সর্বশেষ আপডেট : ৩ ঘন্টা আগে
শুক্রবার, ১৭ সেপ্টেম্বর ২০২১ খ্রীষ্টাব্দ | ২ আশ্বিন ১৪২৮ বঙ্গাব্দ |

DAILYSYLHET
Fapperman.com DoEscorts

মোদির সেই প্রস্তাবে সাড়া দিল পাকিস্তান

মহামারীতে রূপ নেয়া করোনাভাইরাস মোকাবেলায় ভারতের প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদির আহ্বান সাড়া দিয়েছেন পাকিস্তান।

শুক্রবার করোনা প্রাদুর্ভাব রুখতে সার্ক অর্ন্তভূক্ত সদস্য দেশগুলোকে একসঙ্গে কাজ করার আহ্বান জানিয়েছিলেন মোদি। এ বিষয়ে ভিডিও কনফারেন্সের মাধ্যমে উপযুক্ত কৌশল নির্ধারণের প্রস্তাব দিয়েছিলেন তিনি।

মোদির সেই প্রস্তাবে সাড়া দিয়ে ভিডিও কনফারেন্সে যুক্ত হতে সম্মতি জানিয়েছে পাকিস্তান। খবর দ্য এক্সপ্রেস ট্রিবিউন পাকিস্তান।

এ বিষয়ে পাকিস্তানের পররাষ্ট্র মন্ত্রণালয়ের মুখপাত্র আয়েশা ফারুকী বলেছেন, করোনাভাইরাস মোকাবেলায় আঞ্চলিক এবং বৈশ্বিকভাবে সমন্বিত প্রচেষ্টা প্রয়োজন। এ ছাড়া এই বৈশ্বিক মহামারী মোকাবেলা অসম্ভব হয়ে পড়েছে।

এ বিষয়ে শনিবার সকালে একটি টুইট করেন আয়েশা ফারুকী।

তিনি লেখেন, কোভিড-১৯ মোকাবেলায় সমন্বিত আঞ্চলিক এবং বৈশ্বিক প্রচেষ্টা দরকার। এই ইস্যুতে সার্কভূক্ত সদস্য দেশগুলোর প্রস্তাবিত ভিডিও কনফারেন্সে অংশ নিতে প্রধানমন্ত্রী ইমরান খানের বিশেষ স্বাস্থ্য সহকারীকে দায়িত্ব দেয়া হয়েছে।

আয়েশা ফারুকী আরো লেখেন, যে কোনো দুর্যোগ মোকাবেলায় প্রতিবেশিদের সহায়তা করতে প্রস্তুত পাকিস্তান। করোনাভাইরাস বিষয়ে ইতিমধ্যে জাতীয় নিরাপত্তা কমিটির সঙ্গে জরুরি বৈঠক করেছেন প্রধানমন্ত্রী ইমরান খান।

উল্লেখ্য, গত শুক্রবার নরেন্দ্র মোদি তার একাধিক টুইটে লেখেন, আমি প্রস্তাব করছি, সার্কের নেতারা করোনাভাইরাসের লড়াইয়ে শক্তিশালী এক কৌশল নির্ধারণ করবেন। আমাদের নাগরিকদের সুস্থ রাখতে ভিডিও কনফারেন্সের মাধ্যমে আমরা এ বিষয়ে আলোচনা করতে পারি।

মোদির ওই প্রস্তাবে প্রথমেই সাড়া দিয়েছে ভুটান ও শ্রীলঙ্কা।

এ বিষয়ে শ্রীলঙ্কার প্রেসিডেন্ট গোটাবায়া রাজাপাকসে এক টুইটে লেখেন, সময় উপযোগী প্রস্তাবের জন্য ভারতের প্রধানমন্ত্রীকে স্বাগত জানাই। এই উদ্যোগের নরেন্দ্র মোদিকে ধন্যবাদ। আমরা এই আলোচনায় অংশ নিতে প্রস্তুত।

প্রসঙ্গত, ভারতে এখন পর্যন্ত ৮৩ জন করোনায় আক্রান্ত হয়েছেন। এরমধ্যে দুজনের মৃত্যু হয়েছে। অন্যদিকে পাকিস্তানে এখন পর্যন্ত ২৮ জনের করোনায় আক্রান্ত হওয়ার খবর পাওয়া গেছে। এদিকে বাংলাদেশে ৩ জন বিদেশেফেরতের মধ্যে করোনাভাইরাস শনাক্ত হলেও সুচিকিৎসায় বর্তমানে তারা তিনজনই সুস্থ।

সংবাদটি ভালো লাগলে শেয়ার করুন
  •  
  •  
  •  
  •  
  •  
  •  
  •  
  •  

এ বিভাগের অন্যান্য খবর

নোটিশ : ডেইলি সিলেটে প্রকাশিত/প্রচারিত সংবাদ, আলোকচিত্র, ভিডিওচিত্র, অডিও বিনা অনুমতিতে ব্যবহার করা বেআইনি -সম্পাদক

© সর্বস্বত্ব স্বত্বাধিকার সংরক্ষিত

২০১১-২০১৭

সম্পাদকমন্ডলীর সভাপতি: মকিস মনসুর আহমদ
সম্পাদক ও প্রকাশক: খন্দকার আব্দুর রহিম, নির্বাহী সম্পাদক: মারুফ হাসান
অফিস: ৯/আই, ব্লু ওয়াটার শপিং সিটি, ৯ম তলা, জিন্দাবাজার, সিলেট।
ফোন: ০৮২১-৭২৬৫২৭, মোবাইল: ০১৭১৭৬৮১২১৪
ই-মেইল: [email protected]

Developed by: