সর্বশেষ আপডেট : ৩৫ মিনিট ৫৪ সেকেন্ড আগে
শুক্রবার, ৩ এপ্রিল ২০২০ খ্রীষ্টাব্দ | ২০ চৈত্র ১৪২৬ বঙ্গাব্দ |

DAILYSYLHET

ঝুঁকি এড়াতে বিদেশফেরত প্রবাসীদের বাড়িতে লাল পতাকা

করোনাভাইরাসের ঝুঁকি এড়াতে ও স্থানীয়দের সচেতন করতে টাঙ্গাইলের কালিহাতীতে বিদেশফেরত ৪৫৩ জন প্রবাসীদের বাড়ির সামনে লাল পতাকা টানিয়ে ও স্টিকার লাগিয়ে দেয়া হয়েছে।

সোমবার (২৩ মার্চ) দুপুরে উপজেলা প্রশাসনের পক্ষ থেকে বল্লা এলাকায় সিঙ্গাপুর প্রবাসী আমিনুল ইসলাম ও মফিজুলের বাড়িতে লাল পতাকা ও স্টিকার লাগিয়ে এ কার্যক্রমের সূচনা করা হয়।

এ সময় উপস্থিত ছিলেন, উপজেলা নির্বাহী অফিসার শামীম আরা নীপা, সহকারী কমিশনার ভূমি শাহরিয়ার রহমান, কালিহাতী থানার ওসি হাসান আল মামুন ও বল্লা ইউপি চেয়ারম্যান হাজী চাঁন মাহমুদ পাকির আলী প্রমূখ।

উপজেলা নির্বাহী অফিসার শামীম আরা নিপা বলেন, এ উপজেলায় গত ১৫ দিনে বিদেশ থেকে ৪৫৩ জন প্রবাসী এসেছে। আমরা প্রত্যেকের বাড়িতে একটি করে লাল পতাকা এবং একটি স্টিকার লাগিয়ে দিয়েছি। সেখানে সেই ব্যক্তির নাম-ঠিকানা এবং কবে বাংলাদেশে এসেছেন ও হোম কোয়ারেন্টাইনের মেয়াদ কবে শেষ হবে সে তথ্য আছে এবং সাথে আমাদের প্রশাসনের নাম্বার দেওয়া আছে। প্রবাসী যারা বাংলাদেশে এসেছেন তাদের পরিবারকে আমরা হালকাভাবে নিচ্ছি না।

আমি একই পরিবারের সকল সদস্যকে তারা যেন বাহিরে খুব জরুরি প্রয়োজন ছাড়া না যায় এবং ওই বাড়িতে যে বয়স্ক সদস্য আছে তারা বিশেষ করে নামাজ, মসজিদে জামাতে যাচ্ছে, সে সুস্থ কিনা এই বিষয়গুলো খেয়াল রাখার জন্য এবং ওই বাড়ির কেউ অসুস্থ হয়েছে কিনা সেটা জানার জন্য ওই বিদেশফেরত প্রবাসীর প্রত্যেকের প্রতিবেশীকে আমরা সচেতন করেছি। প্রতিবেশীরা জানাবে তারা বাহিরে বের হয় কিনা, জনসমাগম হচ্ছে কিনা। ইতিমধ্যে আমাদের এখানে হাট বন্ধ করে দেয়া হয়েছে। নিত্য প্রয়োজনীয় শুধু কিছু বাজার এখানে আছে জরুরি প্রয়োজনের জন্য।

এছাড়াও স্কুল-কলেজ সরকারি নির্দেশনা অনুযায়ী বন্ধ রয়েছে। সকল ধরনের জনসমাবেশ, জনসভা, ধর্মীয় সভা এগুলো নিষেধ করা হয়েছে। আমরা আশা করছি আমাদের সকলের অংশগ্রহণের মাধ্যমে এই সংক্রমণ রোধে ইনশাল্লাহ্ সফল হবো। সূত্র : পূর্বপশ্চিম




নোটিশ : ডেইলি সিলেটে প্রকাশিত/প্রচারিত সংবাদ, আলোকচিত্র, ভিডিওচিত্র, অডিও বিনা অনুমতিতে ব্যবহার করা বেআইনি -সম্পাদক

© সর্বস্বত্ব স্বত্বাধিকার সংরক্ষিত

২০১১-২০১৭

সম্পাদকমন্ডলীর সভাপতি: মকিস মনসুর আহমদ
সম্পাদক ও প্রকাশক: খন্দকার আব্দুর রহিম, নির্বাহী সম্পাদক: মারুফ হাসান
অফিস: ৯/আই, ব্লু ওয়াটার শপিং সিটি, ৯ম তলা, জিন্দাবাজার, সিলেট।
ফোন: ০৮২১-৭২৬৫২৭, মোবাইল: ০১৭১৭৬৮১২১৪
ই-মেইল: [email protected]

Developed by: