সর্বশেষ আপডেট : ২ ঘন্টা আগে
বুধবার, ২২ সেপ্টেম্বর ২০২১ খ্রীষ্টাব্দ | ৭ আশ্বিন ১৪২৮ বঙ্গাব্দ |

DAILYSYLHET
Fapperman.com DoEscorts

করোনায় বিদেশে মারা গেছেন ৬০ জন বাংলাদেশি

বিশ্বজুড়ে করোনাভাইরাসের সংক্রমণে গত ২৪ ঘণ্টায় অন্তত আরও ১০ বাংলাদেশির মৃত্যুর খবর পাওয়া গেছে। এ নিয়ে করোনাভাইরাসে ৯ দেশে এ পর্যন্ত ৬০ বাংলাদেশির মৃত্যু হলো। এর মধ্যে শুধু যুক্তরাষ্ট্রেই মারা গেছেন ৩৮ জন। করোনাভাইরাসে এ পর্যন্ত ৬০ জন মারা যাওয়ার পাশাপাশি অন্তত কয়েক শ আক্রান্ত হয়েছেন বলে খবর পাওয়া গেছে।

যুক্তরাষ্ট্রে ৩৮ জন ছাড়া যুক্তরাজ্যে ১১ জন, সৌদি আরবে ৩ জন, ইতালি ও কাতারে ২ জন করে, স্পেন, সুইডেন, লিবিয়া ও গাম্বিয়ায় ১ জন করে মারা গেছেন।

বিভিন্ন দেশে বাংলাদেশ মিশনগুলো, সেখানকার বাংলাদেশি সম্প্রদায় এবং অনানুষ্ঠানিক নানা সূত্র থেকে করোনাভাইরাসে নিহত ও আক্রান্ত ব্যক্তিদের বিষয়ে এ তথ্য পাওয়া গেছে।

তবে পররাষ্ট্র মন্ত্রণালয়ের করোনাবিষয়ক সেলের তথ্য অনুযায়ী এখন পর্যন্ত সাত বাংলাদেশি মারা গেছেন। এর মধ্যে ইতালি ও কাতারে দুজন করে এবং সৌদি আরব, স্পেন ও সুইডেনে একজন করে মোট সাতজন মারা গেছেন। এ বিষয়ে মন্ত্রণালয়ের করোনাবিষয়ক সেলের প্রধান ও অতিরিক্ত পররাষ্ট্রসচিব খলিলুর রহমান আজ বুধবার বলেন, এখন পর্যন্ত মিশনের মাধ্যমে ওই সাতজনের মারা যাওয়ার বিষয়টি আনুষ্ঠানিকভাবে জেনেছি। কোনো দেশের সরকার মৃত ও আক্রান্ত ব্যক্তিদের ব্যাপারে তথ্য জানালেই আমরা তা জানছি। তা নাহলে নিশ্চিতভাবে আমাদের পক্ষে তথ্য পাওয়াটা দুরূহ।

যুক্তরাষ্ট্র ও যুক্তরাজ্যে বাংলাদেশের কূটনীতিক ও প্রবাসী বাংলাদেশিদের সঙ্গে কথা বলে জানা গেছে, এখন পর্যন্ত করোনাভাইরাসে আক্রান্ত রোগীদের ভর্তির পর তাঁর স্বজনদের হাসপাতালে যাওয়া-আসার কোনো সুযোগ নেই। রোগী সুস্থ হলে এবং রোগী মারা যাওয়ার পর হাসপাতাল কর্তৃপক্ষ তাঁদের স্বজনদের খবর পাঠাচ্ছেন। আর ব্যক্তিগত গোপনীয়তার কারণে এ নিয়ে ওই দেশগুলোর কর্তৃপক্ষ কোনো তথ্য জানায় না।

যুক্তরাষ্ট্রে ৩৮ জন

ওয়াশিংটন ও নিউইয়র্কের কূটনীতিক সূত্রগুলোতে জানা গেছে, যুক্তরাষ্ট্রে গত মঙ্গলবার আরও সাতজন বাংলাদেশি করোনাভাইরাসে মারা গেছেন। এ নিয়ে দেশটিতে করোনাভাইরাসে ৩৮ জন বাংলাদেশির মৃত্যু হয়েছে। ওই ৩৮ জনের মধ্যে নিউইয়র্কে ৩৪ জন, মিশিগানে ৩ জন ও নিউ জার্সিতে ১ জন মারা গেছেন।

আক্রান্ত কয়েক শ

নানা সূত্র থেকে জানা গেছে, বিশ্বের বিভিন্ন দেশে এ পর্যন্ত কয়েক শ বাংলাদেশি করোনাভাইরাসে আক্রান্ত হয়েছেন। এঁদের মধ্যে যুক্তরাষ্ট্রে অন্তত শদুয়েক, ইতালিতে ৪০, স্পেনে ২৩, কানাডা ও ফ্রান্সে ২০ জন করে ৪০ জন।সূত্র : প্রথম আলো

সংবাদটি ভালো লাগলে শেয়ার করুন
  •  
  •  
  •  
  •  
  •  
  •  
  •  
  •  

এ বিভাগের অন্যান্য খবর

নোটিশ : ডেইলি সিলেটে প্রকাশিত/প্রচারিত সংবাদ, আলোকচিত্র, ভিডিওচিত্র, অডিও বিনা অনুমতিতে ব্যবহার করা বেআইনি -সম্পাদক

© সর্বস্বত্ব স্বত্বাধিকার সংরক্ষিত

২০১১-২০১৭

সম্পাদকমন্ডলীর সভাপতি: মকিস মনসুর আহমদ
সম্পাদক ও প্রকাশক: খন্দকার আব্দুর রহিম, নির্বাহী সম্পাদক: মারুফ হাসান
অফিস: ৯/আই, ব্লু ওয়াটার শপিং সিটি, ৯ম তলা, জিন্দাবাজার, সিলেট।
ফোন: ০৮২১-৭২৬৫২৭, মোবাইল: ০১৭১৭৬৮১২১৪
ই-মেইল: [email protected]

Developed by: