সর্বশেষ আপডেট : ২ মিনিট ৫৮ সেকেন্ড আগে
রবিবার, ৫ এপ্রিল ২০২০ খ্রীষ্টাব্দ | ২২ চৈত্র ১৪২৬ বঙ্গাব্দ |

DAILYSYLHET

স্বাস্থ্য পরীক্ষা ছাড়াই বেনাপোলে আসছেন ভারতীয় ট্রাকচালকরা

বেনাপোল বন্দর দিয়ে বাংলাদেশিদের ভারত প্রবেশে নিষেধাজ্ঞা থাকলেও করোনাভাইরাস পরীক্ষা ছাড়াই ভারতীয় ট্রাকচালকরা অনায়াসেই বাংলাদেশে প্রবেশ করছে।

বেনাপোল স্থলবন্দরে পাসপোর্টযাত্রীদের স্বাস্থ্য পরীক্ষা করা হলেও ভারতের বিভিন্ন প্রদেশ থেকে আসা ভারতীয় ট্রাকচালক ও হেলপাররা বাংলাদেশে প্রবেশ করছে কোনোরকম স্বাস্থ্য পরীক্ষা ছাড়াই। ফলে বেনাপোল বন্দর এলাকায় করোনার ঝুঁকি বাড়ছে। আতঙ্ক ছড়াচ্ছে বন্দর এলাকায়।

এ দিকে পাসপোর্টযাত্রীদের প্রবেশ বন্ধ হওয়ায় প্রতিদিন প্রায় ৩৮ লাখ টাকা রাজস্ব হারাচ্ছে সরকার।

বেনাপোল ইমিগ্রেশন ওসি আহসান হাবিব জানান, প্রতিদিন ৭ থেকে ৮ হাজার যাত্রী বেনাপোল হয়ে ভারতে যায়। করোনাভাইরাস আতঙ্কে যাতায়াত সাময়িকভাবে বন্ধ রেখেছে ভারত সরকার।

শনিবার সকাল থেকে বাংলাদেশসহ বিশ্বের কোনো দেশের পাসপোর্টযাত্রীকে ভারতে প্রবেশ করতে দেয়া হয়নি। ১৩ তারিখের আগে যারা ভারত ভ্রমণে গেছেন আর যারা বাংলাদেশে এসেছেন কেবলমাত্র সে সব পাসপোর্টযাত্রী বেনাপোল-পেট্টাপোল ইমিগ্রেশন দিয়ে যাতায়াত করছেন।

রোববার প্রায় ৩০০ ভারতীয় পাসপোর্টযাত্রী দেশে ফিরে গেছেন। বেনাপোল ইমিগ্রেশনে আধুনিক থার্মো স্ক্যানার দিয়ে যাত্রীদের স্বাস্থ্য পরীক্ষা করা হচ্ছে।

এ দিকে আমদানি-রফতানি সচল রয়েছে। ফলে ভারতীয় ট্রাকচালকরা বাংলাদেশে প্রবেশ করছে স্বাস্থ্য পরীক্ষা ছাড়া। তাই করোনার ঝুঁকি থেকেই যাচ্ছে।

বন্দর উপ-পরিচালক আবদুল জলিল জানান, বেনাপোল বন্দর দিয়ে আমদানি-রফতানি বন্ধের কোনো নির্দেশনা তারা পাননি। এ বন্দর দিয়ে সব ধরনের পণ্য আমদানি-রফতানি স্বাভাবিক রয়েছে।

মেডিকেল টিমের সদস্যরা দেশে ফিরে আসা নাগরিকদের প্রাথমিকভাবে স্বাস্থ্য পরীক্ষা করছেন কি না? বিষয়টি জানতে চাইলে তিনি জানান, স্বাস্থ্য মন্ত্রণালয়ের মাধ্যমে দেশে আসা সবাইকে স্বাস্থ্য পরীক্ষার আওতায় আনা হচ্ছে।সূত্র : যুগান্তর




এ বিভাগের অন্যান্য খবর




নোটিশ : ডেইলি সিলেটে প্রকাশিত/প্রচারিত সংবাদ, আলোকচিত্র, ভিডিওচিত্র, অডিও বিনা অনুমতিতে ব্যবহার করা বেআইনি -সম্পাদক

© সর্বস্বত্ব স্বত্বাধিকার সংরক্ষিত

২০১১-২০১৭

সম্পাদকমন্ডলীর সভাপতি: মকিস মনসুর আহমদ
সম্পাদক ও প্রকাশক: খন্দকার আব্দুর রহিম, নির্বাহী সম্পাদক: মারুফ হাসান
অফিস: ৯/আই, ব্লু ওয়াটার শপিং সিটি, ৯ম তলা, জিন্দাবাজার, সিলেট।
ফোন: ০৮২১-৭২৬৫২৭, মোবাইল: ০১৭১৭৬৮১২১৪
ই-মেইল: [email protected]

Developed by: