সর্বশেষ আপডেট : ১ ঘন্টা আগে
শুক্রবার, ৩ এপ্রিল ২০২০ খ্রীষ্টাব্দ | ২০ চৈত্র ১৪২৬ বঙ্গাব্দ |

DAILYSYLHET

হাম-রুবেলা টিকাদান কর্মসূচি : লক্ষাধিক শিশুকে টিকা দেয়ার লক্ষমাত্রা সিসিকের

এবার এক লাখ ৫ হাজার শিশুকে হাম-রুবেলা টিকা দেয়ার লক্ষমাত্রা নির্ধারণ করেছে সিলেট সিটি করপোরেশন। ১৮ মার্চ থেকে ১১ এপ্রিল পর্যন্ত ৯ মাস থেকে ১০ বছর বয়সি শিশুদের এ কর্মসূচির আওতায় টিকা দেয়া হবে।

এ উপলক্ষে বুধবার সিলেট সিটি করপোরেশনের সম্মেলন কক্ষে অনুষ্ঠিত হয় অবহিতকরণ সভা। এতে সিটি করপোরেশন এলাকার স্কুল-মাদ্রাসার শিক্ষবৃন্দ সহ সরকারি বেসরকারি বিভিন্ন সংস্থার প্রতিনিধিগন উপস্থিত ছিলেন।

অবহিতকরণ সভায় প্রধান অতিথির বক্তব্যে সিসিক মেয়র আরিফুল হক চৌধুরী বলেন, ভাইরাসজনিত রোগ হাম-রুবেলা থেকে আমাদের শিশুদের রক্ষা করতে হবে। এজন্য নির্ধারিত দিনে আপনার পাশের টিকাদান কেন্দ্রে শিশুদের নিয়ে আসতে এবং হাম-রুবেলার টিকা নিশ্চিত করতে অভিবাবকদের প্রতি আহবান জানান।

“আয় আয় সোনামণি, টিকা নিয়ে যা” শ্লোগনে ১৮ থেকে ২৪ মার্চ পর্যন্ত সিলেট সিটি করপোরেশন এলাকার সকল স্কুল ও মাদ্রাসায় শিশুদের টিকা দেয়া হবে। সকাল ৮টা থেকে বিকেল ৩ টা পর্যন্ত বিরামহীনভাবে হাম-রুবেলা’র টিকা দান কর্মসূচি চলবে। এতে প্রায় ৫৫ হাজার শিশুকে টিকা দেয়ার লক্ষমাত্রা নির্ধারন করা হয়েছে।

এছাড়া নগরীর সবকটি ওয়ার্ডের ইপিআই টিকাদান কেন্দ্রে শিশুদের টিকাদান কর্মসূচি পরিচালিত হবে। ২৫ মার্চ থেকে ১১ এপ্রিল পর্যন্ত সকাল ৮টা থেকে বিকেল ৩ টা পর্যন্ত বিরামহীনভাবে এই কার্যক্রম চলবে।

আয়োজিত অবহিতকরণ সভায় বক্তব্য রাখেন সিসিক কাউন্সিলর মো: আজম খান, প্রধান নির্বাহি কর্মকর্তা ও যুগ্ম সচিব বিধায়ক রায় চৌধুরী ও সিসিকের প্রধান স্বাস্থ্য কর্মকর্তা ডা. জাহিদুল ইসলাম।

এতে উপস্থিত ছিলেন, সিসিক কাউন্সিলর সৈয়দ তৌফিকুল হাদী, আব্দুল মুহিত জাবেদ, সংরক্ষিত মহিলা কাউন্সিলর সালমা সুলতানা, শাহানারা বেগম, নাজনীন আক্তার কনা, মাসুদা সুলতানা, শাহানা বেগম শানু, রেবেকা আক্তার লাকী, বিশ্ব স্বাস্থ্য সংস্থার প্রতিনিধি ডা. এস এম খালেদ, ইমাম সমিতির সভাপতি হাবিব আহমদ শিহাব, সীমান্তিকের নির্বাহি পরিচালক পারভেজ আলম প্রমুখ। বিজ্ঞপ্তি




এ বিভাগের অন্যান্য খবর




নোটিশ : ডেইলি সিলেটে প্রকাশিত/প্রচারিত সংবাদ, আলোকচিত্র, ভিডিওচিত্র, অডিও বিনা অনুমতিতে ব্যবহার করা বেআইনি -সম্পাদক

© সর্বস্বত্ব স্বত্বাধিকার সংরক্ষিত

২০১১-২০১৭

সম্পাদকমন্ডলীর সভাপতি: মকিস মনসুর আহমদ
সম্পাদক ও প্রকাশক: খন্দকার আব্দুর রহিম, নির্বাহী সম্পাদক: মারুফ হাসান
অফিস: ৯/আই, ব্লু ওয়াটার শপিং সিটি, ৯ম তলা, জিন্দাবাজার, সিলেট।
ফোন: ০৮২১-৭২৬৫২৭, মোবাইল: ০১৭১৭৬৮১২১৪
ই-মেইল: [email protected]

Developed by: