সর্বশেষ আপডেট : ৭ মিনিট ৪৭ সেকেন্ড আগে
সোমবার, ৬ এপ্রিল ২০২০ খ্রীষ্টাব্দ | ২৩ চৈত্র ১৪২৬ বঙ্গাব্দ |

DAILYSYLHET

ওসমানী বিমানবন্দর থেকে ফেরত পাঠানো হলো দুই প্রবাসীকে

সিলেটের এম এ জি ওসমানী আন্তর্জাতিক বিমানবন্দর থেকে ফ্রান্স ও পর্তুগালের পাসপোর্টধারী দুই বাংলাদেশি বংশোদ্ভূত প্রবাসীকে ফেরত পাঠানো হয়েছে। আজ বৃহস্পতিবার সকাল সাড়ে ১০টায় যুক্তরাজ্য থেকে আসা বাংলাদেশ বিমানের বিজি-২০২ ফ্লাইটে করে তাঁরা এই বিমানবন্দরে নামেন।

এই দুজনের একজন সিলেটের ও অন্যজন চট্টগ্রামের।

ওসমানী আন্তর্জাতিক বিমানবন্দরের ইমিগ্রেশন বিভাগ সূত্রে জানা গেছে, সারা বিশ্বে করোনাভাইরাস ছড়িয়ে পড়ার পর যুক্তরাজ্য ছাড়া অন্য দেশের পাসপোর্টধারীদের বাংলাদেশে প্রবেশে নিষেধাজ্ঞা রয়েছে। আজ সকালে যুক্তরাজ্য থেকে সিলেটে আসা বাংলাদেশ বিমানের ফ্লাইটে ফ্রান্স ও পর্তুগালের পাসপোর্টধারী দুজন আসেন। বিমানবন্দরে যাত্রীদের স্বাস্থ্য পরীক্ষা শেষে ইমিগ্রেশনের সময় তাদের পরিচয় জানা যায়। এ সময় দুজনকে বাংলাদেশে ইমিগ্রেশন দেওয়া হয়নি।

ওসমানী বিমানবন্দরের ইমিগ্রেশন পুলিশের নাম প্রকাশে অনিচ্ছুক এক কর্মকর্তা বলেন, তাদের দুজনের স্বাস্থ্য পরীক্ষা করা হয়েছে। এতে করোনাভাইরাসের উপসর্গ ধরা পড়েনি। পরে তাদের বিমান বাংলাদেশ কর্তৃপক্ষের কাছে হস্তান্তর করা হয়। বিকেলের ফ্লাইটে তাদের ঢাকায় নিয়ে যাওয়া হয়। সেখান থেকে তাদের ফ্রান্স ও পর্তুগালে ফিরিয়ে দেওয়া হবে। বিষয়টি বিমান বাংলাদেশ কর্তৃপক্ষ দেখবে।

এ ব্যাপারে বিমান বাংলাদেশের সিলেট স্টেশনের ব্যবস্থাপক এটিএম সামসুজ্জামানের মুঠোফোনে কল করা হলেও তিনি ফোন ধরেননি।

সিলেট এম এ জি ওসমানী আন্তর্জাতিক বিমানবন্দরের ব্যবস্থাপক হাফিজ আহমদ বলেন, ইমিগ্রেশন পুলিশ বাংলাদেশি বংশোদ্ভূত ফ্রান্স ও পর্তুগালের দুজনকে ইমিগ্রেশন দেয়নি। তাঁরা বলছেন, করোনাভাইরাস প্রতিরোধের জন্য যুক্তরাজ্য ব্যতীত অন্য দেশের নাগরিকদের প্রবেশে নিষেধাজ্ঞা আছে। ওই দুজনকে বিমানের অন্য ফ্লাইটে ঢাকায় পাঠানো হয়েছে।

-প্রথম আলো প্রতিবেদন




নোটিশ : ডেইলি সিলেটে প্রকাশিত/প্রচারিত সংবাদ, আলোকচিত্র, ভিডিওচিত্র, অডিও বিনা অনুমতিতে ব্যবহার করা বেআইনি -সম্পাদক

© সর্বস্বত্ব স্বত্বাধিকার সংরক্ষিত

২০১১-২০১৭

সম্পাদকমন্ডলীর সভাপতি: মকিস মনসুর আহমদ
সম্পাদক ও প্রকাশক: খন্দকার আব্দুর রহিম, নির্বাহী সম্পাদক: মারুফ হাসান
অফিস: ৯/আই, ব্লু ওয়াটার শপিং সিটি, ৯ম তলা, জিন্দাবাজার, সিলেট।
ফোন: ০৮২১-৭২৬৫২৭, মোবাইল: ০১৭১৭৬৮১২১৪
ই-মেইল: [email protected]

Developed by: