সর্বশেষ আপডেট : ১৪ মিনিট ৪২ সেকেন্ড আগে
শুক্রবার, ৩ এপ্রিল ২০২০ খ্রীষ্টাব্দ | ২০ চৈত্র ১৪২৬ বঙ্গাব্দ |

DAILYSYLHET

ভারতে করোনায় আক্রান্ত ৭১৯, মৃত্যু বেড়ে ১৬

ভারতে করোনাভাইরাস আক্রান্তের সংখ্যা বৃহস্পতিবার ৭০০ ছাড়িয়ে গেল। কেন্দ্রীয় স্বাস্থ্যমন্ত্রকের সর্বশেষ রিপোর্ট অনুযায়ী, এদিন সন্ধে পর্যন্ত COVID-19 সংক্রমণের শিকার ৭১৯ জন। গত ২৪ ঘণ্টায় ৬২ জনের সংক্রমণ ধরা পড়েছে। আক্রান্তদের মধ্যে ৬৪৭ জন ভারতীয়। বাকিরা বিদেশি নাগরিক।

গত একদিনে মৃতের সংখ্যা একলাফে ৪ জন বেড়ে এখনও পর্যন্ত ১৬ হয়েছে। গত ২৪ ঘণ্টায় গুজরাত, তামিলনাড়ু, কর্নাটক ও কাশ্মীরে একজন করে মোট ৪ জন মারা গিয়েছেন। এ পর্যন্ত সুস্থ হয়ে উঠেছেন ১৬ জন।

এদিকে, বাংলায় করোনা আক্রান্তের সংখ্যা বেড়ে হয়েছে ১০ জন। রাজ্যে নতুন করে মৃতের সংখ্যা না বাড়লেও, নয়াবাদের করোনা আক্রান্ত প্রৌঢ়ের অবস্থা আশঙ্কাজনক। বেলেঘাটার আইডি হাসপাতালে ভর্তি রয়েছেন। বুধবার রাতে রিপোর্ট আসার পরেই ডাক্তাররা জানতে পারেন ওই ব্যক্তি করোনা পজিটিভ।

ডাক্তাররা জানিয়েছেন, নয়াবাদের প্রৌঢ়ের শরীরে অক্সিজেনের মাত্রা কমে গিয়েছে। তাঁকে ভেন্টিলেটরে দেওয়ার কথা ভাবছেন চিকিত্সকেরা। ইতিমধ্যে তাঁকে হাইড্রক্সি-ক্লোরোকুইন দিয়েছেন ডাক্তারা। অন্যান্য অ্যান্টি-ভাইরাল ওষুধও দেওয়া হচ্ছে।

আক্রান্ত প্রৌঢ়ের পরিবারের সঙ্গে কথা বলে জানা যায়, পূর্ব মেদিনীপুরের এগরায় একটি বিয়েবাড়িতে গিয়েছিলেন। সেখানে আমেরিকা থেকে এক আত্মীয় এসেছিলেন। সেখান থেকেই সংক্রমণ ছড়িয়ে কি না, তা দেখা হচ্ছে। ওই ব্যক্তি এগরার বিয়েবাড়ি থেকে দিঘাতেও গিয়েছিলেন। ফলে, সেখান থেকে সংক্রমণ ছড়়ানোর প্রবল সম্ভাবনা রয়েছে। ইতিমধ্যে তাঁর পরিবারের ৪ সদস্যকে কোয়ারানটিনে রাখা হয়েছে। সুত্র : এই সময়




নোটিশ : ডেইলি সিলেটে প্রকাশিত/প্রচারিত সংবাদ, আলোকচিত্র, ভিডিওচিত্র, অডিও বিনা অনুমতিতে ব্যবহার করা বেআইনি -সম্পাদক

© সর্বস্বত্ব স্বত্বাধিকার সংরক্ষিত

২০১১-২০১৭

সম্পাদকমন্ডলীর সভাপতি: মকিস মনসুর আহমদ
সম্পাদক ও প্রকাশক: খন্দকার আব্দুর রহিম, নির্বাহী সম্পাদক: মারুফ হাসান
অফিস: ৯/আই, ব্লু ওয়াটার শপিং সিটি, ৯ম তলা, জিন্দাবাজার, সিলেট।
ফোন: ০৮২১-৭২৬৫২৭, মোবাইল: ০১৭১৭৬৮১২১৪
ই-মেইল: [email protected]

Developed by: