সর্বশেষ আপডেট : ১৮ মিনিট ৫২ সেকেন্ড আগে
বুধবার, ২২ সেপ্টেম্বর ২০২১ খ্রীষ্টাব্দ | ৭ আশ্বিন ১৪২৮ বঙ্গাব্দ |

DAILYSYLHET
Fapperman.com DoEscorts

কুয়েতে দুই সপ্তাহের ছুটি, কার্গো ব্যতীত সব ফ্লাইট ও গণপরিবহন বন্ধ

করোনাভাইরাস প্রতিরোধে টানা দুই সপ্তাহের জন্য সরকারি সকল কর্মক্ষেত্রে স্বাভাবিক কাজ স্থগিত রাখার সিদ্ধান্ত নিয়েছে কুয়েতের মন্ত্রিসভা।

স্থগিতাদেশ চলাকালীনকে এই সময়কে সরকারি ছুটি হিসেবে বিবেচনা করছে মন্ত্রিসভা। বৃহস্পতিবার বিকেলে এক জরুরি বৈঠকে এ সিদ্ধান্ত নেয়া হয়।

কুয়েতের সরকারি মুখপাত্র তারেক আল মাজরাম জানায়, দেশটির মন্ত্রিসভার বৈঠকে গৃহীত সিদ্ধান্ত অনুযায়ী বৃহস্পতিবার (১২ মার্চ) থেকে ২৬ মার্চ পর্যন্ত দুই সপ্তাহের ছুটি ঘোষণা করা হয়েছে। আগামী ২৭ ও ২৮ মার্চ এ দুদিন সাপ্তাহিক ছুটি থাকায় ১৬ দিন পর ২৯ থেকে সরকারি-বেসরকারি অফিস-আদালত পুনরায় খুলে দেয়া হবে।

অন্যদিকে, নভেল করোনাভাইরাসের প্রাদুর্ভাব ঠেকানোর অংশ হিসেবে ১৩ মার্চ মধ্যরাত থেকে কুয়েত আন্তর্জাতিক বিমানবন্দরে বাণিজ্যিক বিমান চলাচল বন্ধের সিদ্ধান্ত গ্রহণ করেছে দেশটির সিভিল এভিয়েশন। তবে কার্গো বিমানগুলো আগের মতো স্বাভাবিকভাবে চলাচল করবে। এছাড়া বন্ধ রাখা হয়েছে গণপরিবহন বাস। এর আগে ১ মার্চ থেকে বন্ধ রয়েছে স্কুল ও মাদরাসা।

সরকারি দুই সপ্তাহের ছুটি চলাকালীন দেশটির সকল রেস্তোরাঁ, কফি শপ, জিম সেন্টার, ক্লাব ও শপিংমল বন্ধ রাখার নির্দেশ প্রদান করেছে মন্ত্রিসভা।

তবে বন্ধের আওতায় থাকবে না কো-অপারেটিভ সোসাইটি, ফার্মেসি, পেট্রল পাম্প এবং এটিএম বুথ ২৪ ঘণ্টা চালু থাকবে, যাতে গ্রাহকরা অর্থ উত্তোলন করতে পারেন।

কেবিএ বোর্ডের চেয়ারম্যান আদেল আল-মাজেদ জানিয়েছেন, জরুরি স্বার্থে কুয়েতের ছয়টি শহরে প্রতিটি ব্যাংকের একটি করে শাখা খোলা থাকবে।

এদিকে, কুয়েতের স্বাস্থ্য মন্ত্রণালয় কর্তৃক ঘোষিত এক বিজ্ঞপ্তিতে গত ২৭ ফেব্রুয়ারি থেকে আজ পর্যন্ত যেসব প্রবাসী কুয়েত প্রবেশ করেছেন, তাদেরকে স্বাস্থ্য মন্ত্রণালয়ের নতুন প্রধান কেন্দ্রগুলোতে যোগাযোগ করতে বলা হয়েছে।

স্বাস্থ্য মন্ত্রণালয়ের নির্দেশ অনুযায়ী যোগাযোগের সময় অবশ্যই সিভিল আইডি এবং পাসপোর্ট সঙ্গে নিয়ে যেতে বলা হয়েছে।

সোমবার এক প্রতিবেদনে বলা হয়, বিমান চলাচল বন্ধ অবস্থায় আকামার মেয়াদোত্তীর্ণ হয়ে গেলেও কুয়েতে কাজ করছেন-এমন ১৬টি দেশের প্রবাসী কর্মীর ভিসা ও ভ্রমণ ভিসার মেয়াদ বাড়ানোর সিদ্ধান্ত নিয়েছে দেশটির সংশ্লিষ্ট মন্ত্রণালয়। এক্ষেত্রে যে সকল প্রবাসীদের আকামার (কাজের অনুমতিপত্র) মেয়াদ উত্তীর্ণ হয়ে গেছে, তারা নিজে নিজ কোম্পানির সঙ্গে এবং যাদের খাদেম আকামা তারা নিজ নিজ কফিলের সঙ্গে যোগাযোগ করতে আসতে পারবে।

বৃহস্পতিবার বাংলাদেশ দূতাবাস কুয়েত কাউন্সিলর ও দূতালয় প্রধান মোহাম্মদ আনিসুজ্জামান স্বাক্ষরিত এক প্রেস বিজ্ঞপ্তিতে বলা হয়, কুয়েত সরকারের নিদের্শনা মোতাবেক দূতাবাসে ১২ মার্চ থেকে ২৬ মার্চ পর্যন্ত পাসপোর্ট ও অন্যান্য কনস্যুলার সেবা বন্ধ থাকবে। তবে জরুরি বিষয়গুলো (যেমন, মৃতদেহ সংক্রান্ত) চালু থাকবে। প্রবাসীদের যতদূর সম্ভব দেশে ও বিদেশে যাওয়া থেকে বিরত থাকতে হবে। জরুরি প্রয়োজন ছাড়া রাস্তাঘাট, মার্কেটে চলা বন্ধ রাখতে হবে।

নিদের্শনাগুলো কঠোরভাবে মেনে চলার জন্য অনুরোধ করা হয়েছে এবং করোনাভাইরাস সংক্রান্ত খবরাদি আদান-প্রদানের জন্য দূতাবাসের হটলাইন নম্বরে যোগাযোগ করতে বলা হয়েছে।

সংবাদটি ভালো লাগলে শেয়ার করুন
  •  
  •  
  •  
  •  
  •  
  •  
  •  
  •  

এ বিভাগের অন্যান্য খবর

নোটিশ : ডেইলি সিলেটে প্রকাশিত/প্রচারিত সংবাদ, আলোকচিত্র, ভিডিওচিত্র, অডিও বিনা অনুমতিতে ব্যবহার করা বেআইনি -সম্পাদক

© সর্বস্বত্ব স্বত্বাধিকার সংরক্ষিত

২০১১-২০১৭

সম্পাদকমন্ডলীর সভাপতি: মকিস মনসুর আহমদ
সম্পাদক ও প্রকাশক: খন্দকার আব্দুর রহিম, নির্বাহী সম্পাদক: মারুফ হাসান
অফিস: ৯/আই, ব্লু ওয়াটার শপিং সিটি, ৯ম তলা, জিন্দাবাজার, সিলেট।
ফোন: ০৮২১-৭২৬৫২৭, মোবাইল: ০১৭১৭৬৮১২১৪
ই-মেইল: [email protected]

Developed by: