সর্বশেষ আপডেট : ৪৫ মিনিট ১৭ সেকেন্ড আগে
সোমবার, ৬ এপ্রিল ২০২০ খ্রীষ্টাব্দ | ২৩ চৈত্র ১৪২৬ বঙ্গাব্দ |

DAILYSYLHET

কুড়িগ্রামে ফিরেছেন ৫৪০ প্রবাসী, কোয়ারেন্টাইনে আছেন ৩৫ জন

কুড়িগ্রামে বিদেশ ফেরত ৫৪০ জনের মধ্যে মাত্র ৩৫ জন প্রবাসী হোম কোয়ারেন্টাইনে রয়েছেন। বাকিরা ঘুরে বেড়াচ্ছেন হাট-বাজার সবখানে। তাদেরকে হোম কোয়ারেন্টাইনে নিতে প্রচেষ্টা চালাচ্ছে প্রশাসন।

জেলা পুলিশ সূত্রে জানা যায়, ৩ মার্চ থেকে ১২ মার্চ পর্যন্ত কোভিড-১৯ ভাইরাসে আক্রান্ত সৌদি আরব, ইতালি, চীন, সিঙ্গাপুর, ভারতসহ বিভিন্ন দেশ থেকে আসা এসব বাংলাদেশি নাগরিক কুড়িগ্রামের ১১টি থানায় নিজ এলাকায় অবস্থান করছেন। এরমধ্যে কুড়িগ্রাম সদর থানায় ১০৭ জন, নাগেশ্বরীতে ৫৬ জন, কচাকাটায় ২১ জন, ভূরুঙ্গামারী ৫৫ জন, ফুলবাড়িতে ৬৬ জন, রাজারহাটে ৩৩ জন, উলিপুরে ৭৮ জন, চিলমারীতে ৩৫ জন, রৌমারীতে ৮২ জন, রাজিবপুরে ০৬ জন ও ঢুষমারায় একজন রয়েছেন।

জেলা সিভিল সার্জন ডা. হাবিবুর রহমান বলেন, কুড়িগ্রামে এখন পর্যন্ত কোভিড-১৯ ভাইরাসের অস্তিত্ব মেলেনি। তবে বিদেশ থেকে আসা যেসব নাগরিক কুড়িগ্রামে অবস্থান করছেন এদের মধ্যে ৪২ জনকে হোম কোয়ারেন্টাইনে রাখা হয়েছে। ইতোমধ্যে ১৪ দিন পার হওয়ায় ০৭ জনকে ছেড়ে দেয়া হয়েছে। বাকিদের বিষয়ে আমরা খোঁজখবর নেয়ার চেষ্টা করছি।

এ বিষয়ে পুলিশ সুপার মোহাম্মদ মহিবুল ইসলাম খান বলেন, ইমিগ্রেশন সূত্রে বিদেশ ফেরতদের একটি তালিকা পাওয়া গেছে। পুলিশ বাড়ি বাড়ি গিয়ে সচেতন করাসহ বিদেশ ফেরতদের হোম কোয়ারেন্টাইনে থাকার জন্য বলছে। হোম কোয়ারেন্টাইন না মানার অভিযোগ পেলে প্রচলিত আইন অনুযায়ী ব্যবস্থা নেয়া হবে।

তবে বিভিন্ন থানা সূত্রে জানা যায়, তালিকা ধরে এসব বিদেশ ফেরতদের খুঁজে বের করা কঠিন। অনেকের ঠিকানা মিলছে না। এরপরও স্থানীয় জনপ্রতিনিধিসহ সচেতন মহলের সহযোগিতা নিয়ে খুঁজে বের করার চেষ্টা অব্যাহত রয়েছে।

এদিকে ভূরুঙ্গামারী উপজেলাসহ বিভিন্ন উপজেলার জনপ্রতিনিধিরা অভিযোগ করেন, বিদেশ ফেরত নাগরিকরা হোম কোয়ারেন্টাইনে না থেকে সর্বত্র বিচরণ করায় সাধারণ মানুষের মাঝে চাপা ক্ষোভ ও আতঙ্ক বিরাজ করছে।সূত্র: জাগোনিউজ

 







নোটিশ : ডেইলি সিলেটে প্রকাশিত/প্রচারিত সংবাদ, আলোকচিত্র, ভিডিওচিত্র, অডিও বিনা অনুমতিতে ব্যবহার করা বেআইনি -সম্পাদক

© সর্বস্বত্ব স্বত্বাধিকার সংরক্ষিত

২০১১-২০১৭

সম্পাদকমন্ডলীর সভাপতি: মকিস মনসুর আহমদ
সম্পাদক ও প্রকাশক: খন্দকার আব্দুর রহিম, নির্বাহী সম্পাদক: মারুফ হাসান
অফিস: ৯/আই, ব্লু ওয়াটার শপিং সিটি, ৯ম তলা, জিন্দাবাজার, সিলেট।
ফোন: ০৮২১-৭২৬৫২৭, মোবাইল: ০১৭১৭৬৮১২১৪
ই-মেইল: [email protected]

Developed by: