সর্বশেষ আপডেট : ৭ ঘন্টা আগে
সোমবার, ২১ সেপ্টেম্বর ২০২০ খ্রীষ্টাব্দ | ৬ আশ্বিন ১৪২৭ বঙ্গাব্দ |

DAILYSYLHET
Fapperman.com DoEscorts

বাংলাদেশকে ঝুঁকিতে ফেলেছেন প্রবাসীরা

প্রাণঘাতী করোনা ভাইরাস বাংলাদেশে ভয়াবহ রূপ ধারণ করছে। ইতোমধ্যে একজনের মৃত্যু ও ১৪ জন আক্রান্ত হয়েছে। বাংলাদেশকে এমন ঝুঁকিতে ফেলেছেন বিদেশ ফেরতরাই। আক্রান্ত দেশ থেকে এসে এদের অনেকেই হোম কোয়ারেন্টিন উপেক্ষা করে মানুষের মাঝে মিশছেন।

শুধু তাই নয় অনেকেই প্রশাসনের চোখ ফাঁকি দিয়ে হোম কোয়ারেন্টিন উপেক্ষা করে পরিবার আত্মীয়-স্বজনদের সাথে এবং হাটবাজরে ঘোরাফেরা করছেন। এতে মারার্ত্বকভাবে ঝুঁকির মুখে পড়তে যাচ্ছে দেশ।

তথ্য মতে, দেশের উত্তরের জেলা গাইবান্ধা, লালমনিটরহাট, রংপুর, কুড়িগ্রাম, জয়পুরহাট, নওগাঁ, নাটোর, বগুড়া, সিরাজগঞ্জ, পাবনাসহ প্রায় সব জেলাতেই প্রতিদিন বিদেশ ফেরত লোক জন আসছেন। তাদের কেউ কেউকোয়ারেন্টিনে থাকেলও প্রকাশ্যে ঘুড়ে বেরানোর সংখ্যাও কম নয়। ফলে করোনার আক্রমণ মারার্ত্বক আকাড় ধারণ করতে পারে বলে শংঙ্কা প্রকাশ করেছেন বিশেষজ্ঞরা।

এদিকে সরকার দেশের সব ধরণের শিক্ষাপ্রতিষ্ঠান বন্ধ ঘোষণা করলেও বগুড়াসহ উত্তরাঞ্চলের বড় শহরগুলোতে অবলিলায় কোচিং সেন্টারগুলোতে ক্লাশ চলেছে। ভীর লক্ষ করা গেছে বিনোদন কেন্দ্রগুলোতেও।

করোনা সচেতনাতা নিয়ে ডাক্তার আজিজুল হাকিম বাপ্পা গণমাধ্যমকে বলেন, স্কুল, কলেজগুলো বন্ধ করে দেয়ার অর্থ এই নয় যে, তারা বিভিন্ন বিনোদনকেন্দ্রগুলোতে শিশুদের নিয়ে ঘুরে বেড়াবেন। এমনটি করলে পরিস্থিতি ভয়াবহ আকার ধারণ করবে। তিনি সবাইকে প্রয়োজন ছাড়া বাইর বাইরে বের না হওয়ার অনুরোধ করেন।

এ বিষয়ে স্বরাষ্ট্রমন্ত্রী আসাদুজ্জামান খান কামাল বলেছেন, হোম কোয়ারেন্টাইনে থাকার নির্দেশ কেউ যদি অমান্য করে তাহলে আইনি ব্যবস্থা নেওয়া হবে। বিদেশফেরত সবাইকে হোম কোয়ারেন্টাইনের নির্দেশ মানার আহ্বান জানান তিনি।

সুত্র : বাংলাদেশ জার্নাল

এ বিভাগের অন্যান্য খবর

নোটিশ : ডেইলি সিলেটে প্রকাশিত/প্রচারিত সংবাদ, আলোকচিত্র, ভিডিওচিত্র, অডিও বিনা অনুমতিতে ব্যবহার করা বেআইনি -সম্পাদক

© সর্বস্বত্ব স্বত্বাধিকার সংরক্ষিত

২০১১-২০১৭

সম্পাদকমন্ডলীর সভাপতি: মকিস মনসুর আহমদ
সম্পাদক ও প্রকাশক: খন্দকার আব্দুর রহিম, নির্বাহী সম্পাদক: মারুফ হাসান
অফিস: ৯/আই, ব্লু ওয়াটার শপিং সিটি, ৯ম তলা, জিন্দাবাজার, সিলেট।
ফোন: ০৮২১-৭২৬৫২৭, মোবাইল: ০১৭১৭৬৮১২১৪
ই-মেইল: [email protected]

Developed by: