সর্বশেষ আপডেট : ৩ ঘন্টা আগে
রবিবার, ৫ এপ্রিল ২০২০ খ্রীষ্টাব্দ | ২২ চৈত্র ১৪২৬ বঙ্গাব্দ |

DAILYSYLHET

সারাবিশ্বে করোনায় মৃত্যু ১৮ হাজার ছাড়িয়েছে

মহামারী করোনা ভাইরাসের প্রাদুর্ভাব দ্রুতগতিতে বাড়ছে। সারাবিশ্বে আজ পর্যন্ত ৪ লাখের অধিক করোনায় আক্রান্ত হয়েছে মানুষ। আর মৃত্যু হয়েছে ১৮ হাজার ২৫০ জন। দুদিন আগেও যে মৃত্যুর শতকরা হার ছিলো ৭-১০ এর ঘরে। আজকে এসে তা ১৫ শতাংশে দাঁড়াল।

আজও একদিনে সর্বোচ্চ মৃত্যুর খবর এসেছে ইউরোপের দেশ ইটালি এবং স্পেন থেকে।

ইটালিতে ২৪ ঘণ্টায় মারা গেছে ৭৪৩ জন। আক্রান্ত হয়েছে ৫ হাজার ২৪৯ জন। দেশটিতে মোট আক্রান্ত ৬৯ হাজার ১৭৬ জন। আর মোট মারা গেছে ৬ হাজার ৮২২ জন।

আজ একদিনে দ্বিতীয় সর্বোচ্চ মৃত্যু হয়েছে স্পেনে। ২৪ ঘণ্টায় দেশটিতে মারা গেছে ৪৮৯ জন মানুষ। আক্রান্ত হয়েছে ৪ হাজার ৫৪০ জন। স্পেনে মোট করোনায় আক্রান্ত ৩৯ হাজার ৬৭৬ জন। মোট মৃত্যু হয়েছে ২ হাজার ৮০০ জনের।

এশিয়ার দেশ ইরানে ২৪ ঘণ্টায় মারা গেছে ১২২ জন। আক্রান্ত হয়েছে ১ হাজার ৭৬২ জন। দেশটিতে মোটে আক্রান্তের সংখ্যা -২৪ হাজার ৮১১ জন। মোট মারা গেছে ১ হাজার ৯৩৪ হাজার।

গত ২৪ ঘণ্টায় যুক্তরাষ্ট্রে মারা গেছে ৬৯ জন এবং যুক্তরাজ্যে ৮৭ জন। ফ্রান্সের আক্রান্ত ও মৃত্যুর খবর এখনো পাওয়া যায়নি। সে সংখ্যাটি আসলে আজকের মৃত্যু ও আক্রান্তের সংখ্যা আরো বেড়ে যেতে পারে।

বিশ্ব স্বাস্থ্য সংস্থা জানিয়েছে, বিশ্ব মহামারী করোনা আরো দ্রুতগতিতে বাড়ছে। মৃত্যুর হার ও আক্রান্তের হার বেড়ে যাচ্ছে।বিশ্ববাসীকে ঘরে থাকার আহ্বান জানিয়েছেন সংস্থাটির প্রধান।

করোনার ভয়াবহ থাবাায় এখন পুরো বিশ্ব লকডাউনের পথে। ইতোমধ্যে সম্পূর্ণ লকডাউনে চলে গেছে যুক্তরাজ্য। আজকে ২১ দিনের দীর্ঘ লকডাউনের ঘোষণা দিয়েছেন ভারতের প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদি। ইটালি, ইরান, স্পেন, ফ্রান্সসহ বিশ্বের বহ দেশ আগে থেকেই লকডাউন।

বিশ্বের ১৯৬ টি দেশ ও অঞ্চল করোনা ভাইরাসে আক্রান্ত বলে জানিয়েছে বিশ্ব স্বাস্থ্য সংস্থা।সুত্র : চ্যানেল আই অনলাইন




নোটিশ : ডেইলি সিলেটে প্রকাশিত/প্রচারিত সংবাদ, আলোকচিত্র, ভিডিওচিত্র, অডিও বিনা অনুমতিতে ব্যবহার করা বেআইনি -সম্পাদক

© সর্বস্বত্ব স্বত্বাধিকার সংরক্ষিত

২০১১-২০১৭

সম্পাদকমন্ডলীর সভাপতি: মকিস মনসুর আহমদ
সম্পাদক ও প্রকাশক: খন্দকার আব্দুর রহিম, নির্বাহী সম্পাদক: মারুফ হাসান
অফিস: ৯/আই, ব্লু ওয়াটার শপিং সিটি, ৯ম তলা, জিন্দাবাজার, সিলেট।
ফোন: ০৮২১-৭২৬৫২৭, মোবাইল: ০১৭১৭৬৮১২১৪
ই-মেইল: [email protected]

Developed by: