সর্বশেষ আপডেট : ২ ঘন্টা আগে
রবিবার, ৫ এপ্রিল ২০২০ খ্রীষ্টাব্দ | ২২ চৈত্র ১৪২৬ বঙ্গাব্দ |

DAILYSYLHET

আমি বাংলাতেই কথা বলব, এই ভাষা আমার মা শিখিয়েছে

ঢাকা, ১৮ মার্চ- করোনাভাইরাসের কারণে স্থগিত করা হয়েছে ঢাকা প্রিমিয়ার ডিভিশন ক্রিকেট লিগের দ্বিতীয় রাউন্ড। আপাতত তাই মাঠে খেলা নেই। তবে ক্রিকেটাররা নিজেদের ফিটনেস ধরে রাখতে অনুশীলন চালিয়ে যাচ্ছেন। বুধবার যেমন মিরপুর শেরে বাংলা জাতীয় স্টেডিয়ামে দেখা মিলল মোস্তাফিজুর রহমানেরও। কাটার মাস্টার খ্যাত এই বাঁহাতি পেসার কথা বললেন সংবাদমাধ্যমের সঙ্গেও।

মোস্তাফিজ এমনিতে কথাবার্তায় তেমন পটু নন। তিনটি প্রশ্ন করলে হয়তো উত্তর দেন একটির। এদিন অবশ্য নানা বিষয়ে কথা বললেন। বিশেষ করে নিজের বোলিংয়ে উন্নতির দিক নিয়ে। ইয়র্কার করা নিয়ে আগের মতো আত্মবিশ্বাস পাচ্ছেন বলে জানালেন মোস্তাফিজ। এ ক্ষেত্রে অনুশীলন আরো বাড়াতে হবে বলেও মনে করছেন তিনি।

তবে একটা জায়গায় মোস্তাফিজ চান না​ উন্নতি করতে। সেটি ইংরেজিতে কথা বলা। মোস্তাফিজ বাংলাভাষাতেই কথা বলতে চান সব সময়।

সংবাদ সম্মেলন বা পোস্ট ম্যাচ প্রেজেন্টেশন, ক্রিকেটারদের ইংরেজিতে কথা বলতেই হয়। ইংরেজিতে দুর্বল মোস্তাফিজ সব জায়গায় বাংলাতেই কথা বলেন। বিশেষ প্রয়োজন হলে সতীর্থ বা টিম ম্যানেজমেন্টের কাউকে কখনো দোভাষী ভূমিকায় দেখা যায়।

বিশ্বজুড়ে ফ্র্যাঞ্চাইজি লিগ বা বিভিন্ন ক্লাবে খেলতে গেলেও অন্য ভাষার ক্রিকেটারদের সঙ্গে কথা বলতে হয়। তাই ভালো ইংরেজি বলাটা ক্রিকেটারদের জন্য জরুরিই।

এদিন তাই মোস্তাফিজকে এমন একটি প্রশ্ন শোনতে হলো, ইংরেজিতে উন্নতি করতে চান না? মোস্তাফিজ উত্তর দিলেন, আমি বাংলাতেই কথা বলব। আমি যেভাবে আছি সেভাবে থাকতে ভালোবাসি। কারা কী করে কিংবা বলে সেসবে আমার মাথাব্যথা নেই। আমার বাংলায় কথা বলতে ভালো লাগে। এই ভাষা আমার মা শিখিয়েছে ভাই। সূত্র : দেশ রূপান্তর




নোটিশ : ডেইলি সিলেটে প্রকাশিত/প্রচারিত সংবাদ, আলোকচিত্র, ভিডিওচিত্র, অডিও বিনা অনুমতিতে ব্যবহার করা বেআইনি -সম্পাদক

© সর্বস্বত্ব স্বত্বাধিকার সংরক্ষিত

২০১১-২০১৭

সম্পাদকমন্ডলীর সভাপতি: মকিস মনসুর আহমদ
সম্পাদক ও প্রকাশক: খন্দকার আব্দুর রহিম, নির্বাহী সম্পাদক: মারুফ হাসান
অফিস: ৯/আই, ব্লু ওয়াটার শপিং সিটি, ৯ম তলা, জিন্দাবাজার, সিলেট।
ফোন: ০৮২১-৭২৬৫২৭, মোবাইল: ০১৭১৭৬৮১২১৪
ই-মেইল: [email protected]

Developed by: