সর্বশেষ আপডেট : ১৫ মিনিট ৪৭ সেকেন্ড আগে
রবিবার, ৫ এপ্রিল ২০২০ খ্রীষ্টাব্দ | ২২ চৈত্র ১৪২৬ বঙ্গাব্দ |

DAILYSYLHET

বাগেরহাটে ১৪৫ শিক্ষা প্রতিষ্ঠানে মাস্ক ও সাবান বিতরণ

করোনা ভাইরাস প্রতিরোধে বাগেরহাটের মোল্লাহাটে ১৪৫টি শিক্ষা প্রতিষ্ঠানে ২০ হাজার মাস্ক ও সাবান বিতরণ করা হয়েছে। আজ বৃহষ্পতিবার (১২ মার্চ) দুপুরে উপজেলার শহীদ হেমায়েত উদ্দিন বালিকা মাধ্যমিক বিদ্যালয়ের প্রধান শিক্ষিকা উম্মে হামিমার হাতে মাস্ক ও সাবান তুলে দিয়ে এই কার্যক্রমের উদ্বোধন করা হয়।

পরে করোনা ভাইরাস থেকে বাঁচতে কি করতে হবে, কিভাবে হাত ধুতে সে বিষয়ে বিস্তারিত আলোচনা করা হয়। শিক্ষার্থীদের মাঝে করোনা ভাইরাসের বিষয়ে সচেতনতা বৃদ্ধিতে লিফলেট বিতরণ করা হয়।

এসময় উপজেলা পরিষদের চেয়ারম্যান শাহিনুল আলম ছানা, উপজেলা নির্বাহী কর্মকর্তা মাফফরা তাসনীন, উপজেলা স্বাস্থ্য ও পরিবার পরিকল্পনা কর্মকর্তা বিপ্লব কান্তি বিশ্বাস, উপজেলা ভাইস চেয়ারম্যান সেলিম রেজা, প্রকল্প বাস্তবায়ন কর্মকর্তা মোঃ মফিজুর রহমানসহ বিদ্যালয়ের শিক্ষকরা উপস্থিত ছিলেন।

পরে উপজেলা গাফরা মডেল প্রাথমিক বিদ্যালয়ের শিশুদেরকে করোনা ভাইরাসে আতঙ্কিত না হয়ে সচেতন হওয়ার জন্য প্রয়োজনীয় পরামর্শ দেন উপজেলা নির্বাহী কর্মকর্তা। শিশুদের মাঝে করোনা ভাইরাস বিষয়ে সচেতনতা বৃদ্ধিতে লিফলেট বিতরণ করা হয়। প্রধান শিক্ষকের কাছে মাস্ক ও সাবান প্রদান করা হয়।

উপজেলা নির্বাহী কর্মকর্তা মাফফরা তাসনীন বলেন, স্থানীয় সংসদ সদস্য শেখ হেলাল উদ্দিন মহোদয়ের নির্দেশে উপজেলার মাধ্যমিক ও প্রাথমিক পর্যায়ের শিক্ষা প্রতিষ্ঠানে আমরা মাস্ক, সাবান ও লিফলেট বিতরণ করেছি।

লিফলেটগুলো সরাসরি শিক্ষার্থীদের হাতে দেওয়া হয়েছে। মাস্ক ও সাবান শিক্ষকদের কাছে রয়েছে। শিশুরা হাত ধুয়ে ক্লাসে প্রবেশ করবে। কোন শিশুর যদি হাঁছি-কাসি হয়, তাহলেই শুধু মাস্ক পরিধান করবে। সেক্ষেত্রে শিক্ষকরা ওই হাঁছি-কাসিতে আক্রন্ত শিশুকে মাস্ক প্রদান করবে। আতঙ্কিত হওয়ার কিছু নেই, সবাই সতর্ক থাকলেই ভাইরাস থেকে মুক্ত থাকা যাবে।




এ বিভাগের অন্যান্য খবর




নোটিশ : ডেইলি সিলেটে প্রকাশিত/প্রচারিত সংবাদ, আলোকচিত্র, ভিডিওচিত্র, অডিও বিনা অনুমতিতে ব্যবহার করা বেআইনি -সম্পাদক

© সর্বস্বত্ব স্বত্বাধিকার সংরক্ষিত

২০১১-২০১৭

সম্পাদকমন্ডলীর সভাপতি: মকিস মনসুর আহমদ
সম্পাদক ও প্রকাশক: খন্দকার আব্দুর রহিম, নির্বাহী সম্পাদক: মারুফ হাসান
অফিস: ৯/আই, ব্লু ওয়াটার শপিং সিটি, ৯ম তলা, জিন্দাবাজার, সিলেট।
ফোন: ০৮২১-৭২৬৫২৭, মোবাইল: ০১৭১৭৬৮১২১৪
ই-মেইল: [email protected]

Developed by: