fbpx

সর্বশেষ আপডেট : ১ ঘন্টা আগে
রবিবার, ৩১ মে ২০২০ খ্রীষ্টাব্দ | ১৭ জ্যৈষ্ঠ ১৪২৭ বঙ্গাব্দ |

DAILYSYLHET
Fapperman.com DoEscorts

সৌদি যেতে হবে সরাসরি ফ্লাইটে, প্রয়োজন নেই স্বাস্থ্য সনদের

স্বাস্থ্য অধিদফতরের রোগতত্ত্ব, রোগনিয়ন্ত্রণ ও গবেষণা প্রতিষ্ঠানের (আইইডিসিআর) পরিচালক অধ্যাপক ডা. মীরজাদী সেব্রিনা ফ্লোরা বলেছেন, সৌদি আরব যাওয়ার ক্ষেত্রে স্বাস্থ্য সনদের কোনো প্রয়োজন নেই। কিন্তু যারা সৌদি যেতে চান, তাদের সরাসরি বাংলাদেশ থেকে যেতে হবে। ট্রান্সজিট বা অন্য কোনো দেশ হয়ে গেলে সংশ্লিষ্ট যাত্রীর সমস্যায় পড়ার সম্ভাবনা রয়েছে। যেমন- কুয়েত ও কাতার এয়ারলাইন্স বাংলাদেশসহ বিভিন্ন দেশের সঙ্গে ফ্লাইট চলাচল বন্ধ রেখেছে।

শুক্রবার রাজধানীর মহাখালীতে স্বাস্থ্য অধিদফতরের নতুন ভবনে করোনাভাইরাসের পরিস্থিতি নিয়ে ব্রিফিংকালে বৃহস্পতিবারের বৈঠকের বরাত দিয়ে তিনি এসব কথা বলেন। বৃহস্পতিবার সৌদি আরবসহ মধ্যপ্রাচ্যের বিভিন্ন দেশের রাষ্ট্রদূতের সঙ্গে ওই বৈঠক হয়, যাতে পররাষ্ট্রমন্ত্রী, প্রবাসী কল্যাণমন্ত্রী প্রমুখ উপস্থিত ছিলেন।

অধ্যাপক ফ্লোরা বলেন, সম্প্রতি গণমাধ্যমে এই মর্মে সংবাদ প্রকাশিত হয় যে, সৌদি আরব যেতে চাওয়া কিছুসংখ্যক বাংলাদেশি শ্রমিক বাহরাইন থেকে ফেরত এসেছেন। মূলত বাহরাইন থেকে সৌদি আরবে ফ্লাইট চলাচল বন্ধ থাকায় তাদের ফিরে আসতে হয়।

তিনি বলেন, বর্তমান করোনা পরিস্থিতির কারণে মধ্যেপ্রাচ্যের যেসব দেশে গমনাগমন বন্ধ রয়েছে, ভিসা কিংবা ফ্লাইট বন্ধ থাকার কারণে সেসব দেশে যারা যেতে পারছেন না কিন্তু ভিসা শেষ হয়ে যাচ্ছে বলে শঙ্কিত আছেন, তাদের ভিসার মেয়াদ বৃদ্ধি করা হবে। মধ্যপ্রাচ্যে যেসব বাংলাদেশি শ্রমিক কাজ করেন, তাদের ভিসার মেয়াদ শেষ হয়ে যাওয়া নিয়ে আতঙ্কিত হওয়ার কোনো কারণ নেই।সূত্র : জাগো নিউজ

নোটিশ : ডেইলি সিলেটে প্রকাশিত/প্রচারিত সংবাদ, আলোকচিত্র, ভিডিওচিত্র, অডিও বিনা অনুমতিতে ব্যবহার করা বেআইনি -সম্পাদক

© সর্বস্বত্ব স্বত্বাধিকার সংরক্ষিত

২০১১-২০১৭

সম্পাদকমন্ডলীর সভাপতি: মকিস মনসুর আহমদ
সম্পাদক ও প্রকাশক: খন্দকার আব্দুর রহিম, নির্বাহী সম্পাদক: মারুফ হাসান
অফিস: ৯/আই, ব্লু ওয়াটার শপিং সিটি, ৯ম তলা, জিন্দাবাজার, সিলেট।
ফোন: ০৮২১-৭২৬৫২৭, মোবাইল: ০১৭১৭৬৮১২১৪
ই-মেইল: [email protected]

Developed by: