সর্বশেষ আপডেট : ২ ঘন্টা আগে
সোমবার, ২৮ সেপ্টেম্বর ২০২০ খ্রীষ্টাব্দ | ১৩ আশ্বিন ১৪২৭ বঙ্গাব্দ |

DAILYSYLHET
Fapperman.com DoEscorts

কাঁটাবনে বন্দী পশুর কান্না

নভেল করোনাভাইরাসের প্রকোপে মার্চের ২৬ তারিখ থেকে দেশ কার্যত লকডাউন। ওষুধ ও নিত্যপ্রয়োজনীয় জরুরি পণ্যের দোকান ছাড়া সব ধরনের দোকানপাট বন্ধ। এমন অবস্থায় বন্ধ দোকানের ভেতর থেকে পশু-পাখির কান্নার আওয়াজ আসছে। ঘটনাটি ঢাকায় শখের পশু-পাখির সবচেয়ে বড় বাজার কাঁটাবনের।

বন্দিদশার মধ্যে পর্যাপ্ত খাবার না পেয়ে পশু-পাখিগুলো এই আচরণ করছে বলে জানিয়েছেন সংশ্লিষ্ট ব্যবসায়ীরা। করোনাভাআইরাসের বিস্তার ঠেকাতে লকডাউনের কারণে কাঁটাবন মার্কেটের শতাধিক দোকান এখন বন্ধ। ফলে এর ভেতরে আটকা পড়ে আছে পশু-পাখিগুলো।

এখন পাশ দিয়ে হেঁটে গেলেই এদের কান্নার শব্দ শোনা যাচ্ছে বলে স্বপন দাস নামে একজন ফেসবুকে স্ট্যাটাস দিয়েছেন। গতকাল শনিবার বিকেলে একটি ছবি দিয়ে তিনি লিখেছেন, আপনারা যে ছবিটা দেখছেন, তা কাঁটাবনে অবস্থিত পশু–পাখি মার্কেটের। আজকে বিকেলে শাহবাগ থেকে ওষুধ আনার জন্য এই পথ দিয়ে যাওয়ার সময় এক মর্মান্তিক দৃশ্য চোখে পড়ে। দেখি পশুপাখির বন্ধ দোকান গুলো থেকে আঁটকে থাকা কুকুরগুলো প্রচণ্ড আর্তনাদ করছে। তাদের চিৎকার শুনলে পাষাণহৃদয় মানুষও কষ্ট পাবে। তাদের খাওয়া নেই, দাওয়া নেই। তাদের ছোট ছোট খোপের ভেতরে সেই কবে আটকিয়ে চলে গেছে কে জানে। এই প্রাণীগুলো বাঁচবে কীভাবে?

কাঁটাবনের এই মার্কেটে দেশি-বিদেশি কুকুর, পাখি, মাছ পাওয়া যায়। লকডাউন হওয়ায় দোকান মালিকরা দোকান বন্ধ করে চলে যায়।

বিষয়টি নিয়ে শাহবাগ থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) আবুল হাসান বলেন, বন্দী প্রাণীগুলোকে খাবার দেওয়ার সুযোগ তারা দিচ্ছেন। দোকান মালিকদের ডেকে শাটার পুরো না খুলে দিনে অন্তত একবার জীবন্ত পশু পাখিদের খাবার দেওয়ার জন্য বলা হয়েছে। তারা তাই দিচ্ছে। সূত্র-আমাদের সময়

এ বিভাগের অন্যান্য খবর

নোটিশ : ডেইলি সিলেটে প্রকাশিত/প্রচারিত সংবাদ, আলোকচিত্র, ভিডিওচিত্র, অডিও বিনা অনুমতিতে ব্যবহার করা বেআইনি -সম্পাদক

© সর্বস্বত্ব স্বত্বাধিকার সংরক্ষিত

২০১১-২০১৭

সম্পাদকমন্ডলীর সভাপতি: মকিস মনসুর আহমদ
সম্পাদক ও প্রকাশক: খন্দকার আব্দুর রহিম, নির্বাহী সম্পাদক: মারুফ হাসান
অফিস: ৯/আই, ব্লু ওয়াটার শপিং সিটি, ৯ম তলা, জিন্দাবাজার, সিলেট।
ফোন: ০৮২১-৭২৬৫২৭, মোবাইল: ০১৭১৭৬৮১২১৪
ই-মেইল: [email protected]

Developed by: