্বাহী সম্পাদক: মারুফ হাসান
অফিস: ৯/আই, ব্লু ওয়াটার শপিং সিটি, ৯ম তলা, জিন্দাবাজার, সিলেট।
ফোন: ০৮২১-৭২৬৫২৭, মোবাইল: ০১৭১৭৬৮১২১৪
ই-মেইল: [email protected]

Developed by: