সর্বশেষ আপডেট : ২ মিনিট ৪৯ সেকেন্ড আগে
রবিবার, ৫ এপ্রিল ২০২০ খ্রীষ্টাব্দ | ২২ চৈত্র ১৪২৬ বঙ্গাব্দ |

DAILYSYLHET

দোকানের সামনে ৩ ফুট দূরত্ব রাখতে মাগুরায় ব্যতিক্রমী উদ্যোগ

বিদেশ ফেরতদের বাড়ির সামনে লাল পতাকা টানিয়ে এর আগে এলাকাবাসীকে সর্তক করেছিলেন মাগুরা সদর উপজেলা নির্বাহী কর্মকর্তা আবু সুফিয়ান। এবার শহরের নিত্যপণ্য ও ওষুধের দোকানগুলোর সামনে তিন ফুট দূরত্ব বজায় রাখতে ব্যতিক্রমী এক উদ্যোগ নিয়েছেন তিনি। বৃহস্পতিবার সকাল থেকে এ বিষয়ে মানুষকে সচেতন করতে একাধিক টিমের মাধ্যমে মাইকিং করার পাশাপাশি তিন ফুট দূরত্ব বজায় রাখতে দোকানের সামনে বক্স এঁকে দিচ্ছেন তিনি।

বৃহস্পতিবার দুপুরে সরেজমিন গিয়ে দেখা গেছে, সদর উপজেলা নির্বাহী কর্মকর্তা আবু সুফিয়ান মাগুরা মুক্তিযোদ্ধা আছাদুজ্জামান সড়কে সেনা সদস্য, পুলিশ, আনসার ও উপজেলা প্রশাসনের কর্মকর্তা-কর্মচারীদের নিয়ে নিত্যপণ্য ও ওষুধের দোকানের সামনে মাইকিং কার্যক্রম পরিচালনা করছেন। পরে মাগুরা ২৫০ শয্যা হাসপাতালে পশ্চিম পাশে সড়কে তিন ফুট অন্তর-অন্তর সাদা রং দিয়ে বক্স এঁকে দেওয়া হয়। এর আগে তিনি শহরের সৈয়দ আতর আলী সড়কের বিভিন্ন স্থানে একইভাবে এই কার্যক্রম পরিচালনা করেন।

এ বিষয়ে সদর উপজেলা নির্বাহী কর্মকর্তা আবু সুফিয়ান বলেন, সেনা সদস্য, পুলিশ, আনাসারসহ সম্মিলিত ফোর্স নিয়ে তিনি সকাল থেকে উপজেলার বিভিন্ন এলাকায় দোকান-পাট বন্ধ ও জনসমাগম বিচ্ছিন্ন করা এবং সামাজিক দূরত্ব বজায় রাখতে কাজ করেছেন। পাশাপাশি শহরের ওষুধ, নিত্যপণ্যের দোকানে ব্যক্তিগত দূরত্ব বজায় রাখতে রং দিয়ে ৩ ফিট দূরত্বের চিহ্ন এঁকে দিচ্ছেন।

তিনি বলেন, মাগুরায় শুরু থেকেই সম্মিলিতভাবে করোনা প্রতিরোধে নানা ইতিবাচক কার্যক্রম গ্রহণ করা হয়, যা ধারাবাহিকভাবে চলমান রয়েছে। এ কারণে মাগুরা জেলা এখন পর্যন্ত করোনাভাইরাসের বিরুদ্ধে অনেকটা ভালো অবস্থায় রয়েছে।




এ বিভাগের অন্যান্য খবর




নোটিশ : ডেইলি সিলেটে প্রকাশিত/প্রচারিত সংবাদ, আলোকচিত্র, ভিডিওচিত্র, অডিও বিনা অনুমতিতে ব্যবহার করা বেআইনি -সম্পাদক

© সর্বস্বত্ব স্বত্বাধিকার সংরক্ষিত

২০১১-২০১৭

সম্পাদকমন্ডলীর সভাপতি: মকিস মনসুর আহমদ
সম্পাদক ও প্রকাশক: খন্দকার আব্দুর রহিম, নির্বাহী সম্পাদক: মারুফ হাসান
অফিস: ৯/আই, ব্লু ওয়াটার শপিং সিটি, ৯ম তলা, জিন্দাবাজার, সিলেট।
ফোন: ০৮২১-৭২৬৫২৭, মোবাইল: ০১৭১৭৬৮১২১৪
ই-মেইল: [email protected]

Developed by: