fbpx

সর্বশেষ আপডেট : ১ ঘন্টা আগে
মঙ্গলবার, ২ জুন ২০২০ খ্রীষ্টাব্দ | ১৯ জ্যৈষ্ঠ ১৪২৭ বঙ্গাব্দ |

DAILYSYLHET
Fapperman.com DoEscorts

বিশ্ব স্বাস্থ্য সংস্থার ওপর ক্ষেপেছেন ট্রাম্প

বিশ্ব স্বাস্থ্য সংস্থার (ডব্লিওএইচও) ওপর ক্ষেপেছেন মার্কিন প্রেসিডেন্ট ডোনাল্ড ট্রাম্প। চীনের প্রতি পক্ষপাতিত্বমূলক আচরণ এবং করোনা মহামারিতে ডব্লিওএইচওর বাজে কার্যক্রমের অভিযোগ তুলে সংস্থাটিকে দেওয়া মার্কিন ফান্ড বন্ধ করে দেওয়ারও হুমকি দিয়েছেন তিনি।

মার্কিন প্রেসিডেন্ট সাংবাদিকদের কাছে এমনটাই বলেছেন বলে বুধবার সংবাদ প্রকাশ করেছে কাতারের সংবাদভিত্তিক টেলিভিশন চ্যানেল আল জাজিরা।

খবরে বলা হয়েছে, বিশ্ব স্বাস্থ্য সংস্থার তহবিল গঠনে সবচেয়ে বেশি অর্থ দেয় যুক্তরাষ্ট্র। তবে এই মহামারিতে সংস্থাটি চীনের প্রতি বেশি আগ্রহ দেখাচ্ছে বলে তহবিল গঠনে অর্থের যোগান বন্ধে কঠোর সিদ্ধান্ত নেবেন বলে জানিয়েছেন ট্রাম্প।

ট্রাম্প বলেছেন, ডাব্লিউএইচওর জন্য অর্থ খরচ বন্ধের দিকে এগোচ্ছি আমরা। আমরা শক্তিশালীভাবে সংস্থাটিকে অর্থায়ন বন্ধ করতে যাচ্ছি।

চীনে উৎপত্তি এই ভাইরাসে বিপর্যস্তের তালিকায় প্রথমে রয়েছে যুক্তরাষ্ট্র। দেশটিতে আক্রান্ত হয়েছে ৪ লাখ ৪১২ জন এবং মৃতের সংখ্যা বেড়ে দাঁড়িয়েছে ১২ হাজার ৮৫৪ জনে।

সফটওয়্যার সল্যুশন কোম্পানি ডারাক্সের পরিসংখ্যানভিত্তিক ওয়েবসাইট ওয়ার্ল্ডোমিটারে এর তথ্যমতে, গত বছরের শেষের দিকে চীনের উহান থেকে বিশ্বব্যাপী মহামারি রূপ নেওয়া করোনাভাইরাস ছড়িয়ে পড়েছে ২০৯টি দেশ ও অঞ্চলে। ভাইরাসটির সংক্রমণে এখন পর্যন্ত প্রাণ হারিয়েছে ৮২ হাজার ৭৮ জন।

সারা বিশ্বে ১৪ লাখ ৩১ হাজার ৬৯১ জন এই ভাইরাসে আক্রান্ত হয়েছেন। আর চিকিৎসা শেষে সুস্থ হয়ে বাড়ি ফিরেছেন ৩ লাখ ২ হাজার ১৫০ জন।

এ বিভাগের অন্যান্য খবর

নোটিশ : ডেইলি সিলেটে প্রকাশিত/প্রচারিত সংবাদ, আলোকচিত্র, ভিডিওচিত্র, অডিও বিনা অনুমতিতে ব্যবহার করা বেআইনি -সম্পাদক

© সর্বস্বত্ব স্বত্বাধিকার সংরক্ষিত

২০১১-২০১৭

সম্পাদকমন্ডলীর সভাপতি: মকিস মনসুর আহমদ
সম্পাদক ও প্রকাশক: খন্দকার আব্দুর রহিম, নির্বাহী সম্পাদক: মারুফ হাসান
অফিস: ৯/আই, ব্লু ওয়াটার শপিং সিটি, ৯ম তলা, জিন্দাবাজার, সিলেট।
ফোন: ০৮২১-৭২৬৫২৭, মোবাইল: ০১৭১৭৬৮১২১৪
ই-মেইল: [email protected]

Developed by: