সর্বশেষ আপডেট : ৯ মিনিট ৫১ সেকেন্ড আগে
শুক্রবার, ১৭ সেপ্টেম্বর ২০২১ খ্রীষ্টাব্দ | ২ আশ্বিন ১৪২৮ বঙ্গাব্দ |

DAILYSYLHET
Fapperman.com DoEscorts

আয়াতুল্লাহ খামেনীর উপদেষ্টা বেলায়েতী করোনা আক্রান্ত

ইরানের সর্বোচ্চ ধর্মীয় নেতা আয়াতুল্লাহ আলী খামেনীর উপদেষ্টা ও সাবেক মন্ত্রী ড. আলী আকবর বেলায়েতী করোনাভাইরাসে আক্রান্ত হয়েছেন। বর্তমানে তাকে বাড়িতে কোয়ারেন্টাইন করে রাখা হয়েছে।

দেশটির আধা সরকারি সংবাদ সংস্থাকে তেহরানের মাসিহ দানেশ্বরী হাসপাতাল কর্তৃপক্ষ এ তথ্য জানিয়েছে।

সংবাদ সংস্থা জানায়, ড. আলী আকবর বেশ কিছু দিন ধরে তেহরানের মাসিহ দানেশ্বরী হাসপাতালে অবস্থান করে চিকিৎসক-কর্মকর্তাদের সঙ্গে করোনা পরিস্থিতি নিয়ে আলোচনা চালিয়ে আসছিলেন।

হাসপাতাল কর্তৃপক্ষ ইসনাকে জানায়, বুধবার থেকে ড. বেলায়েতীর করোনা উপসর্গ দেখা দিতে থাকে। এরপর থেকে তাকে কোয়ারেন্টাইনে রাখা হয়। তবে তার শারীরিক অবস্থা বর্তমানে ভালো আছে।

এদিকে করোনাভাইরাসে ইরানে একদিনে আরও ৭৫ জনের মৃত্যু হয়েছে। এ নিয়ে দেশটিতে মৃতের সংখ্যা বেড়ে দাঁড়িয়েছে ৪২৯ জনে। উৎপত্তিস্থল চীন এবং ইউরোপের দেশ ইতালির পর ইরানেই সবচেয়ে বেশি মানুষ ভাইরাসটিতে সংক্রমিত হয়ে মারা গেছে।

ইরানের স্বাস্থ্য মন্ত্রণালয়ের জনসংযোগ বিভাগের প্রধান কিয়ানুশ জাহানপোর বৃহস্পতিবার জানিয়েছেন, এখন পর্যন্ত দেশটিতে ১০ হাজার ৭৫ জন সংক্রামিত হয়েছে এবং ৪২৯ জন এতে প্রাণ হারিয়েছে।

এদিকে সংশ্লিষ্ট সরকারি কর্তৃপক্ষ অপ্রয়োজনীয় ভ্রমণ বাতিলে এড়িয়ে চলা ছাড়াও সব ইরানি নাগরিককে ঘরে থাকার আহ্বান জানিয়েছেন।

ইরানের রাজধানী শহর তেহরানে সর্বোচ্চ সংখ্যক মানুষ করোনায় আক্রান্ত হয়েছেন। এরপরই দ্বিতীয় সর্বোচ্চ সংক্রমণ ঘটেছে মাজানদারান প্রদেশে। তৃতীয় স্থানে আছে কোম প্রদেশ। প্রথম এখানে করোনা রোগী শনাক্ত হয়।

ইরানের কোনো অঞ্চলকেই এখন পর্যন্ত আনুষ্ঠানিকভাবে অবরুদ্ধ কিংবা কোয়ারেন্টাইন হিসেবে ঘোষণা করা হয়নি। তবে দেশটির ক্ষমতাসীন সরকার করোনার প্রাদুর্ভাব মোকাবিলায় ভ্রমণ এড়াতে নাগরিকদের প্রতি আহ্বান জানিয়েছে।

চীনে প্রাণঘাতী করোনাভাইরাসের প্রাদুর্ভাব শুরু হলেও দেশটিতে এখন পরিস্থিতি পুরোপুরি নিয়ন্ত্রণে এসেছে। চীনে তিন হাজার ১৬৯ জনের প্রাণ কেড়ে নেয়া এই ভাইরাস এখন বিশ্বের ১২৪টি দেশ ও অঞ্চলে ছড়িয়ে পড়েছে। বিশ্ব স্বাস্থ্য সংস্থা করোনা প্রাদুর্ভাবকে বিশ্ব মহামারি হিসেবে ঘোষণা দিয়েছে।

চীনে পরিস্থিতি নিয়ন্ত্রণে এলেও ভয়াবহ প্রকোপ শুরু হয়েছে এখন ইতালিতে। ইউরোপের এই দেশটি করোনা সামলাতে রীতিমতো হিমশিত খাচ্ছে। চীনের পর করোনায় আক্রান্তের সংখ্যা সবচেয়ে বেশি ইতালিতে। সূত্র : জাগো নিউজ

সংবাদটি ভালো লাগলে শেয়ার করুন
  •  
  •  
  •  
  •  
  •  
  •  
  •  
  •  

এ বিভাগের অন্যান্য খবর

নোটিশ : ডেইলি সিলেটে প্রকাশিত/প্রচারিত সংবাদ, আলোকচিত্র, ভিডিওচিত্র, অডিও বিনা অনুমতিতে ব্যবহার করা বেআইনি -সম্পাদক

© সর্বস্বত্ব স্বত্বাধিকার সংরক্ষিত

২০১১-২০১৭

সম্পাদকমন্ডলীর সভাপতি: মকিস মনসুর আহমদ
সম্পাদক ও প্রকাশক: খন্দকার আব্দুর রহিম, নির্বাহী সম্পাদক: মারুফ হাসান
অফিস: ৯/আই, ব্লু ওয়াটার শপিং সিটি, ৯ম তলা, জিন্দাবাজার, সিলেট।
ফোন: ০৮২১-৭২৬৫২৭, মোবাইল: ০১৭১৭৬৮১২১৪
ই-মেইল: [email protected]

Developed by: