fbpx

সর্বশেষ আপডেট : ১ ঘন্টা আগে
মঙ্গলবার, ২ জুন ২০২০ খ্রীষ্টাব্দ | ১৯ জ্যৈষ্ঠ ১৪২৭ বঙ্গাব্দ |

DAILYSYLHET
Fapperman.com DoEscorts

চীনের মূল ভুখন্ডে বাড়ছে করোনা, ২৪ ঘণ্টায় আক্রান্ত দ্বিগুণ

চীনের মূল ভূখণ্ডে নতুন করে করোনায় আক্রান্তের সংখ্যা বাড়তে শুরু করেছে। গত ২৪ ঘণ্টায় সেখানে আক্রান্তের সংখ্যা আগের দিনের তুলনায় দ্বিগুণ হয়েছে।

চীনের ন্যাশনাল হেলথ কমিশন জানিয়েছে, মঙ্গলবার দেশটিতে নতুন করে আক্রান্ত হয়েছে ৬২ জন। এর আগের দিন আক্রান্তের সংখ্যা ছিল ৩২।

গত ২৫ মার্চ থেকে আক্রান্তের সংখ্যা কমতে শুরু করেছিল। কিন্তু মঙ্গলবার আক্রান্তের সংখ্যা ছিল সর্বোচ্চ। তবে নতুন করে আক্রান্তদের মধ্যে অধিকাংশই বিদেশি নাগরিক।

নতুন করে আক্রান্ত হওয়া ৬২ জনের মধ্যে ৫৯ জনই বিদেশি নাগরিক। বাকিরা চীনের মূল ভূখণ্ডের স্থায়ী বাসিন্দা। মঙ্গলবার ১ হাজার ৯৫ জনকে করোনা আক্রান্ত সন্দেহে পর্যবেক্ষণে রাখা হয়েছে। এদের মধ্যে ৩৫৮ জন বিভিন্ন দেশ থেকে এসেছে।

ন্যাশনাল হেলথ কমিশন জানিয়েছে, মঙ্গলবার পর্যন্ত দেশটিতে মোট আক্রান্তের সংখ্যা ৮১ হাজার ৮০২ এবং মারা গেছে ৩ হাজার ৩৩৩।

তবে দেশটিতে করোনায় আক্রান্তদের মধ্যে অধিকাংশই সুস্থ হয়ে উঠেছে। এখন পর্যন্ত দেশটিতে ৭৭ হাজার ২৭৯ জন সুস্থ হয়ে বাড়ি ফিরেছে। অপরদিকে, ১৮৯ জন এখনো আশঙ্কাজনক অবস্থায় রয়েছে।

গত ৩১ ডিসেম্বর চীনের হুবেই প্রদেশের উহান শহরে প্রথম করোনাভাইরাসের উপস্থিতি ধরা পড়ে। এরপর থেকেই দেশটির বিভিন্ন প্রান্তে করোনার প্রকোপ ছড়িয়ে পড়ে। গত কয়েকমাসের প্রচেষ্টায় চীন পরিস্থিতি নিয়ন্ত্রণে আনতে সক্ষম হলেও নতুন করে আক্রান্তের সংখ্যা বাড়তে থাকায় আবারও শঙ্কা তৈরি হয়েছে।

এরই মধ্যে করোনার উৎপত্তিস্থল উহানে টানা ৭৬ দিন লকডাউনের পর বুধবার মধ্যরাত থেকে সকল বিধিনিষেধ প্রত্যাহার করে নেওয়া হয়েছে। সেখানের লোকজন এখন নির্বিঘ্নে চলাচল করতে পারবে।

এ বিভাগের অন্যান্য খবর

নোটিশ : ডেইলি সিলেটে প্রকাশিত/প্রচারিত সংবাদ, আলোকচিত্র, ভিডিওচিত্র, অডিও বিনা অনুমতিতে ব্যবহার করা বেআইনি -সম্পাদক

© সর্বস্বত্ব স্বত্বাধিকার সংরক্ষিত

২০১১-২০১৭

সম্পাদকমন্ডলীর সভাপতি: মকিস মনসুর আহমদ
সম্পাদক ও প্রকাশক: খন্দকার আব্দুর রহিম, নির্বাহী সম্পাদক: মারুফ হাসান
অফিস: ৯/আই, ব্লু ওয়াটার শপিং সিটি, ৯ম তলা, জিন্দাবাজার, সিলেট।
ফোন: ০৮২১-৭২৬৫২৭, মোবাইল: ০১৭১৭৬৮১২১৪
ই-মেইল: [email protected]

Developed by: