সর্বশেষ আপডেট : ৫ ঘন্টা আগে
রবিবার, ১২ জুলাই ২০২০ খ্রীষ্টাব্দ | ২৮ আষাঢ় ১৪২৭ বঙ্গাব্দ |

DAILYSYLHET
Fapperman.com DoEscorts

করোনাভাইরাস থেকে মোবাইলফোন রক্ষার উপায়

বিশ্বব্যাপী মহা’মারি আকার ধারণ করা করোনাভাইরাস থেকে সৃষ্ট কোভিড-১৯ রোগ থেকে রক্ষা পেতে নিত্য ব্যবহার্য মোবাইল ফোনকে প্রতিদিন খুব ভালোভাবে পরিষ্কার করার পরামর্শ দেয়া হচ্ছে। কারণ সারাদিন খোলা অবস্থায় এটি মানুষ সবচেয়ে বেশি স্পর্শ করে থাকে।

অনেকেই ভাবেন ফোন শুধুমাত্র মুছে নিলেই পরিষ্কার হয়ে যাবে। তবে এই ধারণা একেবারেই ভুল। আবার কোনো ক্লিনিং প্রোডাক্টও ব্যবহার করতে পারবেন না। এতে ফোন খারাপ হয়ে যেতে পারে।

জেনে নিন করোনা থেকে আপনার ফোন রক্ষা করার উপায়:
১। আপনি যদি জীবাণু সম্পর্কে অত্যন্ত উদ্বিগ্ন হন তবে আপনি আইসোপ্রপিল অ্যালকোহল ব্যবহার করতে পারেন। পাতিত পানি ও আইসোপ্রপিল অ্যালকোহলের একটি মিশ্রণ তৈরি করে নিন। এবার মাইক্রোফাইবার কাপড়ে স্প্রে করে, সেটি দিয়ে আপনার স্মার্টফোনটি মুছে ফেলুন। মনে রাখবেন, আইসোপ্রপিল অ্যালকোহল উবে যায়, তাই চটজলদি করতে হবে।

২। হালকা জাতীয় ইউভি স্যানিটাইজার ব্যবহার করতে পারেন। আপনি যদি আপনার স্মার্টফোনটি পরিষ্কার করার জন্য কোনো ধরনের তরল না চান তবে আপনি আপনার স্মার্টফোনে উপস্থিত সমস্ত জীবাণু মুছে ফেলতে কোনো ইউভি-সি আলোক স্যানিটাইজার ব্যবহার করতে পারেন। তবে এটি সবচেয়ে ব্যয়বহুল পদ্ধতি।

৩। আপনার ফোনের কভারটি পরিষ্কার করতে ভুলবেন না। ওয়ার্ল্ড ইকোনমিক ফোরাম একটি ভিডিও বার্তায় জানিয়েছে, ফোনের স্ক্রিনে করোনা ভাইরাস চার দিন পর্যন্ত সক্রিয় থাকতে পারে। একই সাথে প্রচার চালাচ্ছে বিশ্ব স্বাস্থ্য সংস্থার (ডব্লিউএইচও) ও ইউনিসেফ। সংবাদ সংস্থা এএফপি টুইট করে জানিয়েছে, কোনো মেটাল, রাবার ও প্লাস্টিকের ওপর করোনাভাইরাস ১ থেকে ৯ দিন সক্রিয় থাকে।

নোটিশ : ডেইলি সিলেটে প্রকাশিত/প্রচারিত সংবাদ, আলোকচিত্র, ভিডিওচিত্র, অডিও বিনা অনুমতিতে ব্যবহার করা বেআইনি -সম্পাদক

© সর্বস্বত্ব স্বত্বাধিকার সংরক্ষিত

২০১১-২০১৭

সম্পাদকমন্ডলীর সভাপতি: মকিস মনসুর আহমদ
সম্পাদক ও প্রকাশক: খন্দকার আব্দুর রহিম, নির্বাহী সম্পাদক: মারুফ হাসান
অফিস: ৯/আই, ব্লু ওয়াটার শপিং সিটি, ৯ম তলা, জিন্দাবাজার, সিলেট।
ফোন: ০৮২১-৭২৬৫২৭, মোবাইল: ০১৭১৭৬৮১২১৪
ই-মেইল: [email protected]

Developed by: