সর্বশেষ আপডেট : ৮ ঘন্টা আগে
শনিবার, ২৫ সেপ্টেম্বর ২০২১ খ্রীষ্টাব্দ | ১০ আশ্বিন ১৪২৮ বঙ্গাব্দ |

DAILYSYLHET
Fapperman.com DoEscorts

করোনায় একদিনে সর্বোচ্চ মৃত্যু দেখল ইরান

মধ্যপ্রাচ্যের দেশ ইরানে করোনাভাইরাসে আরও ৮৫ জনের মৃত্যু হয়েছে। একদিনের হিসাবে এটি দেশটিতে সর্বোচ্চ সংখ্যা। এ নিয়ে ইরানে করোনায় মৃতের সংখ্যা পাঁচশ ছড়িয়েছে। লন্ডনভিত্তিক মধ্যপ্রাচ্যবিষয়ক অনলাইন নিউজ পোর্টাল মিডল ইস্ট আই এ তথ্য জানিয়েছে।

ইরানের স্বাস্থ্য মন্ত্রণালয়ের মুখপাত্র কিয়ানৌশ জাহানপুর শুক্রবার সংবাদ সম্মেলনে বলেছেন, খুবই দুঃখজনক, গত ২৪ ঘণ্টায় কোভিড-১৯-এ আক্রান্ত হয়ে ৮৫ জন মারা গেছেন।

এ নিয়ে দেশটিতে মৃতের সংখ্যা গিয়ে দাঁড়াল ৫১৪ জনে।

স্বাস্থ্য মন্ত্রণালয়ের মুখপাত্র আরও জানিয়েছেন, ইরানে নতুন করে আরও ১ হাজার ২৮৯ জন করোনায় আক্রান্ত হয়েছেন। এদের মধ্যে তেহরানে আক্রান্তের সংখ্যা সবচেয়ে বেশি।

মহামারি করোনাভাইরাসে চীন ও ইতালির পর সবচেয়ে খারাপ অবস্থায় রয়েছে মধ্যপ্রাচ্যের দেশ ইরান। দেশটিতে আক্রান্তের সংখ্যা ১১ হাজার ৩৬৪ জন।

প্রাণঘাতী করোনাভাইরাস শুধু আমজনতাই নয়, ইরানের প্রভাবশালী নেতা ও রাজনীতিবিদরাও আক্রান্ত হয়েছেন। দেশটির আধা সরকারি সংবাদ সংস্থা ইসনা জানিয়েছে, রানের সর্বোচ্চ ধর্মীয় নেতা আয়াতুল্লাহ আলী খামেনীর উপদেষ্টা ও সাবেক মন্ত্রী ড. আলী আকবর বেলায়েতী করোনাভাইরাসে আক্রান্ত হয়েছেন। বর্তমানে তাকে বাড়িতে কোয়ারেন্টাইন করে রাখা হয়েছে।

করোনাভাইরাসে আক্রান্ত মানুষের প্রাণহানি এখন পাঁচ সহস্রাধিক। বিশ্বের শতাধিক দেশ ও অঞ্চলে ছড়িয়ে পড়া ভাইরাসটির সংক্রমণে কোভিড-১৯ রোগে আক্রান্ত হয়ে মৃত্যুর সংখ্যা এখন ৫ হাজার ৮০ জন। আক্রান্তের ঘটনা ১ লাখ ৩৮ হাজার ১৫২টি। তবে আক্রান্তদের মধ্যে ৭০ হাজার ৭১৪ জন সুস্থ হয়েছেন।

চীনের মধ্যাঞ্চলের হুবেই প্রদেশের রাজধানী শহরে উহানের একটি সামুদ্রিক খাবার ও বন্যপ্রাণীর বাজার থেকে উৎপত্তি হওয়া এই ভাইরাস এখন ইউরোপ ও আমেরিকায় ব্যাপকভাবে ছড়িয়ে পড়েছে। ভাইরাসটিতে চীনে আক্রান্ত ও মৃত মানুষের হার কমতে থাকলেও এসব অঞ্চলে তা লাফিয়ে বাড়ছে।

বিভিন্ন আন্তর্জাতিক গণমাধ্যমের প্রতিবেদন অনুযায়ী, করোনাভাইরাসে গত চার দিনে সহস্রাধিক মানুষের মৃত্যু হয়েছে। যার বেশিরভাগের প্রাণহানি ঘটেছে ইতালিতে। দেশটির সরকার গোটা ইতালিতে অবরুদ্ধ করে রাখলেও প্রতিদিন নতুন করে সেখান থেকে শত শত মানুষের মৃত্যুর খবর পাওয়া যাচ্ছে।

সংবাদটি ভালো লাগলে শেয়ার করুন
  •  
  •  
  •  
  •  
  •  
  •  
  •  
  •  

এ বিভাগের অন্যান্য খবর

নোটিশ : ডেইলি সিলেটে প্রকাশিত/প্রচারিত সংবাদ, আলোকচিত্র, ভিডিওচিত্র, অডিও বিনা অনুমতিতে ব্যবহার করা বেআইনি -সম্পাদক

© সর্বস্বত্ব স্বত্বাধিকার সংরক্ষিত

২০১১-২০১৭

সম্পাদকমন্ডলীর সভাপতি: মকিস মনসুর আহমদ
সম্পাদক ও প্রকাশক: খন্দকার আব্দুর রহিম, নির্বাহী সম্পাদক: মারুফ হাসান
অফিস: ৯/আই, ব্লু ওয়াটার শপিং সিটি, ৯ম তলা, জিন্দাবাজার, সিলেট।
ফোন: ০৮২১-৭২৬৫২৭, মোবাইল: ০১৭১৭৬৮১২১৪
ই-মেইল: [email protected]

Developed by: