সর্বশেষ আপডেট : ৭ ঘন্টা আগে
বৃহস্পতিবার, ২ এপ্রিল ২০২০ খ্রীষ্টাব্দ | ১৯ চৈত্র ১৪২৬ বঙ্গাব্দ |

DAILYSYLHET

৪ টাকার হ্যান্ডগ্লাভস ২০ টাকা, লার্জ ফার্মাকে জারিমানা

নামিদামি ব্র্যান্ড ফার্মেসি লার্জ ফার্মা। ওষুধ বিক্রির প্রতিষ্ঠান হিসেবে মানুষের কাছে বিশ্বস্ত এ প্রতিষ্ঠানটি। কিন্তু দেশের এ ক্লান্তিকালীন সময়ে মানুষকে জিম্মি করে বেশি দাম আদায় করছে! প্রতি পিস হ্যান্ডগ্লাভস ৪ টাকায় কিনে বিক্রি করছে ২০ টাকা।

বুধবার রাজধানীর ফকিরাপুল এলাকায় অভিযান চালিয়ে এসব প্রমাণ পায় বাণিজ্য মন্ত্রণালয়ের মোবাইল টিম। এ অপরাধে লার্জ ফার্মাকে এক লাখ টাকা জরিমানা করা হয়েছে। পাশাপাশি প্রতিষ্ঠানটিকে এ ধরনের অনৈতিক আইনবিরোধী কার্যক্রম না করতে সতর্ক করা হয়েছে।

অভিযান পরিচালনা করেন জাতীয় ভোক্তা অধিকার সংরক্ষণ অধিদফতরের সহকারী পরিচালক আব্দুল জব্বার মণ্ডল।

তিনি জানান, আমরা প্রতিষ্ঠানটিতে গিয়ে হেক্সিসল আছে কি না জানতে চাইলে তারা বলেন নেই। অথচ ভেতরে অভিযান চালিয়ে দেখি পর্যাপ্ত হেক্সিসল মজুত রয়েছে। তারা হ্যান্ডগ্লাভস বিক্রি করছে প্রতি পিস ২০ টাকা। অথচ তাদের ক্রয় রশিদে প্রতিটির ক্রয়মূল্য ৪ টাকা। অর্থাৎ সংকটকে পুঁজি করে ভোক্তার কাছ থেকে পাঁচ গুণ বেশি দাম আদায় করছে, যা অনৈতিক ও আইন পরিপন্থী। এ প্রতারণার অপরাধে লার্জ ফার্মা ফকিরাপুল শাখাকে এক লাখ টাকা অর্থদণ্ড প্রদান করা হয়। অভিযানকালে উপস্থিত ভোক্তাদের কাছে ন্যায্যমূল্যে হেক্সিসল ও হ্যান্ডগ্লাভস বিক্রি করা হয়।

তিনি জানান, দেশের এ সংকটময় সময়ে জনস্বার্থে ছুটির দিনেও বাণিজ্য মন্ত্রণালয় ও জাতীয় ভোক্তা অধিকার সংরক্ষণ অধিদফতর এ ধরনের অভিযান অব্যাহত রাখবে। কারো কোনো অভিযোগ থাকলে অধিদফতরে জানানোর আহ্বান জানান তিনি।




নোটিশ : ডেইলি সিলেটে প্রকাশিত/প্রচারিত সংবাদ, আলোকচিত্র, ভিডিওচিত্র, অডিও বিনা অনুমতিতে ব্যবহার করা বেআইনি -সম্পাদক

© সর্বস্বত্ব স্বত্বাধিকার সংরক্ষিত

২০১১-২০১৭

সম্পাদকমন্ডলীর সভাপতি: মকিস মনসুর আহমদ
সম্পাদক ও প্রকাশক: খন্দকার আব্দুর রহিম, নির্বাহী সম্পাদক: মারুফ হাসান
অফিস: ৯/আই, ব্লু ওয়াটার শপিং সিটি, ৯ম তলা, জিন্দাবাজার, সিলেট।
ফোন: ০৮২১-৭২৬৫২৭, মোবাইল: ০১৭১৭৬৮১২১৪
ই-মেইল: [email protected]

Developed by: