fbpx

সর্বশেষ আপডেট : ৩ ঘন্টা আগে
সোমবার, ২৫ মে ২০২০ খ্রীষ্টাব্দ | ১১ জ্যৈষ্ঠ ১৪২৭ বঙ্গাব্দ |

DAILYSYLHET
Fapperman.com

ভারতে করোনায় আরও ৮ জনের মৃত্যু, আক্রান্ত বেড়ে ৪৪২১

বৈশ্বিক মহামারি করোনাভাইরাসে আক্রান্ত ও মৃত্যু সংখ্যা বাড়ছে লাফিয়ে লাফিয়ে। মঙ্গলবার (৭ এপ্রিল) ভারতে আরও আটজন করোনা আক্রান্ত রোগীর মৃত্যু হয়েছে। এ ভাইরাসে সংক্রমিত হয়ে দেশটিতে মোট মৃত্যু হয়েছে ১১৭ জনের। এদিন দেশটিতে আরও ৩৫৪ জন করোনা আক্রান্ত রোগী শনাক্ত হয়েছে। এনিয়ে দেশটিতে মোট করোনাভাইরাসে আক্রান্ত রোগীর সংখ্যা দাঁড়ালো ৪ হাজার ৪২১ জনে। আর সুস্থ হয়ে বাড়ি ফিরেছেন ৩২৬ জন। মঙ্গলবার বিকেলে দেশটির স্বাস্থ্য মন্ত্রণালয়ের যুগ্ম সচিব লব আগরওয়াল এ তথ্য জানিয়েছেন।

লব আগরওয়াল জানান, করোনা মোকাবিলায় ভারত জুড়ে লকডাউন ছাড়াও একাধিক কঠিন পদক্ষেপ নেয়া সত্বেও মৃত্যু ও আক্রান্তের সংখ্যা দিন দিন বাড়ছে। এ পরিস্থিতিতে অনেক রাজ্য লকডাউনের মেয়াদ বাড়াতে কেন্দ্রীয় সরকারকে অনুরোধ করেছে। যা কেন্দ্রীয় সরকার ভেবে দেখছে।

দেশটির স্বাস্থ্য মন্ত্রণালয়ের এই যুগ্ম সচিব আরও জানান, করোন মোকাবিলায় সব রাজ্য ও জেলাকে প্রয়োজনীয় নির্দেশিকা দেয়া হয়েছে। এছাড়াও প্রযুক্তি ব্যবহার করে কোয়ারেন্টাইন ম্যানেজমেন্ট, রোগীদের ওপর নজর রাখা, সন্দেহভাজনের লক্ষ্য রাখা হচ্ছে। পুণে, ভিলওয়ারা, টুঙ্কুরে এর ফল পাওয়া গেছে। প্রয়ুক্তি ব্যবহার করে চিকিৎসকদের ট্রেনিং ও অ্যাম্বুলেন্সের ওপর নজর রাখা হচ্ছে।

তিনি জানান, দেশটির ২৫০০ ট্রেনকে আইসোলেন সেন্টার হিসেবে প্রস্তুত করা হচ্ছে। যাতে ৪০ হাজার আইসোলেশন বেড প্রস্তুত করা হচ্ছে। এজন্য দিনে ৩৭৫টি ট্রেনকে আইসোলেশন সেন্টারে রূপান্তরিত করা হচ্ছে বলেও জানান তিনি।সূত্র : জাগো নিউজ

নোটিশ : ডেইলি সিলেটে প্রকাশিত/প্রচারিত সংবাদ, আলোকচিত্র, ভিডিওচিত্র, অডিও বিনা অনুমতিতে ব্যবহার করা বেআইনি -সম্পাদক

© সর্বস্বত্ব স্বত্বাধিকার সংরক্ষিত

২০১১-২০১৭

সম্পাদকমন্ডলীর সভাপতি: মকিস মনসুর আহমদ
সম্পাদক ও প্রকাশক: খন্দকার আব্দুর রহিম, নির্বাহী সম্পাদক: মারুফ হাসান
অফিস: ৯/আই, ব্লু ওয়াটার শপিং সিটি, ৯ম তলা, জিন্দাবাজার, সিলেট।
ফোন: ০৮২১-৭২৬৫২৭, মোবাইল: ০১৭১৭৬৮১২১৪
ই-মেইল: [email protected]

Developed by: