সর্বশেষ আপডেট : ৭ ঘন্টা আগে
বৃহস্পতিবার, ২ এপ্রিল ২০২০ খ্রীষ্টাব্দ | ১৯ চৈত্র ১৪২৬ বঙ্গাব্দ |

DAILYSYLHET

সুনামগঞ্জের সাংবাদিকদের নিয়ে অবহিতকরণ কর্মশালা অনুষ্ঠিত

  • সুনামগঞ্জ সংবাদদাতা

পরিকল্পিত পরিবার গঠন, বাল্য বিয়ে ও কৈশোরে গর্ভধারণ রোধ, কিশোর কিশোরীদের প্রজনন স্বাস্থ্য, পুষ্টি ও নিরাপদ মাতৃত্ব ও নবজাতকের যত্ন ও জেন্ডার বিষয়ে প্রচার ও জনসচেতনতা বৃদ্ধির লক্ষ্যে জেলা পর্যায়ে প্রিন্ট ও ইলেক্ট্রনিক মিডিয়ার সাংবাদিকদের অংশগ্রহণে এক অবহিতকরণ কর্মশালা অনুষ্ঠিত হয়েছে।

বুধবার সকাল সাড়ে ১১টায় আই ই এম ইউনিট পরিবার পরিকল্পনা অধিদপ্তর ঢাকার আয়োজনে ও পরিবার পরিকল্পনা অধিদপ্তর সুনামগঞ্জের বাস্তবায়নে শহরের ইপিআই ভবনের হলরুমে এ সভা অনুষ্ঠিত হয়। পরিবার পরিকল্পনা অধিদপ্তর সুনামগঞ্জের উপ পরিচালক মোঃ মোজাম্মেল হকের সভাপতিত্বে ও মোঃ সামছুল হকের সঞ্চালনায় সভায় প্রধান অতিথি হিসেবে বক্তব্য রাখেন পরিবার পরিকল্পনা অধিদপ্তর সিলেট বিভাগের (যুগ্ম সচিব) পরিচালক মোঃ কুতুব উদ্দিন। সভায় বিশেষ অতিথির বক্তব্য রাখেন, পরিবার পরিকল্পনা অধিদপ্তর ঢাকার সহকারী পরিচালক আছমা হুসনা, ডেপুটি সিভিল সার্জন ডাঃ মোঃ আশরাফুল হক, পরিবার পরিকল্পনা অধিদপ্তর সুনামগঞ্জের সহকারী পরিচালক ডাঃ ননী ভূষণ তালুকদার, সহকারী পুলিশ সুপার মোঃ জয়নাল আবেদীন প্রমুখ।

নেতৃবৃন্দ বলেন, বাল্যবিবাহ রোধ ও কোন মেয়ে শিশু অল্প বয়সে মা হলে তার শারীরিক ও মানসিক সমস্যা প্রকট আকার ধারণ করে এজন্য জনসচেতনতার কোন বিকল্প নেই। কাজেই কোন মা গর্ভকালীন সময়ে শাকসবজি বেশী করে খেতে হবে এবং দুটি সন্তানের বেশী নেয়াটা মায়েদের জন্য ঝুঁকিপূর্ণ। পরিকল্পিত পরিবার গঠন, বাল্য বিয়ে ও কৈশোরে গর্ভধারন রোধ, কিশোর কিশোরীদের প্রজনন স্বাস্থ্য, পুষ্টি ও নিরাপদ মাতৃত্ব ও নবজাতকের যত্ন ও জেন্ডার বিষয়ে প্রচার ও জনসচেতনতা এজন্য গ্রাম থেকে গ্রামান্তরে সাধারণ মানুষজনকে সচেতনতা বৃদ্ধিতে গণমাধ্যমকর্মীদের বিরাট ভূমিকা রয়েছে বলে অভিমত ব্যক্ত করেন।




নোটিশ : ডেইলি সিলেটে প্রকাশিত/প্রচারিত সংবাদ, আলোকচিত্র, ভিডিওচিত্র, অডিও বিনা অনুমতিতে ব্যবহার করা বেআইনি -সম্পাদক

© সর্বস্বত্ব স্বত্বাধিকার সংরক্ষিত

২০১১-২০১৭

সম্পাদকমন্ডলীর সভাপতি: মকিস মনসুর আহমদ
সম্পাদক ও প্রকাশক: খন্দকার আব্দুর রহিম, নির্বাহী সম্পাদক: মারুফ হাসান
অফিস: ৯/আই, ব্লু ওয়াটার শপিং সিটি, ৯ম তলা, জিন্দাবাজার, সিলেট।
ফোন: ০৮২১-৭২৬৫২৭, মোবাইল: ০১৭১৭৬৮১২১৪
ই-মেইল: [email protected]

Developed by: