সর্বশেষ আপডেট : ৫ ঘন্টা আগে
বুধবার, ২২ সেপ্টেম্বর ২০২১ খ্রীষ্টাব্দ | ৭ আশ্বিন ১৪২৮ বঙ্গাব্দ |

DAILYSYLHET
Fapperman.com DoEscorts

মৃত্যুপুরী ইতালির এক ছোট্ট শহরের করোনা মোকাবিলায় অভাবনীয় সাফল্য

ছোট্ট শহর। জনসংখ্যা মাত্র ৩ হাজার ৩০০ জন। তবে সেখানে করোনা রোগীর সংখ্যা এখন শূন্যের কোটায়। করোনা রোগীকে দ্রুত শনাক্তকরণ, তাকে বিচ্ছিন্ন রাখা এবং যাদের করোনার উপসর্গ দেখা যায়নি, তাদেরকেও বিচ্ছিন্ন করে রাখাই এই সফলতা এসেছে বলে দাবি করেছে স্থানীয় গণমাধ্যম।

ইতালির ছোট্ট এই শহরটির নাম ভো ইউগানিও। শহরটির অবস্থান ভেনিস থেকে ৩০ মাইল দূরে। সেখানকার সংবাদমাধ্যমগুলো দাবি করেছে, সমগ্র শহরবাসীর একাধিকবার করোনা টেস্ট করার ফল-করোনা রোগীর সংখ্যা এখন শূন্যের কোটায়।

করোনাভাইরাসে মৃত্যুপুরীতে পরিণত হয়েছে ইউরোপের দেশ ইতালি। গত ২৪ ঘণ্টায় দেশটিতে মারা গেছেন আরও ৪৭৫ জন। এখন পর্যন্ত যেকোনো দেশে করোনায় একদিনে এটাই সর্বোচ্চ মৃত্যুর রেকর্ড।

করোনাভাইরাসে চীনের পর বর্তমানে সবচেয়ে বেশি আক্রান্ত ইতালি। সেখানে গত ২৪ ঘণ্টায় নতুন করে ৪ হাজার ২০৭ জনের শরীরে এনসিওভি-১৯ শনাক্ত হয়েছে। এ নিয়ে দেশটিতে মোট আক্রান্তের সংখ্যা দাঁড়িয়েছে ৩৫ হাজার ৭১৩ জন। এদের মধ্যে প্রাণ হারিয়েছেন অন্তত ২ হাজার ৯৭৮ জন।

স্থানীয় সংবাদমাধ্যমগুলোর প্রতিবেদনে বলা হয়েছে, গত ২১ ফেব্রুয়ারি শহরের এক প্রবীণ বাসিন্দা প্রাণঘাতী করোনাভাইরাসে আক্রান্ত হয়ে মারা যান এবং তিনিই ইউরোপের প্রথম ব্যক্তি যিনি কোভিড-১৯-এ আক্রান্ত হয়ে মারা যান। এরপরই আলোচনায় চলে শহরটি। ওই ব্যক্তি মারা যাওয়ার পরের দিনই করোনার সংক্রমণ এড়াতে পুরো শহরকে সমগ্র দেশ থেকে নিজেদের বিচ্ছিন্ন (শাটডাউন) ঘোষণা করে শহর কর্তৃপক্ষ।

হাতে হাতে এর ফলও পেয়েছে শহরবাসী। পুরো শহরে এখন করোনা রোগীর সংখ্যা শূন্যের কোটায় (০.২৫) নেমে গেছে।

যারা করোনায় আক্রান্ত হয়েছেন বলে পরীক্ষায় ধরা পড়ে তাদের কোয়ারেন্টাইনে রাখা হয়। এমনকি যাদের শরীরে করোনার কোনো উপসর্গ দেখা যায়নি, তাদেরকেও কোয়ারেন্টাইনে রাখা হয়। একেকজনকে একাধিকবার স্বাস্থ্য পরীক্ষা করানো হয়।

দুই সপ্তাহ পর দেখা যায়, শহরটির করোনা রোগীর সংখ্যা ১২ গুণ কমে গেছে। আগে শহরটিতে করোনা রোগীর সংখ্যা ছিল তিন শতাংশ। এখন সেই সংখ্যা গিয়ে দাঁড়িয়েছে শূন্য দশমিক ২৫ শতাংশে।

ভো ইউগানিও শহরটির অবস্থান ইতালির ভেনেতো অঞ্চলের পাদুয়া প্রদেশে। ভেনেতো অঞ্চলের গভর্নর বলেছেন, ভোইউগানিও এখন ইতালির সবচেয়ে সুস্থ জায়গা।সূত্র : জাগো নিউজ

সংবাদটি ভালো লাগলে শেয়ার করুন
  •  
  •  
  •  
  •  
  •  
  •  
  •  
  •  

এ বিভাগের অন্যান্য খবর

নোটিশ : ডেইলি সিলেটে প্রকাশিত/প্রচারিত সংবাদ, আলোকচিত্র, ভিডিওচিত্র, অডিও বিনা অনুমতিতে ব্যবহার করা বেআইনি -সম্পাদক

© সর্বস্বত্ব স্বত্বাধিকার সংরক্ষিত

২০১১-২০১৭

সম্পাদকমন্ডলীর সভাপতি: মকিস মনসুর আহমদ
সম্পাদক ও প্রকাশক: খন্দকার আব্দুর রহিম, নির্বাহী সম্পাদক: মারুফ হাসান
অফিস: ৯/আই, ব্লু ওয়াটার শপিং সিটি, ৯ম তলা, জিন্দাবাজার, সিলেট।
ফোন: ০৮২১-৭২৬৫২৭, মোবাইল: ০১৭১৭৬৮১২১৪
ই-মেইল: [email protected]

Developed by: