fbpx

সর্বশেষ আপডেট : ১৩ ঘন্টা আগে
বৃহস্পতিবার, ৪ জুন ২০২০ খ্রীষ্টাব্দ | ২১ জ্যৈষ্ঠ ১৪২৭ বঙ্গাব্দ |

DAILYSYLHET
Fapperman.com DoEscorts

মুজিববর্ষে যুক্তরাজ্য যুবলীগের মহতি উদ্যোগে সবার সহযোগিতা করা উচিৎ


মকিস মনসুর : ছাত্র রাজনীতির পর যুক্তরাজ্য আওয়ামী যুবলীগের এক সময়ের কর্মী হিসাবে প্রবাসের মাটিতে আমার যুব রাজনীতির সূচনা. জাতির জনক বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের নির্দেশে যুব সমাজের নয়নমনি শেখ ফজলুল হক মনির নেতৃত্বে ১৯৭২ সালের ১১ নভেম্বর বাংলাদেশের রাজধানীর ঢাকাস্থ ইঞ্জিনিয়ার্স ইনস্টিটিউশন মিলনায়তনে এক যুব কনভেনশনের মাধ্যমে প্রতিষ্ঠা লাভ করে সংগঠনটি।বঙ্গবন্ধুর আদর্শের আদলে অসাম্প্রদায়িক, গণতান্ত্রিক ও শোষণমুক্ত বাংলাদেশ প্রতিষ্ঠার সংগ্রামে যুব সমাজকে সম্পৃক্ত করার লক্ষ্য নিয়েই প্রতিষ্ঠিত হয় এই সংগঠন। যুবলীগের রয়েছে গৌরবোজ্জ্বল ইতিহাস.প্রতিষ্ঠার পর থেকে দীর্ঘ লড়াই-সংগ্রাম ও হাজারো নেতাকর্মীর আত্মত্যাগের মাধ্যমে আজ বিশ্বের সর্ববৃহৎ যুব সংগঠন হিসাবে পরিণত হয়েছে ঐতিহ্যবাহী যুবলীগ. আমার ভালোবাসা ও প্রাণেরএই যুক্তরাজ্য আওয়ামী যুবলীগের ওয়েলসের সভাপতির দায়িত্ব পালনকালে শুধু কার্ডিফে নয় নিউপোট ব্রিজেন্ড বৃস্টল. সোয়ানসীতে কমিটি গঠন করা সহ বৃটেনের বিভিন্ন শহরে দিনরাত করেছি সভা সমাবেশ ও যুবলীগের প্রচার প্রচারণা. দীর্ঘ দিন তথা প্রায় এক যুগ এই যুবলীগের জন্য প্রবাসের শত ব্যাস্ততার মাঝে ও আমরা সংগঠনকে দিয়েছি সময় . দলের জন্য খরছ করেছি প্রচুর অর্থ. করেছি দিনরাত অক্লান্ত পরিশ্রম.
পরবর্তীতে যুক্তরাজ্য যুবলীগের সাবেক সহ সভাপতি হিসাবে যুক্তরাজ্য যুবলীগের সাবেক সভাপতি ও বর্তমানে যুক্তরাজ্য আওয়ামীলীগের যুগ্ম সাধারন সম্পাদক আনোয়ার উজ্জামান চৌধুরী ও যুক্তরাজ্য যুবলীগের সাবেক সাধারন সম্পাদক বর্তমানে যুক্তরাজ্য আওয়ামী লীগের যুব ও ক্রীড়া বিষয়ক সম্পাদক তারিফ আহমদ এর নেতৃত্বে আমরা যুবলীগকে শক্তিশালী করতে সমগ্র বৃটেনের এক প্রান্ত থেকে অপর প্রান্তে ঘুরে বেড়িয়েছি প্রতিনিয়ত. এ যেনো ছিলো এক প্রানের বন্ধন. আমার সেই প্রানের অহংকারের সংগঠন যুক্তরাজ্য যুবলীগের বর্তমান সভাপতি যুবনেতা ফখরুল ইসলাম মধু ও সাধারন সম্পাদক যুবনেতা সেলিম আহমদ খাঁন এর নেতৃত্বে আজকের কমিটি ও দিনরাত নিষ্টা ও নিরলসভাবে কাজ করে চলছে।
গত ১০ই মার্চ লন্ডনে এক সাংবাদিক সম্মেলনের মাধ্যমে জাতির জনক বঙ্গবন্ধুর জন্মশতবার্ষিকী মুজিববর্ষে যুক্তরাজ্য যুবলীগের পক্ষ থেকে বছরব্যাপি নানা কর্মসুচি ঘোষণা করা হয়েছে। যুক্তরাজ্য আওয়ামী লীগের সঙ্গে মিল রেখে সংগঠনের পক্ষ থেকে একাধিক কর্মসূচি ঘোষণা করেন যুক্তরাজ্য যুবলীগের সভাপতি ফখরুল ইসলাম মধু ও সাধারণ সম্পাদক সেলিম আহমেদ খাঁন.সংবাদ সম্মেলনে যুক্তরাজ্য যুবলীগের সাবেক সভাপতি ও বর্তমানে যুক্তরাজ্য আওয়ামীলীগের যুগ্ম সাধারন সম্পাদক আনোয়ার উজ্জামান চৌধুরী সহ আর ও উপস্থিত ছিলেন সহ সভাপতি নজমুল ইসলাম, আজিজুর রহমান শামীম, সামশাদুর রহমান রাহীন, মাহবুব আহমদ, শেখ নুরুল ইসলাম জিতু, যুগ্ম সাধারন সম্পাদক জামাল আহমেদ খাঁন, ফয়জুর রহমান ফয়েজ, সৈয়দ আব্দুল মুমিন, মতবিবর হোসেন চুনু, হাফিজুর রহমান সেলিম, জোবায়ের আহমদ, সাংগঠনিক সম্পাদক বাবুল খাঁন, দিলাল খাঁন, মোহাম্মদ আলী জিলু, মাছুম আহমদ তালুকদার, মোতাহির আলী সোহেল, জুনেল আহমদ নজির, সরওয়ার আলম ও আব্দুল মাজিদ সিরাজসহ প্রমুখ নেতৃবৃন্দ। বছরব্যাপি কর্মসুচিতে একটি উল্লেখযোগ্য দিক হচ্ছে সংগঠনের নেতাকর্মী ও শুভানুধ্যায়ীর নিকট থেকে টাকা কালেকশন করে বাংলাদেশের সিলেট বিভাগের সুনামগঞ্জ জেলার দিরাইতে প্রতিষ্ঠিত ‘ফেমেইলএকাডেমি’তে শিক্ষারত ৪’শত এতিম ও অসুহায় নিডি মেয়েদের এক বছরের খাবার সরবরাহ করবে বলে সীদ্ধান্ত নিয়েছে। যা শুরু হবে ২০২০ সালের১৭ই মার্চ থেকে এবং শেষ হবে ২০২১ সালের ১৬ই মার্চ। এতে ব্যয় হবে প্রায় ছত্রিশ লক্ষ টাকা। এই মানবিক মহতি উদ্দ্যোগ নেওয়ার জন্য যুবলীগকে অভিনন্দন.আমরা আশাকরি যুক্তরাজ্য যুবলীগের এরকম ভালো কাজকে অনুসরণ করে দেশে বিদেশের অন্যান্য সংগঠন সমূহ জাতির জনক বঙ্গবন্ধুর জন্মশতবার্ষিকী মুজিববর্ষে মানবকল্যানে আরও ব্যাতিক্রম কর্মসুচি হাতে নিবে এই প্রত্যাশা সহ যুবলীগেরএই মহতি উদ্দ্যোগে সবার সহযোগিতা কামনা সহ যুক্তরাজ্য যুবলীগের সভাপতি ফখরুল ইসলাম মধু ও সাধারণ সম্পাদক সেলিম আহমদ খান সহ সকল কমকর্তা ও সকল সদস্যবৃন্দকে সাবেক যুবলীগারদের পক্ষ থেকে আবার ও আন্তরিক অভিনন্দন জানাচ্ছি.
জয় বাংলা, জয় বঙ্গবন্ধু. জয় যুক্তরাজ্য যুবলীগ.

লেখকের পরিচিতি ;- লেখক ও সাংবাদিক যুক্তরাজ্য ওয়েলস যুবলীগের সাবেক সভাপতি মোহাম্মদ মকিস মনসুর. বৃটেনের বাংলাদেশ কমিউনিটির একজন পরিচিত মূখ সমাজসেবায় ও কমিউনিটির উন্নয়নে নিষ্টা,ও নিরলসভাবে কাজ করে চলছেন

এ বিভাগের অন্যান্য খবর

নোটিশ : ডেইলি সিলেটে প্রকাশিত/প্রচারিত সংবাদ, আলোকচিত্র, ভিডিওচিত্র, অডিও বিনা অনুমতিতে ব্যবহার করা বেআইনি -সম্পাদক

© সর্বস্বত্ব স্বত্বাধিকার সংরক্ষিত

২০১১-২০১৭

সম্পাদকমন্ডলীর সভাপতি: মকিস মনসুর আহমদ
সম্পাদক ও প্রকাশক: খন্দকার আব্দুর রহিম, নির্বাহী সম্পাদক: মারুফ হাসান
অফিস: ৯/আই, ব্লু ওয়াটার শপিং সিটি, ৯ম তলা, জিন্দাবাজার, সিলেট।
ফোন: ০৮২১-৭২৬৫২৭, মোবাইল: ০১৭১৭৬৮১২১৪
ই-মেইল: [email protected]

Developed by: