সর্বশেষ আপডেট : ৩৬ মিনিট ৪০ সেকেন্ড আগে
বৃহস্পতিবার, ২৩ সেপ্টেম্বর ২০২১ খ্রীষ্টাব্দ | ৮ আশ্বিন ১৪২৮ বঙ্গাব্দ |

DAILYSYLHET
Fapperman.com DoEscorts

ফ্রা‌ন্সে জরুরী অবস্থা, জরুরী কারন ছাড়া ঘর থে‌কে বের হ‌লে জ‌রিমানা


এ,‌কে,মামুন : ফ্রান্সের প্রেসিডেন্ট ইমানুয়েল ম্যাকরণ জাতির উদ্দেশ্যে দেয়া ভাষণে বলেছেন, “করোনা ভাইরাসের বিরুদ্ধে “আমরা যুদ্ধে রয়েছি”। তিনি বলেন, “আমরা অদুশ্য যুদ্ধ করছি। অবশ্যই এটি একটি স্বাস্থ্য যুদ্ধ। গুরুত্বপূর্ণ এ ভাষণে প্রেসিডেন্ট ম্যাক্রন, অবাধ চলাচলে কঠোর বিধিনিষেধ আরোপ করেন।

ফ্রান্সে করোনাভাইরাস মহামারী আকারে ছড়িয়ে পড়ার আশঙ্কায় নতুন এবং কঠোর ব্যবস্থা ঘোষণা করার সময় প্রেসিডেন্ট বলেন, “আমি আপনাদেরকে বাড়িতে থাকতে বলছি। আমি আপনাকে শান্ত থাকতে বলছি। মঙ্গলবার, দুপুর থেকে আগামী ১৫ দিনের জন্য ফ্রান্সের সকল নাগরিকদের ঘরে থাকবে বলেন।

ভাষনে ম্যাক্রন আরও বলেন, সকলে চিকিৎসা নিতে পারবে এবং জরুরি প্রয়োজন হলে বাহিরে যেতে পারবে । তবে সরকারের দেয়া এ আদেশ অমান্য করলে ৩৫ ইউরো থে‌কে ১৩৮ ইউরো জ‌রিমানা বা ১ মা‌সের শাস্তি দেওয়া হবে বলে জানান তিনি।

প্রেসিডেন্ট বলেন, প্রত্যেককে এ মহামারীর বিস্তার রোধে একত্রিত হতে হবে । তিনি বলেন-আপনি যদি আমাদের সহায়তা করতে চান, তাহলে ঘরে থাকুন” এবং স্বাস্থ্যকর্মীদের কথা শুনুন।

এছাড়াও আগামী ৩০ দিনের জন্য ইউরোপিয়ান সকল বর্ডার বন্ধের ঘোষণা করেছেন যা আগামীকাল মঙ্গলবার দুপুর থেকে কার্যকর হবে।

শুধু তাই নয়, আগামী রবিবার দেশটিতে অনুষ্টিত হওয়া স্থানীয় সরকার নির্বাচনের দ্বিতীয় ধাপের ভোট গ্রহন স্থগিত করেন ফরাসী প্রেসিডেন্ট। ম্যাক্রন বলেন, বিরোধী দল সহ অন্যান্য দলগুলোর সাথে আলোচনার পরিপেক্ষিতে আমরা দ্বিতীয় ধাপের ভোট গ্রহন স্থগিত করেছি ।

সংবাদ সম্মেলনে প্রেসিডেন্ট ম্যাক্রন পরবর্তী নির্দেশ না দেয়া পর্যন্ত সকল প্রকার বিদ্যুৎ,গ্যাস,ও পানির বিল স্থগিত করেছেন। শুধু তাই নয়, দেশটির যেসকল নাগরিক বেনিফিট পাচ্ছেন তাদের অর্থ বৃদ্ধি করা হবে বলেও জানান। ম্যাক্রন বলেছেন, “আমরা দেখেছি লোকেরা সরকারের পরামর্শকে সম্মান করে না, এরকম কাউকে পেলে কঠিন শাস্তি দেওয়া হবে। গুনতে হবে জরিমানাও

প্রেসিডেন্ট এও জানিয়েছেন, ফ্রান্সে কাউকে না খেয়ে মরতে দেয়া হবে না। আর ছোট ,বড় যত ধরনের ব্যবসায়ী আছেন তাদেরকে সব ধরনের সহযোগিতা করা হবে ।

১৭ ই মার্চ থেকে 25 টি এলাকায় সবচেয়ে বেশি ক্ষতিগ্রস্থ বিভাগগুলিতে, পরের দিন ফ্রান্সের বাকী অংশগুলিতে, মাস্কগুলি ফার্মাসিতে সরবরাহ করা হবে। বি‌ভিন্ন দে‌শে অবস্থানরত ফরাসীরা ফরাসী দূতাবা‌সের সা‌থে যোগ‌যোগ কর‌তে বলা হ‌য়ে‌ছে ৷

এ পর্যন্ত ফ্রান্সে করোনা ভাইরাস আক্রান্তের সংখ্যা ৬৬৩৩, দেশটিতে গত ২৪ ঘন্টায় নতুন করে আক্রান্ত হয়েছেন ১২১০ জন । মৃত্যু হয়েছে ১৪৮ জনের । গত ২৪ ঘন্টার মধ্যে মৃত্যু হয়েছে ২১ জনের । সুস্থ হয়ে বাড়ি ফিরেছেন -১২ জন , আশংকাজন অবস্থায় আছেন ৪০০ জন ।

এদি‌কে বাংলা‌দেশ দূতাবাসের পক্ষ্য থে‌কে প্র‌তি‌নিয়ত বলা হ‌চ্ছে যে আতং‌ঙ্কিত না হ‌য়ে ফরাসী সরকা‌রের নিয়ম মে‌নে চ‌লে বর্তমান অবস্থার মোকা‌বেলা কর‌তে হ‌বে ও ১৮ মার্চ থে‌কে পরবর্তী নি‌র্দেশ না দেওয়া পর্যন্ত বন্ধ থাক‌বে ত‌বে জরুরী প্র‌য়োজ‌নে হটলাই‌নে যোগা‌যোগ কর‌তে৷ হটলাইন নং 0033751177051, email- [email protected],bd,

সংবাদটি ভালো লাগলে শেয়ার করুন
  •  
  •  
  •  
  •  
  •  
  •  
  •  
  •  

এ বিভাগের অন্যান্য খবর

নোটিশ : ডেইলি সিলেটে প্রকাশিত/প্রচারিত সংবাদ, আলোকচিত্র, ভিডিওচিত্র, অডিও বিনা অনুমতিতে ব্যবহার করা বেআইনি -সম্পাদক

© সর্বস্বত্ব স্বত্বাধিকার সংরক্ষিত

২০১১-২০১৭

সম্পাদকমন্ডলীর সভাপতি: মকিস মনসুর আহমদ
সম্পাদক ও প্রকাশক: খন্দকার আব্দুর রহিম, নির্বাহী সম্পাদক: মারুফ হাসান
অফিস: ৯/আই, ব্লু ওয়াটার শপিং সিটি, ৯ম তলা, জিন্দাবাজার, সিলেট।
ফোন: ০৮২১-৭২৬৫২৭, মোবাইল: ০১৭১৭৬৮১২১৪
ই-মেইল: [email protected]

Developed by: