fbpx

সর্বশেষ আপডেট : ১৭ ঘন্টা আগে
শুক্রবার, ৫ জুন ২০২০ খ্রীষ্টাব্দ | ২২ জ্যৈষ্ঠ ১৪২৭ বঙ্গাব্দ |

DAILYSYLHET
Fapperman.com DoEscorts

সিলেটে কমতে শুরু করেছে পেঁয়াজের দাম, ৪০-৪৫ টাকায় বিক্রি

পেঁয়াজ রফতানিতে ভারত নিষেধাজ্ঞা তুলে নেওয়ার পর থেকেই দেশের বাজারে এই পণ্যটির দাম কমতে শুরু করে। একই অবস্থা সিলেটের বাজারেও। দুই সপ্তাহের ব্যবধানে বাজারে পেঁয়াজের দাম অর্ধেকেরও বেশি কমেছে। শনিবার (১৪ মার্চ) নগরীর বাজারগুলোতে ৪০-৪৫ টাকায় পেঁয়াজ বিক্রি হতে দেখা গেছে। এতে স্বস্তি প্রকাশ করেছেন ক্রেতারা।

জানা যায়, অভ্যন্তরীণ বাজারে পেঁয়াজের সংকট ও দাম বৃদ্ধির কারণে গত বছরের ২৯ সেপ্টেম্বর বাংলাদেশে পেঁয়াজ রফতানি একেবারে বন্ধ করে দেয় ভারত। এরপর থেকেই দেশে পেঁয়াজের দাম হু হু করে বাড়তে থাকে। এক পর্যায়ে বাজারে ২৫০ টাকা কেজিতে পেঁয়াজ বিক্রি হয়। তবে গত ২৬ ফেব্রুয়ারি রফতানি নিষেধাজ্ঞা তুলে নেয়ার ঘোষণা দেয় ভারত। এ ঘোষণার পর থেকেই দেশে কমতে থাকে পেঁয়াজের দাম।

শুক্রবার সিলেট নগরের আম্বরখানা, মদিনা মার্কেট ও রিকাবীবাজার ঘুরে দেখা যায়, বাজারে ৪০ টাকা থেকে ৪৫ টাকা কেজিতে বিক্রি হচ্ছে দেশি পেঁয়াজ। গত মাসেও যা বিক্রি হয়েছে ১১০ টাকা থেকে ১২০ টাকায়। বাজারে পাকিস্তান, তুরস্ক ও মিয়ানমার থেকে আমদানি করা পেঁয়াজ মানভেদে বিক্রি হচ্ছে ৫০ টাকা থেকে ৬০ টাকায়। গত মাসে যা বিক্রি হয়েছে ১০০ টাকা পর্যন্ত।

আম্বরখানা এলাকার ব্যবসায়ী তারিফ মিয়া বলেন, পেঁয়াজের অতিরিক্ত দামে সাধারণ ক্রেতারা এতোদিন কম পেঁয়াজ কিনেছেন। এখন দাম কমায় পেঁয়াজের বিক্রি বেড়েছে। সামনে পেঁয়াজের দাম আরও কমতে পারে বলেও জানান তিনি।

পেঁয়াজ কিনছিলেন শরিফুল ইসলাম তিনি বলেন, অনেকদিন পর এক সঙ্গে ৫ কেজি পেঁয়াজ নিলাম। গত তিন-চার মাস আধা কেজি করে পেঁয়াজ কিনেছি।

নোটিশ : ডেইলি সিলেটে প্রকাশিত/প্রচারিত সংবাদ, আলোকচিত্র, ভিডিওচিত্র, অডিও বিনা অনুমতিতে ব্যবহার করা বেআইনি -সম্পাদক

© সর্বস্বত্ব স্বত্বাধিকার সংরক্ষিত

২০১১-২০১৭

সম্পাদকমন্ডলীর সভাপতি: মকিস মনসুর আহমদ
সম্পাদক ও প্রকাশক: খন্দকার আব্দুর রহিম, নির্বাহী সম্পাদক: মারুফ হাসান
অফিস: ৯/আই, ব্লু ওয়াটার শপিং সিটি, ৯ম তলা, জিন্দাবাজার, সিলেট।
ফোন: ০৮২১-৭২৬৫২৭, মোবাইল: ০১৭১৭৬৮১২১৪
ই-মেইল: [email protected]

Developed by: