fbpx

সর্বশেষ আপডেট : ৬ ঘন্টা আগে
রবিবার, ৩১ মে ২০২০ খ্রীষ্টাব্দ | ১৭ জ্যৈষ্ঠ ১৪২৭ বঙ্গাব্দ |

DAILYSYLHET
Fapperman.com DoEscorts

অবরুদ্ধ গোটা বিশ্ব, যুক্তরাষ্ট্রে মেডিকেল সরঞ্জামের যথেষ্ট মজুদ নেই

করোনাভাইরাস বিশ্বব্যাপী মহামারি আকারে ছড়িয়ে পড়ায় একে একে সীমান্ত বন্ধ করে দিচ্ছে প্রায় সব দেশই। নিষেধাজ্ঞা দেওয়া হচ্ছে বহিরাগতদের প্রবেশের ওপর। বাতিল করা হচ্ছে ফ্লাইট। নিষেধাজ্ঞা আসছে জনসমাগমে। নাগরিকদের বলা হচ্ছে, খুব জরুরি না হলে ঘরের বাইরে না যেতে। ধীরে ধীরে অবরুদ্ধ হয়ে গোটা বিশ্ব।

অনেক দেশেই ইতোমধ্যে বন্ধ করে দেওয়া হয়েছে স্কুল, কলেজ, উপাসনালয়, দোকান। বাতিল করা হয়েছে ক্রীড়াসহ বিভিন্ন গুরুত্বপূর্ণ কর্মসূচি।

ভাইরাসের প্রভাব পড়ছে বিশ্ব অর্থনীতেতেও। বিঘ্ন ঘটছে বিশ্ব বাণিজ্যে। সবমিলিয়ে স্থবির হয়ে পড়েছে মানুষের স্বাভাবিক জীবন।

আজ মঙ্গলবার সিএনএন, সাউথ চায়না মর্নিং পোস্ট ও বিবিসির প্রতিবেদনে এসব তথ্য জানানো হয়েছে।

সাউথ চায়না মর্নিং পোস্টের প্রতিবেদন অনুযায়ী, চীনের সরকারি হিসাবে এখন পর্যন্ত বিশ্বব্যাপী করোনাভাইরাসে আক্রান্ত হয়েছেন ১ লাখ ৭৮ হাজার ৬৪৪ জন, মারা গেছেন ৭ হাজার ১১৮ জন।

তবে, জনস হপকিন্স বিশ্ববিদ্যালয়ের বরাত দিয়ে সিএনএন বলছে, বিশ্বব্যাপী করোনাভাইরাসে আক্রান্তের সংখ্যা ১ লাখ ৮১ হাজার ৫০০ ছাড়িয়েছে, মারা গেছেন ৭ হাজার ১০০ জনেরও বেশি।

চীনের সরকারি হিসাবে, করোনাভাইরাসে দেশটিতে আক্রান্ত হয়েছেন ৮০ হাজার ৮৮১ জন এবং মারা গেছেন ৩ হাজার ২২৬ জন।

প্রাদুর্ভাব বাড়ছে ইউরোপে
বর্তমানে নতুন করোনাভাইরাস কোভিড-১৯র বেশি সংক্রমণ দেখা যাচ্ছে ইউরোপের দেশগুলোতে।

চীনের পর ভাইরাসটিতে সবচেয়ে বেশি আক্রান্ত ও মৃত্যু হয়েছে ইউরোপের দেশ ইতালিতে। দেশটিতে এখন পর্যন্ত মারা গেছেন ২ হাজার ১৫৮ জন এবং আক্রান্ত ২৭ হাজার ৯৮০ জন।

এ ছাড়া, স্পেনে আক্রান্ত হয়েছেন ৯ হাজার ৯৪২ জন, মারা গেছেন ৩৪২ জন। ফ্রান্সে করোনাভাইরাসে আক্রান্তের সংখ্যা ৬ হাজার ৬৩৩, মারা গেছেন ১৪৮ জন। জার্মানিতে আক্রান্ত হয়েছেন ৬ হাজার ১২ জন, মারা গেছেন ১৪ জন। যুক্তরাজ্যে আক্রান্ত ১ হাজার ৫৪৩ জন, মারা গেছেন ৫৫ জন।

সুইজারল্যান্ডে আক্রান্ত ১ হাজার ৬৮০ জন, মারা গেছেন ১৪ জন। নেদারল্যান্ডসে আক্রান্ত ১ হাজার ৪১৩ জন, মারা গেছেন ২৪ জন। সুইডেনে আক্রান্ত ১ হাজার ৫৯ জন এবং মারা গেছেন তিন জন। বেলজিয়ামে আক্রান্ত ১ হাজার ৮৫ জন, মারা গেছেন পাঁচ জন। অস্ট্রিয়ায় আক্রান্ত ১ হাজার ১৬ জন এবং মারা গেছেন তিন জন। ডেনমার্কে আক্রান্ত ৯১৪ জন, মারা গেছেন একজন।

তাজমহল বন্ধের নির্দেশ
ভারতে করোনাভাইরাসে আক্রান্তে সংখ্যা বাড়তে থাকায় তাজমহলে দর্শকদের প্রবেশে নিষিদ্ধ করেছে দেশটির পর্যটন মন্ত্রণালয়।

গতরাতে টুইটে পর্যটনমন্ত্রী জানিয়েছেন, দেশের সব স্মৃতিসৌধ ও জাদুঘর আগামী ৩১ মার্চ পর্যন্ত বন্ধ রাখার নির্দেশ দেওয়া হয়েছে।

ভারতে এখন পর্যন্ত করোনাভাইরাসে আক্রান্ত হয়েছেন ১১৪ জন, মারা গেছেন দুই জন।

চলমান পরিস্থিতিতে ভারতে বিদেশি পর্যটকদের আসার ক্ষেত্রে ভ্রমণ নিষেধাজ্ঞা জারি করা হয়েছে। এ ছাড়া, ইউরোপীয় ইউনিয়ন, ইউরোপিয়ান ফ্রি ট্রেড অ্যাসোসিয়েশন, তুরস্ক ও ব্রিটেন থেকে যাত্রী নিয়ে আসা সব ফ্লাইট বাতিল করার সিদ্ধান্ত নিয়েছে ভারতের কেন্দ্রীয় সরকার।

১০ জনের বেশি জড়ো না হওয়ার নির্দেশ যুক্তরাষ্টে
করোনাভাইরাসের সংক্রমণ বাড়তে থাকায় যুক্তরাষ্ট্রে ১০ জনের বেশি জড়ো না হওয়ার নির্দেশ দিয়েছে হোয়াইট হাউস।

যুক্তরাষ্ট্রের শীর্ষ স্বাস্থ্য কর্মকর্তারা বলছেন, মহামারি করোনাভাইরাস মোকাবিলায় তাদের মাস্ক, গাউন ও প্লাভসের মতো মেডিকেল সরঞ্জামের যথেষ্ট পরিমাণ মজুদ নেই।

যুক্তরাষ্ট্রের রোগনিয়ন্ত্রণ ও প্রতিরোধ কেন্দ্রের তথ্য অনুযায়ী, দেশটিতে করোনাভাইরাসে আক্রান্ত হয়েছেন ৪ হাজার ৪৫৯ জন জন। এদের মধ্যে ৭০ জন মার্কিন নাগরিককে চীন ও ডায়মন্ড প্রিন্সেস জাহাজ থেকে ফেরত আনা হয়েছে। আর মারা গেছেন ৮৭ জন।

ফিলিপাইনে পুঁজিবাজার বন্ধ
করোনাভাইরাস মোকাবিলায় পুঁজিবাজার বন্ধের ঘোষণা দিয়েছে ফিলিপাইন। এটিই প্রথম দেশ যেখানে করোনার কারণে পুঁজিবাজার বন্ধ ঘোষণা করা হলো।

একইসঙ্গে দেশটির বৃহত্তম দ্বীপ লুসোনের বাসিন্দাদের ঘরে থাকার নির্দেশ দেওয়া হয়েছে।

দেশটিতে করোনায় আক্রান্ত হয়েছেন ১৪০ জন এবং মারা গেছেন ১২ জন।

নোটিশ : ডেইলি সিলেটে প্রকাশিত/প্রচারিত সংবাদ, আলোকচিত্র, ভিডিওচিত্র, অডিও বিনা অনুমতিতে ব্যবহার করা বেআইনি -সম্পাদক

© সর্বস্বত্ব স্বত্বাধিকার সংরক্ষিত

২০১১-২০১৭

সম্পাদকমন্ডলীর সভাপতি: মকিস মনসুর আহমদ
সম্পাদক ও প্রকাশক: খন্দকার আব্দুর রহিম, নির্বাহী সম্পাদক: মারুফ হাসান
অফিস: ৯/আই, ব্লু ওয়াটার শপিং সিটি, ৯ম তলা, জিন্দাবাজার, সিলেট।
ফোন: ০৮২১-৭২৬৫২৭, মোবাইল: ০১৭১৭৬৮১২১৪
ই-মেইল: [email protected]

Developed by: