fbpx

সর্বশেষ আপডেট : ৩৩ মিনিট ৪০ সেকেন্ড আগে
সোমবার, ১ জুন ২০২০ খ্রীষ্টাব্দ | ১৮ জ্যৈষ্ঠ ১৪২৭ বঙ্গাব্দ |

DAILYSYLHET
Fapperman.com DoEscorts

বিনা ফিতে ইকামা নবায়ন শুরু হয়েছে সৌদি প্রবাসীদের

বিনা ফিতে ৩ মাসের জন্য ইকামা (রেসিডেন্ট পাটমিট) নবায়ন শুরু করেছে সৌদি সরকার। আগে ঘোষিত প্রতিশ্রুতি মোতাবেক এ সুযোগ দিচ্ছে দেশটির সরকার।

বৈশ্বিক মহামারী করোনা ভাইরাসের সংক্রমণ ঠেকাতে বিভিন্ন পদক্ষেপ গ্রহণ করে সৌদি সরকার। গত ১৫ মার্চ থেকে শপিংমল সহ সরকারি বেসরকারী অফিস আদালত অনির্দিষ্টকালের জন্য বন্ধ ঘোষণা এবং পুরো দেশে কারফিউ ঘোষণা করে।

এরইমধ্যে ঘোষণা আসে সৌদি আরব এবং সৌদি আরবের বাইরে অবস্থান করা যে সব প্রবাসীদের ইকামা ( রেসিডেনট পারমিট) চলতি বছরের ১৮মার্চ থেকে ৩০জুন ২০২০ তারিখের মধ্যে মেয়াদ শেষ হয়ে যাবে তাদের ইকামা ৩ মাসের জন্য স্বয়ংক্রিয়ভাবে নবায়ন হয়ে যাবে। যা গত ৩ এপ্রিল দেশটির রাষ্ট্রীয় সংবাদ সংস্থা এসপিএ এর বরাত দিয়ে দেশটির ইংরেজি দৈনিক সৌদি গেজেট এ সম্পর্কিত সংবাদ প্রকাশ করে।

খবরে বলা হয়, যে সব প্রবাসীদের ইকামার মেয়াদ গত ১৮ মার্চ থেকে ৩০ জুন ২০২০ ইংরেজি তারিখের মধ্যে শেষ হয়ে গিয়েছে বা শেষ হয়ে যাবে তাদের ইকামা স্বয়ংক্রিয় ভাবে ৩ মাসের জন্য নবায়ন করা শুরু হয়েছে।

খবরে আরও বলা হয়, ইকামা নবায়ন নিশ্চিত হওয়ার জন্য জাওয়াজাত অফিসে যাওয়ার প্রয়োজন নাই প্রবাসীদের। ইলেকট্রনিক প্রক্রিয়ার অনলাইনের পোর্টাল বা আবসের এর মাধ্যমে চেক করে নিতে পারবেন। ইতোমধ্যে কিছু প্রবাসীদের উপরোল্লেখিত তারিখের মধ্যে মেয়াদ শেষ হয়ে যাওয়া ইকামার মেয়াদ ৩ মাসের স্বয়ংক্রিয় ভাবে নবায়ন হয়েছে বলে জানা গেছে।

করোনা মহাদূর্যোগে এমন সুবিধা পেয়ে অনেক দুঃখের মধ্যে কিছুটা হলেও খুশীর সঞ্চার হয়েছে প্রবাসীদের মনে। এমন সুযোগ দেওয়ার জন্য প্রবাসীরা সৌদি বাদশাহ সালমান বিন আবদুল আজিজের সুস্বাস্থ্য ও দীর্ঘায়ু কামনা এবং সৌদি সরকারের প্রতি অশেষ কৃতজ্ঞতা জ্ঞাপন করেন।

উল্লেখ্য, প্রাণঘাতী করোনাভাইরাসে সৌদি আরবে এখন পর্যন্ত ২ হাজার ৩৯জন আক্রান্ত হয়েছে। আর প্রাণ গেছে ২৫জনের। এদিকে বিশ্বব্যাপী এ ভাইরাসে এখন পর্যন্ত ১০ লাখ ৯৭ হাজারের বেশি মানুষ আক্রান্ত হয়েছে। আর ৫৯ হাজারের বেশি মানুষের প্রাণ হারিয়েছেন এ ভাইরাসে।

এ বিভাগের অন্যান্য খবর

নোটিশ : ডেইলি সিলেটে প্রকাশিত/প্রচারিত সংবাদ, আলোকচিত্র, ভিডিওচিত্র, অডিও বিনা অনুমতিতে ব্যবহার করা বেআইনি -সম্পাদক

© সর্বস্বত্ব স্বত্বাধিকার সংরক্ষিত

২০১১-২০১৭

সম্পাদকমন্ডলীর সভাপতি: মকিস মনসুর আহমদ
সম্পাদক ও প্রকাশক: খন্দকার আব্দুর রহিম, নির্বাহী সম্পাদক: মারুফ হাসান
অফিস: ৯/আই, ব্লু ওয়াটার শপিং সিটি, ৯ম তলা, জিন্দাবাজার, সিলেট।
ফোন: ০৮২১-৭২৬৫২৭, মোবাইল: ০১৭১৭৬৮১২১৪
ই-মেইল: [email protected]

Developed by: