সর্বশেষ আপডেট : ৭ ঘন্টা আগে
রবিবার, ২৬ সেপ্টেম্বর ২০২১ খ্রীষ্টাব্দ | ১১ আশ্বিন ১৪২৮ বঙ্গাব্দ |

DAILYSYLHET
Fapperman.com DoEscorts

নাটোরে প্রাণ-আরএফএলের আইসোলেশন ইউনিট প্রস্তুত

করোনা ভাইরাস (কোভিড-১৯) সংক্রমণ মোকাবিলায় রোগীদের সুচিকিৎসা নিশ্চিত করতে আমজাদ খান চৌধুরী মেমোরিয়াল হাসপাতালে আইসোলেশন ইউনিট প্রস্তুত করেছে প্রাণ-আরএফএল গ্রুপ। নাটোর সদরের চাঁদপুরে অবস্থিত আমজাদ খান চৌধুরী মোমোরিয়াল হাসপাতাল সংলগ্ন এ আইসোলেশন ইউনিটে চিকিৎসক ও নার্সেরা ২৪ ঘণ্টা রোগীদের সেবা দেওয়া হবে।

মঙ্গলবার (৩১ মার্চ) প্রাণ-আরএফএলের পাঠানো এক প্রেস বিজ্ঞপ্তিতে এ তথ্য জানানো হয়।

প্রাণ-আরএফএল গ্রুপের বিপণন পরিচালক কামরুজ্জামান কামাল বলেন, আমাদের আইসোলেশন ইউনিটটি স্থাপনের সব প্রস্তুতি সম্পন্ন হয়েছে। রোগীদের বিনামূল্যে আমরা চিকিৎসা সেবা দেবো। এ ব্যাপারে স্বাস্থ্য অধিদপ্তরের কাছে অনুমোদন চেয়ে একটি চিঠি দেওয়া হয়েছে। আশা করছি, এ সপ্তাহের মধ্যে অনুমোদনটি পেয়ে যাবো।

তিনি বলেন, এ দুর্যোগ মোকাবিলায় আমদের এখন প্রয়োজন চিকিৎসকদের প্রশিক্ষণ ও মনোবল চাঙ্গা রাখা। যেসব দেশ করোনা মোকাবিলায় সফল হয়েছে সেসব দেশ থেকে কিছু সংখ্যক অভিজ্ঞ চিকিৎসক, নার্স ও টেকনিশিয়ানদের এনে আমাদের দেশের চিকিৎসক এবং সংশ্লিষ্ট সবার প্রশিক্ষণের ব্যবস্থা করা এবং তাদের অভিজ্ঞতাগুলোকে শেয়ার করার মাধ্যমে আমাদের লোকদের উদ্বুদ্ধ করা প্রয়োজন বলে তিনি মনে করেন।

আমজাদ খান চৌধুরী মেমোরিয়াল হাসপাতালের সমন্বয়কারী ডা. রাজিব উল ইসলাম বলেন, করোনা পরিস্থিতি মোকাবিলায় হাসপাতালের একটি ভবনে আইসোলেশন ইউনিট খোলা হয়েছে। হাসপাতালের মেডিসিনসহ কয়েকটি বিভাগের বিশেষজ্ঞ চিকিৎসকদের সমন্বয়ে গঠিত টিম ২৪ ঘণ্টা রোগীদের সেবা দেওয়ার জন্য প্রস্তুত রয়েছেন। এজন্য তাদের বিশেষ প্রশিক্ষণ দেওয়া হয়েছে। জেলা সিভিল সার্জনের পরামর্শে এ আইসোলশন ইউনিট পরিচালিত হবে। এজন্য প্রাথমিকভাবে ২০টি শয্যা প্রস্তুত করা হয়েছে। এছাড়া গুরুতর রোগীদের জন্য রয়েছে আইসিইউ সুবিধা।

তিনি বলেন, আমারা রোগীদের কয়েকটি পরিস্থিতি যাচাই করে ভর্তি করবো। তাদের সেবার জন্য যেসব সরঞ্জাম দরকার সেগুলো আমরা এরই মধ্যে ব্যবস্থা করেছি। চিকিৎসকদের জন্যও পর্যাপ্ত নিরাপত্তা নেওয়া হয়েছে। এ ইউনিটটি পৃথক বিল্ডিংয়ে হওয়ায় হাসপাতালে অন্য রোগীদের চিকিৎসা সেবা যথারীতি চলবে।সূত্র: বাংলানিউজ

 

সংবাদটি ভালো লাগলে শেয়ার করুন
  •  
  •  
  •  
  •  
  •  
  •  
  •  
  •  

এ বিভাগের অন্যান্য খবর

নোটিশ : ডেইলি সিলেটে প্রকাশিত/প্রচারিত সংবাদ, আলোকচিত্র, ভিডিওচিত্র, অডিও বিনা অনুমতিতে ব্যবহার করা বেআইনি -সম্পাদক

© সর্বস্বত্ব স্বত্বাধিকার সংরক্ষিত

২০১১-২০১৭

সম্পাদকমন্ডলীর সভাপতি: মকিস মনসুর আহমদ
সম্পাদক ও প্রকাশক: খন্দকার আব্দুর রহিম, নির্বাহী সম্পাদক: মারুফ হাসান
অফিস: ৯/আই, ব্লু ওয়াটার শপিং সিটি, ৯ম তলা, জিন্দাবাজার, সিলেট।
ফোন: ০৮২১-৭২৬৫২৭, মোবাইল: ০১৭১৭৬৮১২১৪
ই-মেইল: [email protected]

Developed by: