সর্বশেষ আপডেট : ১ ঘন্টা আগে
মঙ্গলবার, ২১ সেপ্টেম্বর ২০২১ খ্রীষ্টাব্দ | ৬ আশ্বিন ১৪২৮ বঙ্গাব্দ |

DAILYSYLHET
Fapperman.com DoEscorts

করোনায় বাংলাদেশে ২০ লাখ মানুষ মারা যাওয়ার শঙ্কা, যা বলল আইইডিসিআর

করোনাভাইরাসে বাংলাদেশে ২০ লাখ মানুষ মারা যাবে বলে মানুষের মধ্যে খবর ঘুরে বেড়াচ্ছে। তবে এ ধরনের আশঙ্কা উড়িয়ে দিয়েছে জাতীয় রোগতত্ত্ব, রোগ নিয়ন্ত্রণ ও গবেষণা প্রতিষ্ঠান (আইইডিসিআর)।

আজ বৃহস্পতিবার রাজধানীর মহাখালীতে সংবাদ ব্রিফিংয়ে আইইডিসিআরের ম্যানেজমেন্ট ইনফরমেশন সিস্টেম শাখার পরিচালক ডা. মো. হাবিবুর রহমান বাংলাদেশে ২০ লাখ মানুষ মারা যাবে, এমন আশঙ্কার কোনো কারণ নেই বলে জানান।

ব্রিফিংয়ে এক সাংবাদিক জানতে চান, বিশ্ব স্বাস্থ্য সংস্থা (ডব্লিউএইচও), বিবিসির বরাত দিয়ে বিভিন্ন প্রজেকশনে বলা হচ্ছে করোনাভাইরাসে বাংলাদেশে ২০ লাখ লোক মারা যাবে, এ বিষয়ে আপনাদের বক্তব্য কী?

এর জবাবে ডা. মো. হাবিবুর রহমান বলেন, দেখুন কেবল আমরা স্বাস্থ্য অধিদপ্তরই নয়, মাননীয় প্রধানমন্ত্রীর নির্দেশ ও দিক-নির্দেশনায় গোটা বাংলাদেশে আজ আমরা ঝাঁপিয়ে পড়েছি এই করোনাভাইরাসের আক্রমণ থেকে মুক্তি লাভের জন্য। আমরা আশা করছি- পরম করুণাময় আল্লাহর অশেষ রহমতে আমরা এই বিপদ থেকে শিগগিরই উদ্ধার হবো। সুতরাং এখনই এমন চিন্তা করার কোনো কারণ নেই যে আমাদের দেশের ২০ লাখ মানুষ মারা যাবে।

দেশে নতুন দুজন করোনাভাইরাসে আক্রান্ত হয়েছেন জানিয়ে তিনি বলেন, গত ২৪ ঘণ্টায় ১৪১ জনের নমুনা সংগ্রহ করা হয়েছে বা আমরা করতে পেরেছি। গত ২৪ ঘণ্টায় দেশে আরও ২ জন করেনাভাইরাসে আক্রান্ত হয়েছেন। এ নিয়ে আক্রান্তের সংখ্যা ৫৬ জনে দাঁড়িয়েছে। সুখবর হলো যে গত ২৪ ঘণ্টায় কেউ মারা যাননি।

আক্রান্ত দুই রোগী সম্পর্কে তিনি বলেন, আক্রান্ত দুজনই পুরুষ। একজনের বয়স ৩০-৪০ বছরের মধ্যে। অপরজনের বয়স ৭০-৮০ বছরের মধ্যে।

এ সময় ডা. মো. হাবিবুর রহমান জানান, করোনাভাইরাস মোকাবিলায় বিশেষ দিক-নির্দেশনা দিয়েছেন প্রধানমন্ত্রী শেখ হাসিনা। তিনি আজ বৃহস্পতিবারের মধ্যেই প্রত্যেক উপজেলা থেকে ২টি করে নমুনা সংগ্রহ করে পরীক্ষার নির্দেশ দিয়েছেন।

তিনি বলেন, স্বাস্থ্য অধিদপ্তরের মহাপরিচালক, সিভিল সার্জনদের এ নির্দেশনা দেওয়া হয়েছে। আমরা নমুনা সংগ্রহ শুরু করেছি। আশা করি আগামীকালের মধ্যে ১ হাজার নমুনা পরীক্ষা করতে পারব।সুত্র : আমাদের সময়

সংবাদটি ভালো লাগলে শেয়ার করুন
  •  
  •  
  •  
  •  
  •  
  •  
  •  
  •  

এ বিভাগের অন্যান্য খবর

নোটিশ : ডেইলি সিলেটে প্রকাশিত/প্রচারিত সংবাদ, আলোকচিত্র, ভিডিওচিত্র, অডিও বিনা অনুমতিতে ব্যবহার করা বেআইনি -সম্পাদক

© সর্বস্বত্ব স্বত্বাধিকার সংরক্ষিত

২০১১-২০১৭

সম্পাদকমন্ডলীর সভাপতি: মকিস মনসুর আহমদ
সম্পাদক ও প্রকাশক: খন্দকার আব্দুর রহিম, নির্বাহী সম্পাদক: মারুফ হাসান
অফিস: ৯/আই, ব্লু ওয়াটার শপিং সিটি, ৯ম তলা, জিন্দাবাজার, সিলেট।
ফোন: ০৮২১-৭২৬৫২৭, মোবাইল: ০১৭১৭৬৮১২১৪
ই-মেইল: [email protected]

Developed by: