সর্বশেষ আপডেট : ১১ মিনিট ২১ সেকেন্ড আগে
সোমবার, ৬ এপ্রিল ২০২০ খ্রীষ্টাব্দ | ২৩ চৈত্র ১৪২৬ বঙ্গাব্দ |

DAILYSYLHET

বেশি দামে পেঁয়াজ বিক্রি, জরিমানা সাড়ে ৪৩ লাখ

দেশে করোনা প্রাদুর্ভাবের প্রভাবে পেঁয়াজ, রসুন বেশি দামে বিক্রির অপরাধে আড়তগুলোতে অভিযান চালিয়েছে র্যাবের ভ্রাম্যমাণ আদালত। এসময় ২৬টি আড়ত মালিককে সাড়ে ৪৩ লাখ টাকা জরিমানা করা হয়েছে।

রবিবার সকাল ৮ টা থেকে শুরু হওয়া অভিযান চলে রাত সাড়ে ৯টা পর্যন্ত। অভিযান পরিচালনা করেন র্যাবের নির্বাহী ম্যাজিস্ট্রেট সারওয়ার আলম। সহযোগিতা করে র্যাব-১০ এর সদস্যরা।

সারওয়ার আলম জানান, ১৯ মার্চ রাতে পাইকারি বাজারে পেঁয়াজ বিক্রি হচ্ছিলো ২৮ থেকে ৩৫ টাকা দামে। পরদিন কোনো কারণ ছাড়া পাইকারি বাজারে দ্বিগুণ দামে বিক্রি শুরু হয়। খুচরা বাজারে তা বিক্রি হয় ৮০ টাকার উপরে। যা দেশের এই ক্রান্তিকালে বাড়বে ভাবা যায়নি।

সারওয়ার বলেন, বেশি দামে পেয়াঁজ, রসুন, আদা ও আলুর মূ্ল্য বৃদ্ধির কারণে রাজধানীর শ্যামবাজারের ২৬টি আড়তে অভিযান চালানো হয়। বেশি দামে এসব নিত্য পণ্য বিক্রির অভিযোগে সাড়ে ৪৩ লাখ টাকা জরিমানা করা হয়। এছাড়া ছয়জনকে বিভিন্ন মেয়াদে কারাদণ্ড দেওয়া হয়েছে। আশা করা যায় এবার পেয়াঁজের ঝাঁঝ কমবে।

এর আগে শনিবার বেশি দামে পেঁয়াজ ও আলু বিক্রির অপরাধে যাত্রাবাড়ীর ৩১টি আড়ত এবং একটি হিমাগারে অভিযান চালায় র্যাবের ভ্রাম্যমাণ আদালত। এসময় ৫০ লাখ ৭৫ হাজার টাকা জরিমানা এবং ৫ জনকে বিভিন্ন মেয়াদে কারাদণ্ড দেওয়া হয়। সূত্র : ঢাকাটাইমস




নোটিশ : ডেইলি সিলেটে প্রকাশিত/প্রচারিত সংবাদ, আলোকচিত্র, ভিডিওচিত্র, অডিও বিনা অনুমতিতে ব্যবহার করা বেআইনি -সম্পাদক

© সর্বস্বত্ব স্বত্বাধিকার সংরক্ষিত

২০১১-২০১৭

সম্পাদকমন্ডলীর সভাপতি: মকিস মনসুর আহমদ
সম্পাদক ও প্রকাশক: খন্দকার আব্দুর রহিম, নির্বাহী সম্পাদক: মারুফ হাসান
অফিস: ৯/আই, ব্লু ওয়াটার শপিং সিটি, ৯ম তলা, জিন্দাবাজার, সিলেট।
ফোন: ০৮২১-৭২৬৫২৭, মোবাইল: ০১৭১৭৬৮১২১৪
ই-মেইল: [email protected]

Developed by: